‘কবির সিং’-এর মতো একই বিতর্কে ‘অ্যানিমেল’

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

‘অ্যানিমেল’-এ রণবীর কাপুর ও ‘কবির সিং’-এ শাহেদ কাপুর

‘অ্যানিমেল’-এ রণবীর কাপুর ও ‘কবির সিং’-এ শাহেদ কাপুর

‘কবির সিং’-এর পর পরিচালক সন্দীপ রেড্ডি ভাংগার ‘অ্যানিমেল’ ছবিটিও দারুণ ব্যবসা করছে। এই ছবির মাধ্যমে সুপারস্টার রণবীর কাপুর তার ক্যারিয়ারের সবচেয়ে বেশি আয় করলেন প্রথম দিনে। শুধু ভারতেই ছবিটির প্রথম দিনের আয় ৬১ কোটি রুপি। যা শাহরুখ খানের পাঠানকেও ছাড়িয়ে গেছে। পাঠান প্রথম দিনে ভারতে আয় করেছিল ৫৭ কোটি রুপি। আর বিশ্বজুড়ে ‘অ্যানিমেল’ আয় করেছে ১১০-১১৫ কোটি রুপি।

অবাক করা বিষয় হলো, ‘কবির সিং’-এর মতো ‘অ্যানিমেল’ নিয়েও দর্শকের মতামত একই রকম। ‘কবির সিং’ যেমন এক শ্রেনীর দর্শক অসম্ভব পছন্দ করেছিল, অ্যানিমেলের বেলাতেও তাই। আবার কবির সিং-এ শহীদ কাপুরকে যেমন টক্সিক প্রেমিক বলে গালমন্দ করেছিল এক শ্রেনী, তেমনি অ্যানিমেলের রণবীর কাপুরকেও একই দোষে দোষারপ করা হচ্ছে।

বিজ্ঞাপন

বক্স অফিস গর্জন তুলেছে রণবীর কাপুরের `অ্যানিমেল'। ভিন্ন ধারার গল্প, শরীরে কাটা দেওয়া অ্যাকশন, মন ছোঁয়া ব্যাক গ্রাউন্ড মিউজিক, চরিত্রে বিভিন্ন লেয়ার, অসাধারণ অভিনয় আর নিজস্ব স্টাইলের জন্য চর্চায় আছে এই সিনেমা। মুক্তির এক দিনের মাথায় দর্শক ঘোষণা করেছে ব্লক বাস্টার হবে এই সিনেমা।

তবে এক পক্ষ সিনেমাকে পর্যবেক্ষণ করছে অন্য দৃষ্টিতে। পুরো দেশ পরিচালক ভাংগার প্রশংসায় ভাসছে। কিন্তু ‘আউট অফ দ্য বক্স’ চিন্তাধারার সিনেমা সমালোচক অনুপমা চোপড়া কিছুটা অসন্তোষ প্রকাশ করেছেন। তার ইউটিউব চ্যানেলে এক ভিডিওতে নিজের দৃষ্টিভঙ্গির বিশদ বর্ণনা করেন তিনি।

বিজ্ঞাপন

অনুপমা বলেন, ‘এক সিনে রাশমিকার গলা চেপে ধরছেন রণবীর। গর্ভবতীর দিকে বন্দুক তাক করে আছেন। নির্দ্বিধায় অনবরত মেরে চলেছেন একের পর এক মানুষ। করছেন নৃশংসভাবে খুন। অথচ তার চরিত্র সিনেমার হিরোর।’

‘অ্যানিমেল’ সিনেমার পরিচালক সন্দীপ রেড্ডি ভাংগা ও স্টার কাস্ট রাশমিকা মান্দানা ও রণবীর কাপুর

তার মন্তব্যকে সমর্থন করছেন নেটিজেনরা। কেউ মন্তব্য করছেন, সবাইকেই এখন অ্যাকশন হিরো হতে হবে? চোখ বন্ধ করে একাধারে মানুষ মেরে ফেলাটাকে কুলনেস ভাবছে সবাই। আরেকজন মন্তব্য করেছেন, তামাশা, বারফির মতো সিনেমা এখন হারিয়েই যাচ্ছে।

কেউ বলছেন, দীর্ঘকাল অত্যাচারিত হওয়ার পর মেয়েরা মাত্র পুরুষ নির্যাতন থেকে বের হতে শুরু করেছে। এর মধ্যেই এসবকে যুক্তিযুক্ত দেখানো শুরু করা হলো আবার। অনেকে অবশ্য পাল্টা মন্তব্যও করেছে। একজন বলেছেন, অভিনেতা কি সারাজীবন কি একই ধরণের চরিত্রে অভিনয় করে যাবে? তার নিজের অভিনয় পরিধি অনুসন্ধান করা উচিৎ।

কবির সিং সিনেমাকে অনেকে ভায়োলেন্ট সিনেমা বলে আক্ষায়িত করেছিল। ভাংগা তখন বলেছিলেন, ‘ভায়োলেন্ট সিনেমা কাকে বলে আমি দেখিয়ে দেব।’ তার স্বপ্নের ভায়োলেন্ট সিনেমাই অ্যানিমেল। কিন্তু এক পক্ষের দর্শক একে টক্সিক মাস্কুলানিটির খেতাব দিয়েছেন। এই নিয়ে আপনার মতামত কী?

`অ্যানিমেল' সিনেমায় রণবীর কাপুর ছাড়াও অভিনয় করেছেন রাশমিকা মান্দানা, অনিল কাপুর, ববি দেওয়াল প্রমুখ।