সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচন চলছে

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া
কুষ্টিয়া জেলার মানচিত্র, ছবি: সংগৃহীত

কুষ্টিয়া জেলার মানচিত্র, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সরকারি মাধ্যমিক শিক্ষকদের সংগঠন বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির (বাসমাশিস) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ।

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৯টা থেকে কুষ্টিয়া সরকারি বালিকা বিদ্যালয়ে এ ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

খুলনা অঞ্চলের এই কুষ্টিয়া কেন্দ্রে জেলার তিনটি বিদ্যালয়ের (কুষ্টিয়া জিলা স্কুল, কুষ্টিয়া সরকারি বিদ্যালয় ও মিরপুর সরকারি বালিকা বিদ্যালয়) মোট ১১৫ জন ভোটার ভোট দেবেন।

দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার (জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার) মো. জায়েদুর রহমান জানান, বেশ উৎসাহ উদ্দীপনা সহকারে ভোটগ্রহণ চলছে। দুপুর সাড়ে বারোটা পর্যন্ত ৪০ ভাগ ভোট পোল হয়েছে।

ভোট দিতে আসা কুষ্টিয়া জিলা স্কুলের শিক্ষক মারুফ হাসান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘ভোট দিতে পারাটা বেশ আনন্দের। দুপুর হলেও এখনো আমি ভোট দেয়নি। অপেক্ষায় আছি। ভোটাররা ভোট চাচ্ছে আর আমি আনন্দিত হচ্ছি একটু পরেই ভোট দেবো ভেবে।

মিরপুর সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘আমাদের শিক্ষকদের দাবি আদায়ে নবনির্বাচিত কমিটি কাজ করবে বলে আমরা বিশ্বাস করি।'

খুলনা অঞ্চলের মহিলা বিষয়ক সম্পাদক নাদিরা খানম বলেন, ‘বেশ উৎসবমুখর পরিবেশে শিক্ষকদের সংগঠনের এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। আমি খুলনা অঞ্চলের এই কুষ্টিয়া জেলা থেকে মহিলা বিষয়ক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছি। আশা করি ভোটাররা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।'

প্রসঙ্গত, সারাদেশের ৬৪ জেলায় ৬৮টি কেন্দ্রের ৯৪টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এবার নির্বাচনে কেন্দ্রীয়ভাবে ১৬৪ এবং ১০টি আঞ্চলিক কমিটির ৩৬৮ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সারাদেশের ১০ অঞ্চলে মোট ৭ হাজার ৭শ ৮২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

আপনার মতামত লিখুন :