ময়মনসিংহ আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থিদের ভরাডুবি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন ও অ্যাডভোকেট বদর উদ্দিন আহমেদ, ছবি: সংগৃহীত

অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন ও অ্যাডভোকেট বদর উদ্দিন আহমেদ, ছবি: সংগৃহীত

ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচনে বিএনপিপন্থি প্যানেলের ভরাডুবি হয়েছে। ১৫টি পদের মধ্যে বিএনপি পেয়েছে মাত্র একটি।

বাকি পদগুলোতে ক্ষমতাসীন দল আওয়ামীপন্থি প্যানেলের আইনজীবীরা বিজয়ী হয়েছেন। শুধু একটি সহ-সভাপতি পদে বিএনপিপন্থি প্রার্থী কাজী শাহজাহান জয়ী হয়েছেন।

বিজ্ঞাপন

নির্বাচনে আওয়ামী লীগপন্থি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন ৫৪১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপিপন্থি সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদের অ্যাডভোকেট আবু রেজা ফজলুল হক বাবলু পেয়েছেন ২৭৪ ভোট।

আওয়ামী লীগপন্থি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের অ্যাডভোকেট বদর উদ্দিন আহমেদ পেয়েছেন ৪৯৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন। আর বিএনপিপন্থি সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদের অ্যাডভোকেট আনোয়ারুল আজিজ টুটুল পেয়েছেন ৩০৯ ভোট।

সোমবার (২৮ জানুয়ারি) সকালে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে নির্বাচনের ফল ঘোষণা করেন দায়িত্বরত প্রিজাইডিং অফিসার অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত।

এর আগে, রোববার (২৭ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রাত ৮টা থেকে শুরু হয় ভোটগণনা।

এক বছর মেয়াদী এই নির্বাচনে ৯০৭ জন ভোটারের মধ্যে ৮৩২ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। এই নির্বাচনে দুটি প্যানেলে ১৫টি পদের বিপরীতে মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।