রবীন্দ্র সংগীতশিল্পী সাদি মহম্মদ মারা গেছেন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
রবীন্দ্র সংগীতশিল্পী সাদি মহম্মদ মারা গেছেন

রবীন্দ্র সংগীতশিল্পী সাদি মহম্মদ মারা গেছেন

  • Font increase
  • Font Decrease

রবীন্দ্র সংগীতশিল্পী সাদি মহম্মদ মারা গেছেন। প্রাথমিকভাবে তিনি ‘আত্মহত্যা’ করেছেন বলে জানা গেছে।

বুধবার (১৩ মার্চ) সন্ধ্যার পর তার মৃত্যুর খবর পাওয়া যায়। গণমাধ্যমকে এমনটাই জানান কিংবদন্তি নৃত্যশিল্পী ও শিল্পীর পারিবারিক বন্ধু শামীম আরা নীপা। তার মরদেহ বর্তমানে সোহরাওয়ার্দী মেডিক্যাল হাসপাতালে আছে। 

এমন মৃত্যুর কারণ সম্পর্কে জানতে চাইলে নীপা বলেন, ‘ওনার মা মারা যাওয়ার পর থেকেই একটা ট্রমার মধ্যে চলে যান। ঠিক স্বাভাবিক ছিলেন না মানসিকভাবে। মা হারানোর বেদনা সম্ভবত তিনি নিতে পারেননি। এভাবেই চলছিলো। বুধবার রোজা রাখলেন। ইফতারও করলেন। এরপরই তিনি নীরবে না ফেরার দেশে পাড়ি জমানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করছি।’

উল্লেখ্য, গত বছর ৮ জুলাই মা জেবুন্নেছা সলিমউল্লাহ (৯৬) বার্ধ্যক্যজনিত রোগে মারা গেছেন। এরপর থেকেই নাকি নানা কারণে মানসিক অবসাদে ভুগছিলেন এই সংগীত তারকা।

মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) তোফাজ্জল হোসেন গণমাধ্যমকে বলেছেন, বাসায় যে ঘরে বসে সাদি মহম্মদ গান করতেন, সেখানেই তার ঝুলন্ত মরদেহ পাওয়া গেছে। মনে করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন। বাসার লোকজন ডাকাডাকি করে তার সাড়া পাননি। পরে দরজা ভেঙে ভেতরে ঝুলন্ত দেহ দেখতে পান। খবর পেয়ে রাত ৮টার দিকে পুলিশ মরদেহ উদ্ধার করে।

সাদি মহম্মদ রবীন্দ্র সঙ্গীতের ওপরে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন। ২০০৭ সালে আমাকে খুঁজে পাবে ভোরের শিশিরে অ্যালবামের মাধ্যমে তিনি সুরকার হিসেবে আত্মপ্রকাশ করেন। ২০০৯ সালে তার শ্রাবণ আকাশে ও ২০১২ সালে তার সার্থক জনম আমার অ্যালবাম প্রকাশিত হয়। এছাড়াও তিনি সাংস্কৃতিক সংগঠন রবিরাগের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

সাদি মহম্মদ মুক্তিযুদ্ধের প্রথম প্রহরে শহীদ পিতার সন্তান। তার বাবার নাম শহীদ সলিমউল্লাহ। ১৯৭১ সালে মোহাম্মদপুরের তাজমহল রোডের সি-১২/১০ বাড়িটি ছিল স্বাধীনতা আন্দোলনের অন্যতম সূতিকাগার। ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতা সলিমউল্লাহর বাড়িতে নিয়মিত বৈঠকে আসতেন দলের শীর্ষ নেতারা, আসতেন বঙ্গবন্ধুপুত্র শহীদ শেখ কামালও।

একাত্তরের ২৩ মার্চ তাজমহল রোডের সেই বাড়িতে সেজ ছেলে সাদি সাদী সাদি মহম্মদের আঁকা বাংলাদেশের পতাকা ওড়ান বাবা সলিমউল্লাহ, সেই পতাকা সেলাই করে দিয়েছিলেন সাদি-শিবলীর মা জেবুন্নেছা সলিমউল্লাহ। 

