‘জয় হউক সেলেসাও সাম্বা ফুটবলের’- ব্রাজিলের জয়ে উচ্ছ্বসিত আসিফ

  ‘মরুর বুকে বিশ্ব কাঁপে’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
আসিফ আকবর

আসিফ আকবর

  • Font increase
  • Font Decrease

কাতার বিশ্বকাপ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ সার্বিয়ার বিপক্ষে জোড়া গোলে জয় পেয়েছে ব্রাজিল। জোড়া গোল করে ব্রাজিলিয়ান স্ট্রাইকার রিচার্লিসন। আর এতেই মেতে উঠে ব্রাজিল দলের সমর্থকরা।

বিশ্বকাপ ফুটবলের আঁচ পড়েছে তারকা অঙ্গনে। এদিকে বাংলা সংগীতের যুবরাজ আসিফ আকবর ব্রাজিল দলের সমর্থক। কাতার বিশ্বকাপ ফুটবল শুরু হওয়ার আগে থেকেই নিজের উন্মাদনা নিয়ে সোশ্যালে নানা পোস্ট করছেন ‘ও প্রিয়া’ খ্যাত গায়ক।

Caption

 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দিবাগত রাত ১টায় অনুষ্ঠিত ব্রাজিল-সার্বিয়ার ম্যাচ নিয়ে উচ্ছ্বসিত ছিলেন আসিফ আকবর। ম্যাচ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগেও সোশ্যালে এ নিয়ে পোস্ট করেছিলেন তিনি।

ব্রাজিলের জয়ের পরে ফের সোশ্যালে পোস্ট করতে দেখা যায় তাকে। রাত সোয়া ৩টার দিকে ভেরিফাইড ফেসবুক পেজে আসিফ লেখেন, “ওকে থ্যাংক ইউ। জয় হোক সেলেসাও সাম্বা ফুটবলের। জয় হোক ফুটবল স্পিরিটের। ওয়েলডান তরুণ ব্রাজিল টিম।”

আরও লেখেন, “সমর্থন আর সমর্থক, নো প্রবলেম। হেক্সা মিশনের প্রাথমিক বিজয়ে সবাইকে অভিনন্দন। সফল হোক কাতার ফুটবল বিশ্বকাপ-২০২২।” 

  ‘মরুর বুকে বিশ্ব কাঁপে’

প্রভাস-কৃতির প্রেম কাহিনী ফাঁস বরুণের!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
প্রভাস-কৃতির প্রেম কাহিনী ফাঁস বরুণের!

প্রভাস-কৃতির প্রেম কাহিনী ফাঁস বরুণের!

  • Font increase
  • Font Decrease

ভেড়িয়া’র প্রচারে বরুণ ধাওয়ান উসকে দিচ্ছেন জল্পনা। তার কথা বোঝা যাচ্ছে সম্পর্কে রয়েছেন প্রভাস ও কৃতি স্যানন। কিছুদিন আগে এক সাক্ষাৎকারে সেই কথা ফাঁস করেন বরুণ। যদিও সে কথা নিজ মুখে স্বীকার করেননি কৃতি বা প্রভাস। তবে সম্প্রতি রিয়ালিটি শো ‘ঝলক দিখলা যা’-র ফাইনালে এসে ফের হাটে হাঁড়ি ভাঙলেন বরুণ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও।

এদিন ফাইনালের মঞ্চে বরুণ ধাওয়ান যা বলেন তা শুনে সবাই অনুমান করছেন প্রভাসের প্রেমে পড়েছেন কৃতি স্যানন। করণ জোহর বরুণকে একটি লিস্টের বিষয়ে জানতে চান, সেখানে নাম ছিল না কৃতির।

সেই প্রশ্নের উত্তরে বরুণ বলেন, ‘কৃতির নাম এই কারণে ঐ তালিকায় নেই, কারণ ওঁর নাম অন্য কারো হৃদয়ে রয়েছে যে এখন দীপিকার সঙ্গে শ্যুটিংয়ে আছে।’ যদিও বরুণ নাম নেননি তবে এটা সবার, দীপিকার সঙ্গে আসামে শ্যুটে ছিলেন প্রভাস। সোমবারই শ্যুট শেষে মুম্বাই ফেরেন দীপিকা।

