‘তীর্থে যাই নি কখনো, আমার ছবি তো গেল’



রুদ্র হক, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা ২৪.কম
ছবি: মনিসা অর্চি

ছবি: মনিসা অর্চি

  • Font increase
  • Font Decrease

ফ্রান্সের কান শহরে আয়োজিত কান ওয়ার্ল্ড ফিল্ম ফ্যাস্টিভ্যালের দ্বিতীয় সিজনে ‘বেস্ট ইন্ডিপেনডেন্ট ফিল্ম’ অ্যাওয়ার্ড পেলো শাহাদাত রাসএল এর চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত ‘সিটি অব লাইট’। ২৫ জুলাই কান ওয়ার্ল্ড ফিল্ম ফ্যাস্টিভ্যালের অফিসিয়াল ওয়েবসাইটে অ্যাওয়ার্ড উইনারদের নাম প্রকাশ করা হয়।

চলচ্চিত্রটির কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন মঞ্চ ও টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী মনিসা অর্চি। চলচ্চিত্রটিতে ২২ থেকে ৫৫ বছর বয়েসের আলাদা আলাদা চরিত্রে অভিনয় করেছেন তিনি। নিজের চলচ্চিত্রের এমন প্রাপ্তিতে উচ্ছ্বসিত তিনি।

প্রতিক্রিয়ায় বললেন, “ছোটবেলায় বাসার রেগুলার সাইজের ডাইনিং টেবিলটাকে বিশাল খেলার মাঠ মনে হত। আমি তো ছোট মাপের মানুষ, এই খবরটা, অ্যাওয়ার্ডের লোগো লাগানো ছবিটা আমার কাছে বিশাল একটা আনন্দের ব্যাপার। সিনেমার মানুষদের কাছে ‘কান’ নামটা তো মোটামুটি তীর্থস্থানের মত। তীর্থে যাই নি,কখনো। আমার ছবি তো গেল- এরকম আনন্দ জীবনে প্রথম পেলাম।”


অভিনেত্রী অর্চি এর আগে মঞ্চে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘রক্তকরবী ’, সৈয়দ শামসুল হকের ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’, হেলেন সিক্সুস এর ‘ড্রামস অন দ্য ড্যাম’, মলিয়ের এর জর্জ দঁদ্যা(প্রধান নারী চরিত্র) এবং আশীষ খন্দকার এর ‘দুই আগন্তুক বনাম করবী ফুল’ নাটকে মুখ্য চরিত্রে অভিনয় করেন। এছাড়াও বেশকিছু টেলিভিশন নাটকেও পরিচিতি ও মেধার সাক্ষর রেখেছেন তিনি। অভিনয় করেছেন কামার আহমদ সাইমনের ‘শিকলবাহা’ ও মাহমুদ দিদারের মুক্তিপ্রতিক্ষিত ‘বিউটি সার্কাস’ চলচ্চিতেও।

অ্যাওয়ার্ড প্রাপ্তি প্রসঙ্গে কথা হয় ‘সিটি অব লাইট’ নির্মাতা শাহাদাত রাসএল এর সাথেও। তিনি যোগ করেন- “প্রতিটি অর্জনই আনন্দের সেটা যতো ছোটই হোক। তবে কান ওয়ার্ল্ড ফিল্ম ফ্যাস্টিভ্যাল নতুন হলেও তারা ভালো করছে। বেশ আলোচিত হচ্ছে। তবে বাংলাদেশে অনেকেই এই ফ্যাস্টিভ্যালটাকে ‘কান ফিল্ম ফ্যাস্টিভ্যাল’ এর সাথে গুলিয়ে ফেলেন যেটা বিভ্রান্তিকর।”


ভারত বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত এই ফিল্মের প্রযোজক হিসেবে রয়েছেন অর্নব দাস ও জুনায়েদ আহমেদ। সিটি অব লাইট ফিল্মে আরও অভিনয় করেছেন হাসনাত রিপন, নাফিস আহমেদ, ফাতেমা তুজ জোহরা ইভা ও অন্যান্য অনেকেই। সিটি অব লাইট ফিল্মে ‘তোমার শহর’ শিরোনামের গানের সুর ও কন্ঠ দিয়েছেন নির্ঝর চৌধুরী। পাশাপশি ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছে মার্সেল ও নির্ঝর চৌধুরী।

 

বিয়ে নিয়ে ভাবছেন কার্তিক? চান মায়ের ইচ্ছেপূরণ করতে



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বিয়ে নিয়ে ভাবছেন কার্তিক? চান মায়ের ইচ্ছেপূরণ করতে