সেই পতাকা ওড়ানোর সূত্র ধরে একাত্তরের ২৬ মার্চ অবাঙালি বিহারি ও পাকিস্তানি সেনাদের আক্রমণের লক্ষ্যবস্তু হয়ে ওঠে সলিমউল্লাহর বাড়ি। পুড়িয়ে দেয়া হয় পুরো বাড়ি, গুলি করে মারা হয় সলিমউল্লাহকে।

 

 

 

 

   

ঈদ উৎসবে ডিএমএস চমক



বিনোদন প্রতিবেদক, বার্তা২৪.কম
ঈদ উৎসবে ডিএমএস চমক

ঈদ উৎসবে ডিএমএস চমক

  • Font increase
  • Font Decrease

ঈদকে ঘিরে শ্রোতা-দর্শকদের জন্য বিভিন্ন ঘরনার গান ভিডিও নিয়ে হাজির হচ্ছে দেশের অন্যতম অডিও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)।
২৯ মার্চ থেকে প্রকাশ পেতে শুরু করেছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) এর ঈদ উৎসবকে ঘিরে তাদের আয়োজনের গানগুলো।
প্রতিষ্ঠানটির বর্ণিল ঈদ আয়োজনে এবার থাকছে বাংলা সঙ্গীতের দুই উজ্জ্বল নক্ষত্র শওকত আলী ইমন ও আঁখি আলমগীরের কন্ঠে ‘কফির পেয়ালা’। আশিক মাহমুদের কথায় গানটির সুর করেছেন আকাশ মাহমুদ। সঙ্গীতায়োজন করেছেন শওকত আলী ইমন নিজেই। গানের ভিডিও নির্মাণ করেছেন শিথিল রহমান।
এই প্রজন্মের জনপ্রিয় কন্ঠশিল্পী জিসান খান শুভ’র কন্ঠে শ্রোতারা শুনতে পাবেন ‘মেঘ ২’ শিরোনামের নতুন গান। শুভ’র কথা ও সুরে গানটির সঙ্গীতায়োজন করেছেন আমজাদ হোসেন। সুনামগঞ্জের মনোরম লোকেশনে চিত্রায়ন করে গানটির ভিডিও নির্মাণ করেছেন ফারহান আহমেদ রাফাত।
নাহিদ হাসানের কন্ঠে আসছে ‘তোমার ভেজাচুল’ শিরোনামের নতুন গান। মাহমুদ শাওনের অনবদ্য কাব্যমালায় সুর দিয়েছেন নাহিদ নিজেই। গানটির সঙ্গীতায়োজন করেছেন আমজাদ হোসেন। ভিডিও নির্মাণ করেছেন ফারহান আহমেদ রাফাত।
সামজ ভাই গেয়েছন ‘আঘাত’ শিরোনামের নতুন গান। জিসান খান শুভ’র কথা ও সুরে গানটির সঙ্গীতায়োজন করেছেন আমজাদ হোসেন। সুনামগঞ্জের মনোরম লোকেশনে চিত্রায়ন করে গানটির ভিডিও নির্মাণ করেছেন ফারহান আহমেদ রাফাত।
কন্ঠশিল্পী খালেদ মুন্না গেয়েছেন ‘তোমার নিষ্ঠুর আচরণে বুকে ধাক্কা লাগে’। প্রিন্স রুবেলের কথা ও সুরে গানটির সঙ্গীতায়োজন করেছেন রোজেন রহমান। ভিডিও নির্মাণ করেছেন ফারহান আহমেদ রাফাত।
আলোচিত কন্ঠশিল্পী সাথী খানের কন্ঠে প্রকাশ পাবে ‘বেশি কথা না বলিয়া’ শিরোনামের গান। সচল পাগল সুজনের কথা ও সুরে গানটির সঙ্গীতায়োজন করেছেন আদিব কবীর। ভিডিও নির্মাণ করেছেন রাজ বিশ্বাস শংকর।
জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশী দ্বৈত কন্ঠ দিয়েছেন এই প্রজন্মের কন্ঠশিল্পী জনি খানের সাথে। তাদের দু’জনের নতুন গান ‘বেসামাল’। মাহতাব হোসেনের গীতিকবিতায় সুর দিয়েছেন জনি খান। সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু। গানটির ভিডিও নির্মাণ করেছেন রাহাত বাপ্পী।
প্রতিবারে মত এবারও ধ্রুব মিউজিক স্টেশন সুযোগ করে দিয়েছে নতুন প্রতিভাবানদের। নতুন একটি ব্যান্ডকে তারা তুলে এনেছে। নতুন এই ব্যান্ডের নাম ফড়িং ব্যান্ড। তাদের নতুন গান ‘সোনার ফড়িং’ প্রকাশ পা”েছ এবারের ঈদে। শেখ মোঃ পলাশের কথা ও সুরে গানটিতে কন্ঠ দিয়েছেন ব্যান্ডের ভোকাল রাছেল সিকদার। সঙ্গীতায়োজনে ছিলেন তরিক। গানটির ভিডিও নির্মাণ করেছেন ফারহান আহমেদ রাফাত।
এই প্রজন্মের কন্ঠশিল্পী এ আর টুটুলের কন্ঠে ‘নীলচে খামে’ প্রকাশ পাবে এবারের ঈদে। সালেহ আকরাম মেরিনের কাব্য মালায় সুর দিয়েছেন এ আর টুটুল নিজেই। সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু ।
নিজের কথা, সুর ও কন্ঠে শ্রোতাদের জন্য নতুন গান নিয়ে আসছেন কন্ঠশিল্পী এহসান কবির। গানের শিরোনাম ‘মনটা আমার ভাড়া দেবো’। গানটির সঙ্গীতায়োজন করেছেন তমাল হাসান। ভিডিও নির্মাণ করেছেন মামুন রনি।