সম্পর্ক নিয়ে বার শিরোনামে আসে প্রভাসের নাম। ইতিমধ্যেই ৪০-এ পা দিয়েছে সুপারস্টার প্রভাস। বাহুবলী সিরিজের পর তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। তেলুগু ছবিতে তিনি মোস্ট এলিজিবল ব্যাচেলার। সিনেমার বাইরে প্রায় তিনি খবরে থাকেন তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে। বাহুবলী রিলিজের পরেই শোনা গিয়েছিল যে অনুষ্কা শেট্টির সঙ্গে প্রেম করছেন অভিনেতা। তবে সেই সম্পর্কের কথা কখনও স্বীকার করেননি প্রভাস। তবে বর্তমানে তাঁর সঙ্গে কৃতির সম্পর্ক নিয়ে চলছে বেশ গুঞ্জন।

আদিপুরুষ ছবিতে জুটি বেঁধেছেন প্রভাস ও কৃতি। শোনা যাচ্ছে একসঙ্গে প্রায়ই সময় কাটাচ্ছেন তাঁরা। একসঙ্গে দেখাও যাচ্ছে তাঁদের।

‘ভেড়িয়া’র প্রচারে এক সাক্ষাৎকারে কৃতিকে জিজ্ঞাসা করা হয় কার্তিক, টাইগার ও প্রভাসের মধ্যে তিনি কাকে বিয়ে করবেন, কার সঙ্গে ফ্লার্ট করবেন আর কার সঙ্গে ডেটে যাবেন?

কৃতি জানান, কার্তিকের সঙ্গে ফ্লার্ট করতে পারেন, টাইগারের সঙ্গে ডেটে যাবেন আর বিয়ে করবেন প্রভাসকে।

  ‘মরুর বুকে বিশ্ব কাঁপে’

;

ইব্রাহিমের প্রথম ছবিতে লিড চরিত্রে কাজল!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ইব্রাহিমের প্রথম ছবিতে লিড চরিত্রে কাজল!

ইব্রাহিমের প্রথম ছবিতে লিড চরিত্রে কাজল!

  • Font increase
  • Font Decrease

বলিউডে ডেবিউ করতে চলেছেন অভিনেতা সাইফ আলি খানের পুত্র ইব্রাহিম আলি খান। পতৌদি বংশের ছেলে ইব্রাহিম। সইফের প্রথম স্ত্রী অমৃতা সিং-এর ঘরে ছোট সন্তান সে এবং অভিনেত্রী সারা আলি খানের ছোট ভাই। বাবা, মা এবং দিদির পথই অনুসরণ করলেন ভাই ইব্রাহিম।

জানা গিয়েছে, করণ জোহরের প্রযোজনায় একটি ছবি দিয়েই বলিউডে আত্মপ্রকাশ করতে চলেছেন সইফ-পুত্র। বোমান ইরানির পুত্র কায়োজে ইরানি ছবিটি পরিচালনার দায়িত্বে আছেন। যদি ছবি নাকি এখনও ঠিক হয়নি। চমক রয়েছে আরও। ছবিতে নাকি মুখ্য চরিত্রে থাকবেন কাজল।

মুম্বাইয়ের এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, করণের পরবর্তী প্রযোজনায় ইতিমধ্যেই নাকি চুক্তি সেরছেন কাজল। এতে ইব্রাহিমের সঙ্গে অভিনয় করবেন অভিনেত্রী। ছবিটি কাশ্মীরি সন্ত্রাসবাদকে কেন্দ্র করে একটি থ্রিলার ড্রামা। আগামী বছর ছবির শ্যুটিং শুরু হবে। প্রতিবেদনে আরও বলা হয়েছে, এই ছবিতে শক্তিশালী একটি চরিত্রে অভিনয় করবেন কাজল।

মুম্বইয়ের ধীরুভাই অম্বানি স্কুলে স্কুলিং ইব্রাহিমের। এরপর উচ্চশিক্ষার জন্য ইংল্যান্ড গিয়েছিলেন। ফিরে এসে বলিউডে যোগ দেন। করণ জোহরের আসন্ন সিনেমা ‘রকি অউর রানি কি প্রেম কহানি’-তে সহকারী পরিচালক হিসেবে কাজ করেছে সে।