বিয়ে নিয়ে ভাবছেন কার্তিক? চান মায়ের ইচ্ছেপূরণ করতে

  • Font increase
  • Font Decrease

বলিউডের মোস্ট হ্যান্ডসাম ব্যাচেলার এখন কার্তিক আরিয়ান। স্বভাবতই বিয়ে-প্রেম নিয়ে প্রশ্ন তো উঠবেই। তবে জানেন কি কার্তিকের মা কি চান? ছেলের বিয়ে নিয়ে তার ভাবনা কিন্তু এক্কেবারে আলাদা। এক সাক্ষাৎকারে ফ্রেডি অভিনেতা নিজেই খোলসা করলেন সে কথা।

এক সাক্ষাৎকারে কার্তিক বিয়ের পরিকল্পনা নিয়ে জানালেন, ‘আমার মা চায় আমি আগামী ৩-৪ বছর মন দিয়ে কাজ করি। মা চায় না আমার মনযোগ অন্য কোথাও যাক। আমারও সব ফোকাস এখন কেরিয়ারে। কপাল ভালো পরিবারের পক্ষ থেকে কোনও চাপ নেই আমার উপরে বিয়ে করার। তবে হ্যাঁ জীবনে ভালোবাসার জায়গা অবশ্যই আছে।’

ইমতিয়াজ আলির ‘লাভ আজ কাল ২’ করার সময় কো-স্টার সারা আলি খানের প্রেমে পড়়েন। যদিও সে সম্পর্কের মেয়াদ ছিল খুবই কম। এই নিয়ে দুই তারকাই কখনও কথা বলেননি। এরপর কফি উইথ করণের চলতি সিজনে করণ জোহর এই ভেঙে যাওয়া প্রেমের খবরকে শিকার করেন।

২০১১ সালে লাভ রঞ্জনের প্যায়ার কা পঞ্চনামা দিয়ে পা রাখেন বলিউডে। সবচেয়ে বেশি পরিচিতি পান সোনু কে টিটু কে সুইটি দিয়ে। এরপর লুকোছুপি, লাভ আজ কাল ২, পতি পত্নী অর ও ছবিতে কাজ করেছেন। ২ ডিসেম্বর মুক্তি পেয়েছে ‘ফ্রেডি’। এই সিনেমায় অভিনেতার চরিত্রটি একেবারেই আলাদা ধরনের। যে দিনে ডাক্তার আর রাতে সিরিয়াল কিলার।

দিনকয়েক আগেই নিজের নতুন কাজ প্রসঙ্গে তিনি জানিয়েছিলেন, ‘আমি সত্যিই ভাবিত নই ফ্রেডি কেমন চলবে। কারণ আমি জানি দর্শকরা খুব বুদ্ধিমান। আমরা ৪৫ সেকেন্ড থেকে ১ মিনিটের একটা ট্রেলার দিয়েছি আর ওরা ওখান থেকে ছোট ছোট জিনিস বের করে উপভোগ করছে। আমার খুব ভালো লেগেছে যে ওরা এসব জিনিসও নোটিস করেছে। আমি নিজেও দর্শক হিসেবেই কোন সিনেমা দেখি। আমারও ভালো লাগে চমকে যেতে বা উত্তেজিত হতে। আমি ফ্রেডিকে আমার ফিল্মোগ্রাফির দুর্দান্ত সংযোজন হিসেবেই দেখছি।’

;

কাজল আরিফের নতুন গানে মডেল শিপন-সিফাত



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
কাজল আরিফের নতুন গানে মডেল শিপন-সিফাত

কাজল আরিফের নতুন গানে মডেল শিপন-সিফাত

  • Font increase
  • Font Decrease

এই প্রজন্মের গায়ক কাজল আরিফের নতুন গানে মডেল হলেন শিপন মিত্র এবং নাইরুজ সিফাত। এই গানে আরও দেখা যাবে ফারুক আহমেদ, জাভেদ চৌধরী, সাদাবসহ অনেকে।

কাজল আরিফ বলেন, আমার নতুন এই গানের শিরোনাম ‘দুখের মুসাফির’। মানিকগন্জের জমিদার বাড়ি এবং সেখানকার মনোরম লোকেশনে সম্পন্ন হয়েছে কাজটি। গীতিকার মিজাহারুল ইসলাম,সুর কাজল আরিফ ও সুব্রত সুমন, মিউজিক সালমান জাইম। আশা করি, কাজটি সবার ভালোলাগবে।

বিশ্বকাপ উম্মাদনা শেষ হলে গানটি রিলিজ দিতে চান শিল্পী কাজল আরিফ। গানটির ভিডিও পরিচালনা করেছেন সৌমিত্র ঘোষ ইমন ও সৌরভ নিলয় ।

;

