সংগীতশিল্পী জানে আলম স্মরণে দোয়া ও সভা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
জানে আলম

জানে আলম

  • Font increase
  • Font Decrease

গত ২ মার্চ দিবাগত রাতে মারা যান দেশের অন্যতম সংগীতশিল্পী জানে আলম। তাকে স্মরণ করে দোয়া-মাহফিল ও সভার আয়োজন করেছে মিউজিক ইন্ডাস্ট্রিজ ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এমআইবি)।

সংগঠনটির সভাপতি একেএম আরিফুর রহমান এবং মহাসচিব এসকে সাহেদ আলী পাপ্পু জানান, সোমবার (৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ৫টায় মগবাজারের মধুবাগ মাঠে হবে এই আয়োজন। এতে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, এমপি। এছাড়াও জানে আলমের পরিবারের সদস্য, সংগীতশিল্পী এবং এমআইবি’র সদস্যরা উপস্থিত থাকবেন।

জানা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে শিল্পী জানে আলমের ছিলো নিবিড় সম্পর্ক।

গানে কণ্ঠ দেওয়া ছাড়াও জানে আলম ছিলেন একাধারে একজন সুরকার, গীতিকার ও প্রযোজক। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম দোয়েল প্রোডাক্টস। তার গাওয়া গানের সংখ্যা প্রায় ৪ হাজার। এছাড়া তার লেখা, সুরে রয়েছে প্রায় ৩ হাজার গান।

জানে আলমের গাওয়া জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘একটি গন্ধমের লাগিয়া’, ‘স্কুল খুইলাছেরে মাওলা’, ‘কালি ছাড়া কলমের মূল্য যে নাই’, ‘তুমি পিরিতি শিখাইয়া’, ‘দয়াল বাবা কেবলা কাবা’ প্রভৃতি।

জানে আলম ছিলেন মুক্তিযুদ্ধ পরবর্তী প্রথম প্রজন্মের শিল্পীদের মধ্যে অন্যতম, যিনি এই দেশে পপ, ফোক ও আধ্যাত্মিক গানের মেলবন্ধন ঘটিয়ে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন। বাংলা সংগীতে গড়েছেন নতুন ট্রেন্ড।