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, ২৯ মার্চ থেকে প্রকাশ শুরু হওয়া এই ঈদ উৎসব চলবে ২১ এপ্রিল পর্যন্ত। গানগুলো তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশের পাশাপাশি গানগুলো শুনতে পাওয়া যাবে দেশি ও আর্ন্তজাতিক একাধিক অ্যাপ এ।

;

ঈদ ইত্যাদিতে ইমরানের স্বপ্ন পূরণ, ফারিণের গায়িকা হিসাবে আত্মপ্রকাশ



বিনোদন প্রতিবেদক, বার্তা২৪.কম
ঈদ ইত্যাদিতে ফারিণ, তাহসান, ইরমান এবং বাপ্পা

ঈদ ইত্যাদিতে ফারিণ, তাহসান, ইরমান এবং বাপ্পা

  • Font increase
  • Font Decrease

ঈদ ইত্যাদির বিশেষ আয়োজনের একটি হচ্ছে সংগীতে চমক। যে কারণে ঈদ ইত্যাদির গানগুলির কথা, সুর, শিল্পী নির্বাচন ও চিত্রায়ণ বেশ ব্যতিক্রমী হয়। তারই ধারাবাহিকতায় এবারের ঈদের ইত্যাদিতেও শিল্পী নির্বাচনে রয়েছে বড় চমক।
এবারের অনুষ্ঠানে একটি গানে কণ্ঠ দিয়েছেন দুই ভুবনের দুই তারকা জনপ্রিয় সংগীতশিল্পী তাহসান খান এবং অভিনেত্রী তাসনিয়া ফারিণ। পেশাদার সংগীতশিল্পী না হয়েও খুব চমৎকারভাবেই গানটি গেয়েছেন ফারিণ। উল্লেখ্য অভিনয়ে জনপ্রিয় ফারিণের টিভিতে গাওয়া এটিই প্রথম গান। বলা যায় এই গানটির মাধ্যমেই ফারিণের গায়িকা হিসেবে আত্মপ্রকাশ ঘটলো।

