বগুড়ায় জমেছে প্রচারণা, তবে আগ্রহ নেই ভোটারদের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
  • |
  • Font increase
  • Font Decrease

বগুড়া-৬ (সদর) আসনে উপ-নির্বাচনে প্রচারণা চলছে। ছবি: বার্তা২৪.কম

বগুড়া-৬ (সদর) আসনে উপ-নির্বাচনে প্রচারণা চলছে। ছবি: বার্তা২৪.কম

বগুড়া-৬ (সদর) আসনে উপ-নির্বাচনে প্রচারণা জমে উঠেছে। নির্বাচনী মাঠে সরব রয়েছে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা। তবে জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের প্রচারণায় দেখা যাচ্ছে না।

এদিকে এই নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে তেমন কোনো আগ্রহ নেই। বিশেষ করে বিএনপি-জামায়াতের ভোটাররাই আগ্রহ কম দেখাচ্ছে।

বিজ্ঞাপন

জানা গেছে, বগুড়া-৬ (সদর) আসন বিএনপি-জামায়াত অধ্যুষিত এলাকা। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এই আসন থেকে নির্বাচন করে থাকেন। একাদশ সংসদ নির্বাচনেও মনোনয়ন জমা দিয়েছিলেন তিনি। তবে খালেদা জিয়ার মনোনয়ন বাতিল হওয়ার পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনে অংশগ্রহণ করেন এবং তিনি বিজয়ী হন। কিন্তু তিনি শপথ না নেয়ায় এ আসন শূন্য ঘোষণা করায় অনুষ্ঠিত হচ্ছে উপ-নির্বাচন। এবার বিএনপি থেকে মনোনয়ন দেয়া হয়েছে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজকে।

আর আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে টি জামান নিকেতাকে। তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। মহাজোটের শরিক জাতীয় পার্টি থেকে প্রার্থী রয়েছেন নুরুল ইসলাম ওমর। তিনি জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য।

বিজ্ঞাপন

এদিকে উপ-নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপির প্রার্থীরা ব্যাপক প্রচার-প্রচারণা চালালেও জাতীয় পার্টিসহ স্বতন্ত্র এবং অন্য দলের প্রার্থীদের প্রচার-প্রচারণা তেমন চলছে না। এছাড়াও নির্বাচনী এলাকায় বাংলাদেশ মুসলিম লীগ ও বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থীর কোনো পোস্টার কিংবা মাইকিং চোখে পড়েনি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/11/1560236259255.jpg

নির্বাচনী এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার ভোটারদের সঙ্গে কথা বলে এ বিষয়ে তাদের মধ্যে আগ্রহ কম দেখা গেছে।

বিএনপির ভোটাররা বলছেন, বহিরাগতরা প্রার্থী হওয়ায় এবার তারা ভোটকেন্দ্রে যাবেন না। ভোটারদের পাশাপাশি দলেরও একটা অংশ এখন নীরব রয়েছে।

বগুড়া শহরের রহমান নগরের ভোটার গোলাম মোস্তফা, মালতিনগরের আব্দুর রহিম, সদরের শাখারিয়া গ্রামের হেলাল উদ্দিন বার্তা২৪.কমকে বলেন, ‘গত নির্বাচনে আমরা ধানের শীষে ভোট দিয়েছি। কিন্তু এবার ভোট কেন্দ্রে যাওয়া থেকে বিরত থাকব। কারণ এই ভোট নিয়ে আমাদের কোনো আগ্রহ নেই।’

তবে বিএনপির প্রার্থীরা সাধারণ ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছে। খালেদা জিয়ার মুক্তির জন্য আরও একবার ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানাচ্ছে। পাশাপাশি বিএনপির যে সকল নেতারা ধানের শীষের প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজকে অবাঞ্ছিত ঘোষণা করে কুশপুতুল দাহ করেছিল তাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন প্রার্থী নিজেই।

অপরদিকে আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কোমর বেঁধে মাঠে নেমেছে। তাদের টার্গেট বগুড়ার উন্নয়নের কথা মানুষকে বুঝিয়ে নৌকায় ভোট দিতে উদ্বুদ্ধ করা। প্রতিদিনই আওয়ামী লীগ মিছিল, মিটিং, সমাবেশ করে যাচ্ছে।

বগুড়া রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, বগুড়া-৬ (সদর) আসনে মোট ভোটার তিন লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। উপ-নির্বাচনে মোট প্রার্থী রয়েছেন সাত জন। আগামী ২৪ জুন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।