ইব্রাহিমের বাবা সইফের সঙ্গে ‘দিল্লাগি’, ‘হামেশা’ ‘তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র’-সহ বেশ কিছু ছবিতে কাজ করেছেন কাজল। ‘মাই নেম ইজ খান’-এর মুক্তির ১২ বছর পর করণ জোহর এবং কাজল একসঙ্গে কাজ করতে যাচ্ছেন।

  ‘মরুর বুকে বিশ্ব কাঁপে’

;

স্বামীর বিরুদ্ধে সারিকার মামলা



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
স্বামীর বিরুদ্ধে সারিকার মামলা

স্বামীর বিরুদ্ধে সারিকার মামলা

  • Font increase
  • Font Decrease

মাত্র ৯ মাস হলো নতুন বিয়ের ঘর, এর মধ্যেই এলো ভাঙনের খবর। যৌতুকের দাবি ও মারধরের অভিযোগে সারিকা সাবরিন তার স্বামী জি এস বদরুদ্দিন আহমেদের (রাহী) বিরুদ্ধে মামলাও করেছেন। আদালত মামলাটি আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন রাহী বরাবর!

গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ২১ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত। সারিকার আইনজীবী মাসুদুর রহমান মাসুদ বিষয়টি জানিয়েছেন।

সোমবার (২৮ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দার আদালতে সারিকা সাবরিন বাদী হয়ে মামলাটি করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেন। এরপর মামলাটি আমলে নিয়ে বদরুদ্দিন আহমেদ রাহীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ২১ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত। সারিকার আইনজীবী মাসুদুর রহমান মাসুদ বিষয়টি জানিয়েছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২ ফেব্রুয়ারি পারিবারিকভাবে সারিকা ও বদরুদ্দিনের বিয়ে হয়। বিয়েতে ২০ লাখ টাকা দেনমোহর ধার্য করা হয়। বিয়ের সময় সারিকার বাবা-মা বদরুদ্দিনকে ২৫ লাখ টাকার স্বর্ণালংকারসহ বাসার যাবতীয় আসবাবপত্র উপহার হিসেবে দেন। বিয়ের কিছুদিন যেতে না যেতেই আসামি বদরুদ্দিন বাদী সারিকার পরিবারের কাছে ৫০ লাখ টাকা দাবি করে তাকে মারধর করতে থাকে।

গত ৫ নভেম্বর আসামি বদরুদ্দিন ভিকটিম সারিকার কাছে ৫০ লাখ টাকা যৌতুকের টাকা এনে দিতে বলে। যৌতুকের টাকা না দেওয়ায় সারিকার এক কাপড়ে তার বাবার বাড়িতে পাঠিয়ে দেয়।

এর আগে ১৯ নভেম্বর ঢাকার ধানমন্ডিতে এ বিষয়ে এক সালিশি বৈঠক হয়। বৈঠকে কথোপকথনের এক পর্যায়ে আসামি বলেন যে, ব্যবসার জন্য তাকে ৫০ লাখ টাকা দিতে হবে। দাবি করা টাকা না দিলে সারিকার সঙ্গে সংসার করবে না এবং তাকে তালাক দিয়ে বেশি টাকা যৌতুক নিয়ে অন্যত্র বিয়ে করবেন বলে দ্রুত চলে যান।

তবে মামলার নথির বাইরে এ বিষয়ে সারিকার আলাদা কোনও মন্তব্য পাওয়া যায়নি। চলতি বছরের ২ ফেব্রুয়ারি দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে সারিকা-বদরুদ্দিনের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। ২০০৬ সালে মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করেন সারিকা। শুরুতেই তারকা খ্যাতি পান। এরপর নাটক ও বিজ্ঞাপনে টানা কাজ করেন।