গায়িকা হিসেবে ফারিণের আত্মপ্রকাশ

এ প্রসঙ্গে ফারিণ বলেন, ‘ইত্যাদি ছোটবেলা থেকেই আমার প্রিয় অনুষ্ঠান। আমার প্রিয় অনুষ্ঠানে গান গাইতে পেরে খুবই ভালো লাগছে। গানটি ভালো হয়েছে। শোনার পর মনে হয়েছে, ভিন্ন ধরনের গান হয়েছে। আমার বিশ্বাস, সব শ্রেণির শ্রোতা-দর্শকের কাছে ভালো লাগবে এটি। আমাকে সুযোগ দেয়ার জন্য ইত্যাদির প্রতি কৃতজ্ঞ।’ গানটি নিয়ে তাহসান বলেন, ‘এ ধরনের গান আগে করিনি। খুবই উৎসবের আমেজ নিয়ে, আনন্দময় একটি গান হয়েছে। ফারিণও খুব ভালো গেয়েছে।’ গানটির কথা লিখেছেন কবির বকুল। সুর ও সংগীত করেছেন ইমরান মাহমুদুল। তাহসান ও ফারিণের এই দ্বৈত সংগীতটি দর্শকরা দারুণ উপভোগ করবেন।
এবারের অনুষ্ঠানে আর একটি গানে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদার এবং তার সঙ্গে গেয়েছেন এ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী ইমরান মাহমুদুল। উল্লেখ্য ‘গাড়ি চলে না, চলে না’ গানটি গেয়ে বাপ্পা মজুমদারের দলছুট দলের প্রথম টিভিতে আত্মপ্রকাশ ঘটে ইত্যাদির মাধ্যমে, আর এই প্রজন্মের জনপ্রিয় শিল্পী ইমরান মাহমুদুল এই প্রথম গাইলেন ইত্যাদিতে। এ প্রসঙ্গে ইমরান বলেন, ‘ইত্যাদি অনুষ্ঠানের জন্য প্রথম গান গাইতে পেরে খুব ভালো লাগছে। আমার কাছে ইত্যাদি একটি আবেগের নাম। তখনো বিনোদন জগতে গান গাইতে আসিনি। সেই ছোটবেলা থেকে ইত্যাদি দেখতাম।

ইত্যাদির মঞ্চে ইমরান

স্বপ্ন দেখতাম, একদিন ইত্যাদিতে গান করব। তখন ইত্যাদিতে একটা গান গাওয়ার সুযোগ পেলেই হিট হয়ে যেতেন শিল্পী। ভাবতাম, কোনো দিন আমি যদি ইত্যাদিতে একটা গান গাইতে পারতাম!’ এত দীর্ঘ সময় এসে ইত্যাদি অনুষ্ঠানে গান করার সুযোগে স্মৃতিকাতর হওয়ার কথা জানালেন ইমরান।

এই সংগীতশিল্পী আরও বলেন, ‘আমার জন্য এটি একটি বিরাট ব্যাপার। ইত্যাদি আমার জন্য একটি অনুপ্রেরণা, আবেগ। আজ ইত্যাদিতে গাইতে পেরে আমার স্বপ্ন পূরণ হলো।’ গানটির কথা লিখেছেন লিটন অধিকারী রিন্টু, সুর ও সংগীত করেছেন ইমরান মাহমুদুল।
গত ০২ মার্চ মিরপুর ইনডোর স্টেডিয়ামে ইত্যাদির বিশাল সেটে গান দুটির চিত্রধারণ করা হয়।
প্রতিবারের মত এবারও ঈদের বিশেষ ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ঈদের পরদিন রাত ০৮টার বাংলা সংবাদের পর। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপ্নারে করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড।

;

জীবনের সবচেয়ে কঠিন সময়ে পার করছি: ঈদে ফারিয়ার পোস্ট



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
নুসরাত  ফারিয়া

নুসরাত ফারিয়া

  • Font increase
  • Font Decrease

ঢালিউডের জনপ্রিয় অবিনেত্রী নুসরাত ফারিয়া মাহজার। অন্যান্য তারকাদের মতো ঈদ কাটেনি তার। প্রায় একমাস ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন তার বাবা মাজহারুল ইসলাম। ঈদের দিন বাবার কাছেই ছিলেন ফারিয়া। হাসপাতাল থেকেই ভক্তদের উদ্দেশ্যে ঈদের শুভেচ্ছা পাঠিয়েছেন নায়িকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে লম্বা পোস্ট দিয়েছেন তিনি। ফারিয়া লিখেছেন-

আমার আব্বুর হাসপাতালে ভর্তি হওয়ার ২৮ দিন পূরণ হলো। দুটি স্ট্রোক এবং একটি অপারেশনের পরও, তিনি প্রতিদিন একাধিক স্বাস্থ্য সমস্যার সাথে লড়াই করছেন। অন্যান্য বিষয় বিবেচনা করলে আমি সম্ভবত আমার জীবনের সবচেয়ে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। এটি অত্যন্ত হতাশাজনক। যদিও কিছুই আপনার নিয়ন্ত্রণে নেই। একমাত্র উপায় হলো প্রার্থনা করা এবং আল্লাহর উপর বিশ্বাস রাখা...

