প্রকাশ পেলো ‘হাওয়া’র পোস্টার



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘হাওয়া’র পোস্টার

‘হাওয়া’র পোস্টার

  • Font increase
  • Font Decrease

গভীর সমুদ্রে চিত্রায়িত মেজবাউর রহমান সুমনের বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘হাওয়া’র পোস্টার সম্প্রতি প্রকাশিত হয়েছে।

অতল সমুদ্রে গন্তব্যহীন একটি ফিশিং ট্রলারে আটকে পড়া আটজন মাঝি মাল্লা ও এক রহস্যময় বেদেনীকে ঘিরে চলচ্চিত্রটি নির্মিত হয়েছে।

নির্মাতার বরাতে জানা গেছে, হাওয়া চলচ্চিত্রটি মূলত একালের রূপকথা। বহুল প্রচলিত এ ফর্মটি সিনেমার পর্দায় নতুন আঙ্গিকে দেখতে পাবেন দর্শকরা।

মেজবাউর রহমান সুমনের কাহিনী ও সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন জাহিন ফারুক আমিন, সুকর্ণ সাহেদ ধীমান ও মেজবাউর রহমান সুমন।

এতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, রিজভী রিজু, মাহমুদ আলম ও বাবলু বোস।

চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু। সম্পাদনা সজল অলক, আবহ সঙ্গীত রাশিদ শরীফ শোয়েব ও গানের সঙ্গীত আয়োজন করেছেন ইমন চৌধুরী।

প্রকাশিত পোস্টারটি ডিজাইন করেছেন সব্যসাচী মিস্ত্রী। চলচ্চিত্রটির নির্মাণ সংস্থা ফেসকার্ড প্রোডাকশন ও প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেডের সূত্রে জানা গেছে, ইতোমধ্যে চলচ্চিত্রটির নির্মাণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। শিগগিরই সেন্সরে জমা পড়তে যাচ্ছে। কোভিডের পরিস্থিতি বিবেচনা করে সিনেমা হলে মুক্তির দিনক্ষণ অচিরেই জানানো হবে।

   

শাকিবের ‘তুফান’ নিয়ে সমালোচনার জবাব দিলেন মিম!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শাকিব খান ও বিদ্যা সিনহা মিম /  ছবি : ফেসবুক

শাকিব খান ও বিদ্যা সিনহা মিম / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

ঢালিউড মেগাস্টার শাকিব খানের আলোচিত আপকামিং সিনেমা ‘তুফান’-এ অভিনয় করছেন কলকাতার মিমি চক্রবর্তী আর বাংলাদেশের মাসুমা রহমান নাবিলা। এই সিনেমার টিজার দেখে নেটিজেনদের একাংশ যে নকলের অভিযোগ তুলে সমালোচনা করেছেন, সেটির জবাব এই দুই নায়িকা দিলে সেটা নিয়ে কথা বলার কিছু নেই। কিন্তু তারা চুপ থাকলেও ছবির সমালোচনার জবাব যখন অন্য একজন জনপ্রিয় নায়িকা দেন, তখন সেটি অবশ্যই অবাক করা মতো। এমনটাই হয়েছে, দেশের জনপ্রিয় নায়িকা বিদ্যা সিনহা মিম ‘তুফান’ সিনেমা নিয়ে ওঠা সমালোচনার জবাব দিয়েছেন, তাও আবার গণমাধ্যমে। 

গত মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে শাকিব খানের ‘তুফান’ সিনেমার টিজার প্রকাশিত হয়। এরপরই ‘তুফান’ ছড়িয়ে পড়েছে বাংলার আনাচেকানাচে। মাত্র ১ মিনিট ২১ সেকেন্ডের টিজারটি ২৪ ঘণ্টা না পেরোতেই ফেসবুক ও ইউটিউবে কোটি ভিউর মাইলফলক অতিক্রম করেছে। প্রযোজনা প্রতিষ্ঠান বলেছে, ‘ঝড়ের বেগে এক কোটি পার।’

