মেলায় দর্শনার্থীদের ভরসা বিকাশে



নিউজরুম এডিটর, বার্তা২৪.কম, ঢাকা
বাণিজ্য মেলায় বিকাশের বুথ, ছবি: বার্তা২৪.কম

বাণিজ্য মেলায় বিকাশের বুথ, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিকাশের ৩টি বুথ রয়েছে। বুথগুলোতে গ্রাহকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। মেলায় আগত দর্শনার্থীদের যেন শেষ ভরসা বিকাশই।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

জানা গেছে, প্রতিদিন মেলায় ৩টি বুথে অন্তত ১৪০০-১৫০০ গ্রাহক লেনদেন করে থাকে। গ্রাহকদের সামলাতে অনেকটা হিমশিম খেতে হয় বিকাশ সেলস এক্সিকিউটিভদের। বিশেষ করে বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত গ্রাহকদের চাপ থাকে। মেলায় বিকাশের মাধ্যমে ক্যাশ আউটই বেশি হয়। ক্যাশ ইন তুলনামূলক একটু কম হয়।

সরেজমিনে বিকাশের ১ নম্বর বুথের ভেতরে কথা হয় গ্রাহক সুরভি সুলতানার (৪০) সঙ্গে। তিনি রাজধানীর বারিধারা থেকে বাণিজ্য মেলায় কেনাকাটা করতে এসেছেন। তিনি বলেন, '১৫ হাজার টাকা নিয়ে মেলায় এসেছিলাম। একটি কার্পেট কিনেছি। এখন টাকা শেষ। তাই বিকাশে আরও ১০ হাজার টাকা ক্যাশ আউট নিয়েছি। পছন্দ অনুযায়ী আরও কিছু জিনিস কিনব।'

বিকাশে গ্রাহকসেবা প্রদান করা হচ্ছে

একই বুথে কথা হয় মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজের স্নাতক তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. তাহসানের সঙ্গে। তিনি বলেন, 'গার্লফ্রেন্ডকে নিয়ে মেলায় এসেছি। ওর একটি কাশ্মীরি শাল পছন্দ হয়েছে। দাম ৩৫০০ টাকা। তাই আমি আমার গার্লফ্রেন্ডকে ওই দোকানে দাঁড় করিয়ে রেখে বিকাশে ক্যাশ আউট করতে এসেছি। বিকাশের সিস্টেম না থাকলে বিপদে পড়ে যেতাম।'

বিকাশের ৩ নাম্বার বুথে ক্যাশ ইন করতে এসেছিলেন মেলার এসি এন্টারপ্রাইজের বিক্রয় কর্মী সীমান্ত (১৮)। তিনি বলেন, 'হঠাৎ বাড়িতে টাকার প্রয়োজন হয়। তাই ২৬০০ টাকা ক্যাশ ইন করতে এসেছি। মেলায় বিকাশের বুথ না থাকলে আজ বিপদে পড়ে যেতাম।'

বিকাশের ১ নাম্বার বুথের সেলস এক্সিকিউটিভ মো. রাসেল জানান, মেলার শুরুতে প্রতিদিন ৩-৪ লাখ টাকার লেনদেন হতো। এখন প্রতিদিন ৫-৬ লাখ টাকার লেনদেন হয়। এ পর্যন্ত মেলায় প্রায় ১ কোটি ৩৫ লাখ টাকার মতো লেনদেন হয়েছে।

বিকাশে ক্যাশআউট করছেন গ্রাহক

বিকাশের ২ নাম্বার বুথের সেলস এক্সিকিউটিভ মো. এরশাদ আলী জানান, এই বুথে ক্যাশ ইন বেশি হয়েছে। প্রতিদিন প্রায় ৮-১০ লাখ টাকার লেনদেন হয়। এ পর্যন্ত প্রায় ২ কোটি ১০ লাখ টাকার লেনদেন হয়েছে।

বিকাশের ৩ নাম্বার বুথের সেলস এক্সিকিউটিভ মো. রনি জানান, প্রতিদিন তাদের বুথে ৬-৭ লাখ টাকার মতো লেনদেন হয়। ক্যাশ আউট বেশি হয়।

উল্লেখ্য, ১ জানুয়ারি শুরু হয় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলার মেয়াদ আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি মেলা বন্ধ থাকবে।