বিএনপির কর্মসূচিতে পুলিশের বাধা, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নারায়ণগঞ্জ
আটক বিএনপি কর্মীকে পুলিশের গাড়িতে ওঠানো হচ্ছে, ছবি: সংগৃহীত

আটক বিএনপি কর্মীকে পুলিশের গাড়িতে ওঠানো হচ্ছে, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের বাধার সম্মুখীন হয়েছেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে ১ কর্মীকে আটক করে।

সোমবার (১৮ নভেম্বর) বিকেল ৪টায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া প্রেসক্লাব চত্বরে এ ঘটনা ঘটে।

পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ করতে আসে দলটির জেলা ও মহানগরের নেতৃবৃন্দরা। পূর্ব নির্ধারিত এই কর্মসূচিতে কয়েক দফায় বাধা দেয় পুলিশ। জেলা ও মহানগর বিএনপির পৃথক কর্মসূচি থাকায় নেতাকর্মীদের সাথে বেশ কয়েকবার ধস্তাধস্তির ঘটনা ঘটে। একপর্যায়ে মহানগর বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক শাহরিয়ার চৌধুরী ইমনকে আটক করে পুলিশ।

এ সময় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, ‘পেঁয়াজের দাম বৃদ্ধির প্রতিবাদে আমরা দুটো কথা বলার জন্য দাঁড়িয়েছি। কিন্তু আমাদের দাঁড়াতে দেওয়া হচ্ছে না। আমরা রাস্তা আটকাইনি, কোনো গাড়ি থামাইনি। ফুটপাতে দাঁড়িয়ে কথা বলতে চাইলে আমাদের তাড়িয়ে দেওয়া হয়। সভাশেষ করে ফেরার পথে আমাদের এক কর্মীকে আটক করে নিলো আওয়ামী লীগের লাঠিয়াল বাহিনী।’

এর আগে বেলা ৩টায় সমাবেশ করতে জড়ো হয় জেলা বিএনপির নেতাকর্মীরা। এসময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদের নেতৃত্বে নেতাকর্মীরা জড়ো হলে ব্যানার ছিনিয়ে নেয় পুলিশ। বেশ কিছুক্ষণ ধস্তাধস্তির পর তাদের স্থান ত্যাগ করতে বাধ্য করে পুলিশ সদস্যরা। ফলে বক্তব্য না রেখেই বিদায় হন দলের নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার, মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক এটিএম কামাল, জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশা সহ প্রমুখ।

আপনার মতামত লিখুন :