সম্প্রতি, প্রেসের সাথে এক প্রেসমিটিংয়ে আমি কান্নায় ভেঙে পড়েছিলাম। বর্তমানে আমায় জীবনের সবচেয়ে বড় মানসিক অস্থিরতার সম্মুখীন হতে হচ্ছে। অনেককে মন্তব্য করতে শুনি, ‘আপনার বাবার এরকম শারীরিক অবস্থা। তার মধ্যেও আপনি কীভাবে ছবি পোস্ট করতে পারেন? ইভেন্টে যেতে পারেন বা এরকমভাবে পরিপাটি করে নিজেকে উপস্থাপন করতে পারেন?

কি করব বলুন? এটাই আমাদের পেশার কঠিন বাস্তবতা। কখনও কখনও আমরা আমাদের সোশ্যাল মিডিয়া এবং সামাজিক জীবনের সাথে এতটাই বিভ্রান্ত হয়ে পড়ি যে লোকেরা ভুলে যায়, আমরাও মানুষ। এটাই এখন আমার জীবন। মানুষ আমার দিকে যতই নুড়ি ছুঁড়ুক না কেন, হাসিমুখে মেনে নিয়ে আমার কাজ করে যেতে হবে। আমি এত মানুষের ভালবাসা, যত্ন এবং আশীর্বাদ পেয়ে অত্যন্ত খুশি। সকলকে ধন্যবাদ জানানোর ভাষা জানা নেই। এই কঠিন সময়ে যারা আমার পাশে এসেছিলেন তাদের সকলের প্রতি আমার কৃতজ্ঞতা। এই ঈদ আপনার জীবনে বয়ে আনুক শান্তি ও সমৃদ্ধি।

আমাদের পক্ষ থেকে আপনাকে ঈদ মোবারক।

পোস্টের নিচে ভক্তরা কমেন্ট করেছেন। অভিনেত্রীর বাবার সুস্থতা কামনা করেছেন অনেকেই।

বহুগুণ সম্পূর্ণা অভিনেত্রী নুসরাত ফারিয়া। যেমন অভিনয়ে পারদর্শী, তেমনে নাচ, মডেলিং এবং গানেও। শুধু তাই নয়, পর্দার সামনে কাজ শুরু করেছিলেন আরজে এবং টেলিভিশন উপস্থাপিকা হিসেবেই। কম বয়সে ছিলেন অত্যন্ত ভালো বিতার্কিক। দেশের বাইরেও একাধিকবার অভিনয় করেছেন তিনি। ভারতীয় বাংলার অভিনেতাদের সাথে যৌথ প্রযোজনার সিনেমা করে ওপার বাংলায়ও পরিচিতি লাভ করেছেন।  

;

টক্কর সব সিনেমার গানে



বিনোদন প্রতিবেদক, বার্তা২৪.কম
লিপস্টিক, রাজুকুমার এবং ওমর সিনেমার গান

লিপস্টিক, রাজুকুমার এবং ওমর সিনেমার গান

  • Font increase
  • Font Decrease

সময়ের সঙ্গে অনেকটাই হারিয়ে গেছে ঈদকে কেন্দ্র করে সংগীতশিল্পীদের ঘটা করে সিডি বা ক্যাসেট প্রকাশ। দর্শক এখন অন্তর্জালমুখী। সব ধরনের বিনোদন হাতের মুঠোয়। তবে নিরাশ হওয়ার সুযোগ নেই। বর্তমানের কাঁধে হাত রেখেই এবারের ঈদ উৎসবে প্রকাশ পেয়েছে বিভিন্ন, শিল্পী, সিনেমা ও ব্যান্ডের একক, দ্বৈত ও সম্মিলিত গান। এরই মধ্যে বেশ কিছু শিল্পী ও সংগীত আয়োজক তাদের নতুন গান প্রকাশ করেছেন কেউ শেষ উন্মুক্ত করার আগে শেষ প্রস্তুতি সারছেন- সব গানের হাঁড়ির খবর জানাচ্ছে মেলা। এবার ঈদে এককভাবে গান প্রকাশ করেছেন শাফিন আহমেদ। এই শিল্পীর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ডাবল বেইজ থেকে ঈদ উপলক্ষে বৃহস্পতিবার প্রকাশ পেয়েছে প্রথম হিন্দি একক গান ‘রুবারু’। গানটির কথা লেখার পাশাপাশি সুর ও সংগীতায়োজন করেছেন আবু ইমরান।