‘তুফান’ সিনেমায় শাকিব খান

সাধারণ দর্শক-ভক্ত-সমালোচকদের পাশাপাশি শাকিবের তুফানকে অভিনন্দন জানাচ্ছেন সহকর্মী শিল্পীরাও। বিষয়টি নিয়ে কথা বলেছেন ‘পরান’ নায়িকা বিদ্যা সিনহা মিমও। বেসরকারি একটি টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে মিম বলেন, ‘অবশ্যই ভালো লাগছে। এটাতে তো মনেই হয়নি আমাদের বাংলাদেশের ছবি। আমাদের বাংলাদেশে এ ধরনের একটা ছবি হয়েছে। এটা আমার মনে হয় সবারই একটা ভালো লাগার বিষয়। আমরা অনেক দিন ধরে অপেক্ষা করছি এ ধরনের একটা ভিন্ন লুকের শাকিব ভাইকে যেন দেখতে পাই।’

সিনেমাটি নিয়ে ওঠা নেটিজনদের একাংশের সমালোচনারও জবাব দেন মিম। নায়িকা বলেন, ‘সমালোচনা সমকিছুতেই হবে। যারা সমালোচনা করে, তারা আসলে অতটুকুই পারে। ঘরে বসে ফেসবুকে দুই–তিনটা কমেন্ট সবাই লিখতে পারে। যে ভালো কাজ করবে, তাকে নিয়েই সমালোচনা হবে। এটা খুবই স্বাভাবিক বিষয়। তাই গুরুত্ব দেই না।’

বিদ্যা সিনহা মিম

নিজের কাজ প্রসঙ্গে অভিনেত্রীর ভাষ্য, ‘আমি দুটো ছবির গল্প নির্ধারণ করেছি। এ বছরের শেষে শুটিং শুরু হবে। গল্প দুটো আমার খুব পছন্দ হয়েছে। খুব দ্রুতই নতুন ছবির কাজ শুরু করব। আর আমি খুব উচ্ছ্বসিত। এবারের কোরবানির ঈদটা ভালো কাটবে। হলে গিয়ে সিনেমা দেখব।’

মঙ্গলবার সন্ধ্যায় আলফা আই, চরকি, এসভিএফ অফিশিয়াল, শাকিব খান ও চঞ্চল চৌধুরীর সোশ্যাল মিডিয়ার পেজ থেকে প্রকাশ করা হয় টিজারটি। সিনেমাটির ঘোষণার পর থেকেই দর্শকের মধ্যে অন্য রকম এক চাঞ্চল্যের সৃষ্টি হয়। টিজার নিয়ে পরিচালক রায়হান রাফী বলেন, ‘“তুফান” এমন একটা ছবি, যা বাংলা সিনেমাকে বিশ্বের দরবারে নতুনভাবে চেনাবে। অনেক সিনেমা ইন্ডাস্ট্রিকে পরিবর্তন করে। “তুফান” তেমনই একটা সিনেমা হতে যাচ্ছে। বাংলা সিনেমার সীমারেখা অনেক বাড়িয়ে দেবে। বলা যায়, “তুফান” আমার জীবনের একটা ড্রিম প্রজেক্ট। সেই সঙ্গে শাকিব ভাইকে এই সিনেমায় পাওয়াটাও আশীর্বাদ।’

বিদ্যা সিনহা মিম ও শাকিব খান

‘তুফান’ যে চলতি বছরের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা হবে, তা নিয়ে বেশ নিশ্চিত প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। এ ব্যাপারে তিন প্রযোজনা প্রতিষ্ঠানের মন্তব্য প্রায় একই। এসভিএফের পরিচালক ও সহপ্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি, আলফা আই স্টুডিওজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল ও চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, তারা বেশ আনন্দিত সিনেমার টিজার ও কাজ নিয়ে। প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর ভাষ্য, বড় পর্দা মানেই শাকিব খান। এই ঈদেও প্রেক্ষাগৃহে ঝড় তুলবেন তিনি।

;