নির্মাতা রুবায়েত মাহমুদের সিরিজে আবরার



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
নির্মাতা রুবায়েত মাহমুদের সিরিজে আবরার

নির্মাতা রুবায়েত মাহমুদের সিরিজে আবরার

  • Font increase
  • Font Decrease

আবরার চৌধুরী। রাজধানীর ইব্রাহীম মেডিকেল কলেজে (বারডেম) চতুর্থ বর্ষে পড়াশোনা করছেন । কিছুদিন পরই হয় যাবেন ডাক্তার । আর এমন সময় শোবিজে দুটি কাজ শেষ করলেন।

সম্প্রতি আবরার নির্মাতা রুবায়েত মাহমুদের নতুন ওয়েব সিরিজ ‘কাবাডি’-তে অভিনয় করলেন ।

আবরার চৌধুরী বলেন, শোবিজে কাজ শুরু করেছি কিছুদিন হলো। কালের কন্ঠ পত্রিকার ফ্যাশন পাতায় মডেল হিসেবে কাজ করেছি কয়েকবার । তবে অভিনয়ে এই প্রথম কাজ করলাম । কাবাডি ওয়েব সিরিজে একজন টিভি সাংবাদিকের চরিত্রে কাজ করেছি। চরিত্রটি ছোট হলেও এটি অনেক গুরুত্বপূর্ণ ।

এছাড়া শাফিন আহমেদ সৈকত ভাইয়ের পরিচালনায় গ্রামীণ ফোনের ওভিসিতে কাজ করলাম। সবমিলে ভালো কিছু নির্মাতার দারুণ কিছু কাজ করার ইচ্ছে আছে।

ডাক্তার আবীর চৌধুরী ও মা লুচি চৌধুরীর একমাত্র সন্তান আবরার চৌধুরী বাবা-মার দোয়া নিয়েই সামনে শোবিজের পথটা চলতে চান ।

;

দীপ্ত প্লেতে ‘আইকন ম্যান’ নিয়ে অপূর্ব-ফারিয়া হাজির



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
নুসরাত ফারিয়া ও অপূর্ব

নুসরাত ফারিয়া ও অপূর্ব

  • Font increase
  • Font Decrease

‘যদি-কিন্তু-তবুও’ ওয়েব ফিল্মে নুসরাত ফারিয়া ও অপূর্ব জুটি বেঁধেছিলেন প্রায় দুই বছর আগে। ‘আইকন ম্যান’ শিরোনামের একটি ফিচার ফিল্মে আবারও এক সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন তারা। এটি পরিচালনা করেছেন পরিচালক সঞ্জয় সমাদ্দার।

ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে মুক্তি পেয়েছে চলচ্চিত্রটি। ফিচার ফিল্মটিতে ফাহাদ চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব এবং নোভা চরিত্রে অভিনেত্রী নুসরাত ফারিয়া।

গল্পে দেখা যায় ‘আইকন ম্যান’ নামে সুপরিচিত ফাহাদ বেগ একজন তরুণ উদ্যোক্তা ও জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার। আইকন কোম্পানি প্রতিষ্ঠা করে খুব কম সময়ের মধ্যে দেশীয় আইটি ব্যবসায় তিনি শক্তিশালী অবস্থান তৈরি করেন। ফাহাদ বেগের উত্থান ও পতনের গল্প ঘিরেই তৈরি হয়েছে ফিচার ফিল্ম ‘আইকন ম্যান’।

ষোলো বছর আগেও যেখানে ফাহাদ ধার-দেনার দায়ে জর্জরিত, একটি মধ্যবিত্ত পরিবারের বেকার সন্তান ছিলেন সেখান থেকে তার হঠাৎ এই উত্থান কীভাবে, নোভা সেটি খুঁজে বের করতে সমর্থ হন। চাকরির খোঁজে থাকা অবস্থায় এ দেশের সিস্টেম ও প্রথাগত সমস্যায় ফাহাদ জর্জরিত ছিল। কিন্তু এই সিস্টেম, চাকরির তদবির নিয়ে কোটি কোটি টাকার বাণিজ্য, ইত্যাদির ভেতরের ফাঁক-ফোকর বের করে ফাহাদ নিজেই নতুন এক বিজনেস স্ট্র্যাটেজি তৈরি করে। তার হাত ধরে তৈরি হয় একটি শক্তিশালী গোপন চক্র।

আইকন ম্যানের পরিচালক সঞ্জয় সমাদ্দার বলেন, ‘সিস্টেম যখন ব্যক্তিকে আহত করে, ব্যক্তিগত যন্ত্রণা যেন সমষ্টিকে ভাবায়, সেটা ভেবেই আইকন ম্যান নির্মাণ করেছি।’

;