রাজকুমার সিনেমার গান ‘বরবাদ’

এদিকে ঈদ আয়োজন নিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান। আইয়ুব বাচ্চু ফাউন্ডেশন এই ঈদে প্রকাশ করছে ‘ইনবক্স’ শিরোনামের একটি গান, যা দীর্ঘদিন শিল্পীর স্টুডিওতে রক্ষিত ছিল। নিয়াজ আহমেদ অংশুর লেখা এই গানের সুর ও সংগীতায়োজন করেছিলেন আইয়ুব বাচ্চু নিজেই। হাবিব ওয়াহিদ, হৃদয় খান, তানভীর তারেকসহ কয়েকজন সংগীতায়োজক ঈদে নিজের ও বিভিন্ন শিল্পীর গান প্রকাশের পরিকল্পনার কথা জানিয়েছেন। কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী নিজস্ব চ্যানেলে প্রকাশ করছেন একক গান ‘আজও ভুলে যাইনি’। এনআই বুলবুলের কথায় এই গানের সুর ও সংগীত আয়োজন করেছেন রোহান রাজ। বাপ্পা মজুমদার এরই মধ্যে তার নিজস্ব চ্যানেলে প্রকাশ করেছেন ‘ব্যস্ত শহর’ শিরোনামের একটি একক গান। সৈয়দ আবদুল মালিকের লেখা এই গানের সুর ও সংগীতায়োজন করেছেন বাপ্পা নিজেই। আঁখি আলমগীরকে দেখা গেছে দ্বৈত গানের আয়োজনে ব্যস্ত থাকতে। তিনি দ্বৈত কণ্ঠে গেয়েছেন সুরকার ও শিল্পী শওকত আলী ইমনের সঙ্গে। শিরোনাম ‘কফির পেয়ালা’। ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশিত এই গানের কথা লিখেছেন আশিক মাহমুদ। আকাশ মাহমুদের সুরে গানের সংগীত আয়োজন করেছেন শওকত আলী ইমন নিজেই। শিল্পী ও সংগীত আয়োজক ইমরান মাহমুদুল ঘোষণা দিয়েছেন ঈদের পঞ্চম দিনে প্রকাশ করবেন নতুন গান। শিরোনাম ‘ভালোবাসি বলে যাও’। আসিফ ইকবালের লেখা এই গানে সুর ও সংগীত আয়োজন করেছেন ইমরান নিজেই। তার সঙ্গে সহশিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন মারুফা তৃষা। পিছিয়ে নেই ক্লোজআপ ওয়ান তারকা সালমাও । অলক কান্তি বিশ্বাসের লেখা এর সুর ও করেছেন এম এ রহমানের সংগীত আয়োজনে সালমার ঈদ রিলিজ ‘মনের বৃন্দাবন’ শিরোনামের নতুন গান। অন্যদিকে শিল্পী কর্ণিয়া আসছেন নতুন স্বাদের একক গান ‘ঢাকার জ্যাম’ নিয়ে।

লিপস্টিক সিনেমার গানের দৃশ্যে পূজা চেরী

এছাড়া আলোচনায় আছে সিনেমার গানগুলোও। এরই মধ্যে প্রকাশ পেয়েছে প্রিন্স মাহমুদের কথা,সুর ও নির্দেশনায় ‘রাজকুমার’ সিনেমার জন্য তৈরি নতুন গান ‘বরবাদ’। এই গানের প্লে-ব্যাক শিল্পী আলিফ। এছাড়া বালাম ও কোনালের গাওয়া ‘রাজকুমার’ সিনেমার টাইটেল গানটিও দর্শক-শ্রোতার মাঝে সাড়া ফেলছে। ‘রাজকুমার গানের কথা লিখেছেন গীতিকবি আসিফ ইকবাল। সুর ও সংগীত আয়োজন করেছেন আকাশ।
এর পাশাপাশি ‘সোনার চর’ সিনেমায় বেলাল খান ও কনার গাওয়া ‘আসমানে ঘর বাইনছে তারা’, ‘লিপস্টিক’ সিনেমায় স্নেহা ভট্টাচার্যের গাওয়া ‘বেসামাল’ গানগুলো অনেকের প্রিয় তালিকায় জায়গা করে নিয়েছে।

 

;