দুই দিন সরাসরি গেয়ে মাতাবেন প্রিয় তারকারা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘রক অ্যান্ড রিদম ৪.০ : রেজারেকশন অব ব্ল্যাক’ কনসার্টে পুরোনো লাইনআপে থাকবে ব্ল্যাক

‘রক অ্যান্ড রিদম ৪.০ : রেজারেকশন অব ব্ল্যাক’ কনসার্টে পুরোনো লাইনআপে থাকবে ব্ল্যাক

  • Font increase
  • Font Decrease

রাজধানীতে গরমের মাত্রা একটু কমায় মানুষ জন স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। তাইতো আনন্দ আয়োজনেও আর কোন বাঁধা দেখছেন না আয়োজকরা। তাইতো আজ ও আমাগীকাল- দুই দিনে রাজধানীতে তিনটি বড় পরিসরের কনসার্ট হতে চলেছে।

আজ শুক্রবার ঢাকার আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার এক্সপো জোনে ‘রক অ্যান্ড রিদম ৪.০ : রেজারেকশন অব ব্ল্যাক’ কনসার্টে পুরোনো লাইনআপে থাকবে ব্ল্যাক। প্রায় ১৯ বছর পর টনি, জাহান, তাহসান, জন কবির ও মিরাজকে একসঙ্গে দেখা যাবে। এতে ব্ল্যাকের বর্তমান সদস্যরাও থাকবেন।

এই কনসার্টে ব্ল্যাক ছাড়াও অনি হাসান, ব্যান্ড রিকল, পপাই বাংলাদেশ, ফারুক ভাই প্রজেক্ট, ক্রিপটিক ফেইটসহ আরও কয়েকটি ব্যান্ডের গান পরিবেশনের কথা রয়েছে।

অঞ্জন দত্তকে নিয়ে ‘ইন মেট্রোপলিস ভলিউম ২.০’ কনসার্ট

আর আগামীকাল শনিবার রয়েছে দুটি কনসার্ট। পূর্বাচলের ঢাকা অ্যারেনায় কলকাতার প্রখ্যাত গায়ক অঞ্জন দত্তকে নিয়ে ‘ইন মেট্রোপলিস ভলিউম ২.০’ কনসার্ট রয়েছে।

একই দিনে ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশে (কেআইবি) ‘লাউডার টুগেদার : ক্রিপটিক ফেইট অ্যান্ড নেমেসিস’ শীর্ষক কনসার্টে হেভি মেটাল ব্যান্ড ক্রিপটিক ফেইট ও রক ব্যান্ড নেমেসিস গাইবে।

রক ব্যান্ড নেমেসিস

 

;

থানায় অভিযোগ করলেন অপু বিশ্বাস



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
অপু বিশ্বাস / ছবি : ফেসবুক

অপু বিশ্বাস / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

অরুচিকর, মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য প্রচারের অভিযোগ নিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন চিত্রনায়িকা নায়িকা অপু বিশ্বাস। বৃহস্পতিবার রাজধানীর ভাটারা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি। এর আগে ভাটারা থানায় অভিযোগ করেছিলেন বুবলী।

জিডিতে অপু বলেছেন, ‘বেশ কিছু দিন ধরে ৩৪ ব্যক্তি ও ব্লগার তাদের নিজস্ব ফেসবুক এবং ইউটিউব চ্যানেলে আমার নামে বিভিন্ন অরুচিকর, মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করছে। এমন অবস্থায় বিষয়টি সাধারণ ডায়েরিভুক্ত করে রাখার প্রয়োজন বলে মনে করেছি।’

ডিএমপির গুলশান বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) রাজন কুমার সাহা অপুর জিডির বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, এ বিষয়টি তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অপু বিশ্বাস / ছবি : ফেসবুক

পুলিশ সূত্রে জানা গেছে, ‘বুবলী ফ্যান, সীমান্ত, ভাইরাল নিউজ বাই তোমা, ফাইভ টিভি বাংলা ও রাইদ রবিসহ ৩৪টি ফেসবুক পেজ-ইউটিউব চ্যানেলের নাম উল্লেখ করেছেন অপু।