২০১৪ সালে মাহিম করিম নামে এক ব্যবসায়ী-প্রযোজককে বিয়ে করেন সারিকা। তবে ২০১৬ সালে তাদের বিচ্ছেদ হয়। সেহরিশ আনায়া নামে সেই ঘরে এক কন্যাও রয়েছে। এরপর চলতি বছরের দুই ফেব্রুয়ারি ফের সংসারী হন সারিকা।

  ‘মরুর বুকে বিশ্ব কাঁপে’

;

বার্লিন ওয়ার্ল্ড সিনেমা ফান্ডের অধিবেশনে তহবিল জিতলেন রুবাইয়াত



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
ছবি: হাবিবা নওরোজ

ছবি: হাবিবা নওরোজ

  • Font increase
  • Font Decrease

‘মেহেরজান’ ও ‘আন্ডারকনস্ট্রাকশন’ নামে দুটি ছবি বানিয়ে প্রশংসা পান রুবাইয়াত হোসেন। এবার প্রকাশ করা হয়েছে বার্লিন ওয়ার্ল্ড সিনেমা ফান্ডের ৩৭তম অধিবেশনের অনুদান পাওয়া ছবির তালিকা। আগামী ছবি ‘দ্য ডিফিকাল্ট ব্রাইড’ নির্মাণের জন্য ৫০ হাজার ইউরো সহায়তা পাবেন বাংলাদেশের স্বাধীন ধারার নির্মাতা রুবাইয়াত হোসেন। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫৩ লাখ টাকা।

প্রতিক্রিয়ায় পরিচালক রুবাইয়াত হোসেন জানান, এটা আমার জন্য অনেক আনন্দের সংবাদ। আমার সিনেমাটিকে বেছে নেওয়ায় কৃতজ্ঞ। প্রোডাকশন ফান্ডিং শাখায় বাংলাদেশের সিনেমা ছাড়াও ভেনেজুয়েলার সিনেমা ‘আই উইল মিউটেট লাইক আ জঙ্গল অ্যানিমেল’ জিতেছে ৫০ হাজার ইউরো, ৩০ হাজার করে জিতেছে ইরানের ‘লেটারস ফ্রম মিস ইরান’, আর্জেন্টিনার ‘লাভারস ইন দ্য স্কাই’ ও সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের তথ্যচিত্র ‘লা ফাদ্যু’। ওয়ার্ল্ড সিনেমা ফান্ডে প্রোডাকশন ফান্ডিং বিভাগ ছাড়াও ওয়ার্ল্ড সিনেমা ফান্ড ইউরোপ, ওয়ার্ল্ড সিনেমা ফান্ড আফ্রিকা ও ওয়ার্ল্ড সিনেমা ফান্ড ডিস্ট্রিবিউশন বিভাগ থেকে তহবিল দেওয়া হয়ে থাকে।

এ পরিচালকের সর্বশেষ সিনেমা শিমু ( ‘Shimu’)। ফ্রান্স, ডেনমার্ক, জাপান, পর্তুগালসহ ১০টি দেশে এটি বাণিজ্যিকভাবে মুক্তি পেয়েছিল। ২০১৯ সালের টরন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের ‘সমকালীন বিশ্ব চলচ্চিত্র’ শাখায়ও প্রদর্শিত হয়েছিল শিমু। স্টকহোম, এশিয়া প্যাসিফিক ছাড়াও বেশ কিছু উৎসবে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করে প্রশংসা পেয়েছিল। চলতি বছর সিনেমাটি হলে মুক্তি পায়।

বার্লিন ওয়ার্ল্ড ফান্ডের জন্য চলতি বছর ৫১টি দেশ থেকে ১৭৬টি সিনেমা জমা পড়ে। সেগুলোর মধ্য থেকে ১১টিকে মনোনীত করেছেন বিচারকেরা। এই তালিকায় বাংলাদেশ ছাড়াও আছে আর্জেন্টিনা, সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক, চাদ, কলম্বিয়া, ইরান, পেরু, তিউনিসিয়া ও ভেনেজুয়েলার সিনেমা। চূড়ান্ত নির্বাচনে প্রোডাকশন ফান্ডিং বিভাগে জায়গা করে নেয় ‘দ্য ডিফিকাল্ট ব্রাইড’।

 

  ‘মরুর বুকে বিশ্ব কাঁপে’

;