এ বিষয়ে মোবাইলে অপুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

;

বাবা-মা হচ্ছেন জাস্টিন বিবার ও হেইলি বিবার



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: জাস্টিন বিবার ও হেইলি বিবার

ছবি: জাস্টিন বিবার ও হেইলি বিবার

  • Font increase
  • Font Decrease

হলিউডের জনপ্রিয় তারকা দম্পতি জাস্টিন বিবার ও হেইলি বিবার। ২০১৮ সালের সেপ্টেম্বরে গাটছড়া বাঁধেন তারা। অবশেষে তাদের পরিবারে আসছেন নতুন সদস্য। সম্প্রতি হেইলি এবং জাস্টিন সন্তান আগমনের ঘোষণা দিয়েছেন। তাদের প্রথম সন্তান মায়ের গর্ভে ৬ মাস বয়সে আছে এবং শিগগিরই অনাগত শিশুর মুখ দেখার প্রত্যাশা করছেন হবু পিতা-মাতা। 

বৃহস্পতিবার (৯ মে) হাওয়াইতে ছিলেন এই দম্পতি। তথ্য মতে, পুনরায় বিয়ের রীতিনীতি মেনেছেন জাস্টিন এবং হেইলি। বিয়ের পাঁচ বছর পেরিয়ে এখন হেইলি ২৭ এবং জাস্টিন ৩০ বছর বয়েসে আবারও একে অপরের প্রতি ভালোবাসা প্রকাশ করলেন। সেইখানেই একত্রে ছবি তোলেন তারা, যার মাধ্যমে সন্তানের আগমনের কথা প্রকাশ করা হয়।

হেইলি তার একটি ভিডিও এবং ছবি শেয়ার করেছেন। সাদা লেসের সুন্দর পোশাকে তার বেবিবাম্প নিয়ে প্রথম ফটোশ্যুটের ছবি ভক্তদের শেয়ার করেছেন তিনি। ইস্টাগ্রামে তার সেই ছবিতে তাই শুভাকাঙ্ক্ষী এবং মার্কিন তারকারা শুভেচ্ছা জানিয়েছেন। এ তালিকায় নাম ছিল কিম কার্ডাশিয়ান, মডেল গিগি হাদিদ সহ বিখ্যাত মুখ।


একই দিনে জাস্টিনও তার একাউন্ট থেকে ছবি শেয়ার করেন। ঘনিষ্ঠ তথ্য মতে, অনেক দিন ধরেই সংসারের নতুন সদস্য প্রত্যাশা করছিলেন বিবার দম্পতি। জীবনের নতুন অধ্যায় শুরু করার জন্য তারা অনেক আনন্দিত এবং উত্তেজিত। এমনকি অনাগত শিশুর আসার খবরে তারা উভয়ের পরিবার অনেক খুশি।

চলতি বছর ম্যাট গালাতে জাস্টিন বিবার এবং হেইলি বিবার দুজনেই অনুপস্থিত ছিলেন। সেই কারণেই বেশ কিছুদিন ধরে হেইলির গর্ভবতী হওয়ার গুঞ্জন ছিল হলিউডে। অবশেষে দুই তারকা নিজেরাই সত্যতার কথা জানালেন। এই সুখবর শোনার পর থেকেই ভক্তরা উত্তেজিত হয়ে রয়েছে।

একসময় তরুণ এবং কিশোরীদের হার্টথ্রব ছিলেন জাস্টিন বিবার। মাত্র ১৩ বছর বয়সেই তার গান এবং সুরেলা কণ্ঠের জাদুতে মাতিয়েছিলেন বিশ্ব। এখনো একজন জনপ্রিয় পশ্চিমা সঙ্গীত শিল্পী হিসেবে বিশ্ববাসীর কাছে পরিচিত তিনি। অপরদিকে মডেলিং এর পাশাপাশি হেইলির রয়েছে নিজস্ব কসমেটিক্স ব্র্যান্ড 'রোড'।

;