অরির শারীরিক ভাষা বিশ্লেষণ করে প্রেজেন্টেশন বানালো কলেজ ছাত্ররা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ওরহান আওয়াত্রামনি, 'ওরি' নামেই পরিচিত। তাকে প্রায়ই জাহ্নবী কাপুর, নাইসা দেবগন এবং সারা আলি খানসহ বলিউড সেলিব্রিটিদের সাথে পার্টি করতে এবং আড্ডা দিতে দেখা যায়। অরি তার সাহসী ফ্যাশন, ফটোগ্রাফারদের ছবি, ভিডিও এবং ফ্যান ফলোয়ারেরর জন্য পরিচিত।

সম্প্রতি, নাভি মুম্বাইয়ের নরসি মঞ্জি ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট স্টাডিজ (এনএমআইএমএস) এর মনোবিজ্ঞানের ছাত্রদের একটি দল সেলিব্রিটিদের শারীরিক ভাষা ব্যাখ্যা করার জন্য একটি অনন্য পদ্ধতি ব্যবহার করেছে।

ছবি: সারা টেন্ডুলকার ও শাহরুখ কন্যা সুহানার সাথে ওরি

তারা অরির মৌখিক এবং অমৌখিক সংকেতগুলি অধ্যয়ন করেছিল। সেলিব্রিটিরা অরির শারীরিক ভাষার উপর ভিত্তি করে যোগাযোগ করতে অমন সংকেত ব্যবহার করে। এমনই একটি ভিডিও ইন্টারনেটে ভাইরাল হচ্ছে।

উপস্থাপনা থেকে একটি ভিডিও এবং কয়েকটি ছবি অরির ইনস্টাগ্রাম ফ্যান পেজ 'অরির অদেখা ছবি'তে পোস্ট করা হয়েছিল।

অরি তার সাহসী ফ্যাশনের জন্য সবার কাছে বেশ পরিচিত

উপস্থাপনাটি অরির পটভূমির একটি সংক্ষিপ্ত বর্ননা দিয়ে শুরু হয়েছিল, তারপরে ছবির মাধ্যমে দেখানো হয় তার ভঙ্গি, শারীরিক ভাষা, হাতের অঙ্গভঙ্গি, চোখের যোগাযোগ, মুখের আবেগ, স্পর্শ, দূরত্ব এবং স্বর নিয়ে আলোচনা করেছে।

তিনজন শিক্ষার্থী যখন তাদের উপস্থাপনা দিচ্ছেন, তখন ভিডিওতে হুট করে ও উল্লাসের শব্দ শোনা যায়।

মনোবিজ্ঞানের শিক্ষার্থীরা সেলিব্রিটিদের শারীরিক ভাষা শেখানোর জন্য অরির উপর একটি উপস্থাপনা করেছে!!!" এমন ক্যাপশনে ওই পোস্টটি শেয়ার করার পর থেকে হাজারের বেশি লাইক পেয়েছে।

সেলিব্রেটিদের সাথে ওরি

কসমোপলিটনের সাথে একটি পুরানো সাক্ষাত্কারে, অরি তিনি আসলে কী করেন তা বর্ণনা দিয়ে বলেছিলেন, "সবাই এটা জানতে চায়? আমি আজকে আমার বসকে আমার প্রথম চাকরির সাক্ষাত্কারে ঠিক কী বলেছিলাম তা আমি আপনাকে বলব।

অরি তার বসকে বলেছিলেন, 'আপনি জানেন ম্যাম' আমি, বড় হয়ে আমি একজন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ার হতে চেয়েছিলাম৷ কিন্তু আজ আমি কী? আমি একজন গায়ক, একজন গীতিকার, একজন ফ্যাশন ডিজাইনার, একজন সৃজনশীল পরিচালক, একজন স্টাইলিস্ট, একজন নির্বাহী সহকারী, একজন ক্রেতা এবং কখনও কখনও একজন ফুটবল খেলোয়াড়।' আমি জানি না, আমার মনে হয় জীবন মানেই স্বপ্ন। তোমার স্বপ্নগুলোকে উড়তে দাও এবং প্রতিটি সুযোগ কাজে লাগাও।'

ছবি: ফ্যাশন শো'তে ওরি

আমি তার চোখের দিকে তাকিয়ে বললাম, 'আমি এমন একজন মানুষ যে তুমি আমাকে তোমার দেয়ালের জন্য কিছু আঁকতে বললে, আমি পুরো বাড়ি রাঙিয়ে দেব।'

   

ঈদ ইত্যাদিতে ইমরানের স্বপ্ন পূরণ, ফারিণের গায়িকা হিসাবে আত্মপ্রকাশ



বিনোদন প্রতিবেদক, বার্তা২৪.কম
ঈদ ইত্যাদিতে ফারিণ, তাহসান, ইরমান এবং বাপ্পা

ঈদ ইত্যাদিতে ফারিণ, তাহসান, ইরমান এবং বাপ্পা

  • Font increase
  • Font Decrease

ঈদ ইত্যাদির বিশেষ আয়োজনের একটি হচ্ছে সংগীতে চমক। যে কারণে ঈদ ইত্যাদির গানগুলির কথা, সুর, শিল্পী নির্বাচন ও চিত্রায়ণ বেশ ব্যতিক্রমী হয়। তারই ধারাবাহিকতায় এবারের ঈদের ইত্যাদিতেও শিল্পী নির্বাচনে রয়েছে বড় চমক।
এবারের অনুষ্ঠানে একটি গানে কণ্ঠ দিয়েছেন দুই ভুবনের দুই তারকা জনপ্রিয় সংগীতশিল্পী তাহসান খান এবং অভিনেত্রী তাসনিয়া ফারিণ। পেশাদার সংগীতশিল্পী না হয়েও খুব চমৎকারভাবেই গানটি গেয়েছেন ফারিণ। উল্লেখ্য অভিনয়ে জনপ্রিয় ফারিণের টিভিতে গাওয়া এটিই প্রথম গান। বলা যায় এই গানটির মাধ্যমেই ফারিণের গায়িকা হিসেবে আত্মপ্রকাশ ঘটলো।

গায়িকা হিসেবে ফারিণের আত্মপ্রকাশ

এ প্রসঙ্গে ফারিণ বলেন, ‘ইত্যাদি ছোটবেলা থেকেই আমার প্রিয় অনুষ্ঠান। আমার প্রিয় অনুষ্ঠানে গান গাইতে পেরে খুবই ভালো লাগছে। গানটি ভালো হয়েছে। শোনার পর মনে হয়েছে, ভিন্ন ধরনের গান হয়েছে। আমার বিশ্বাস, সব শ্রেণির শ্রোতা-দর্শকের কাছে ভালো লাগবে এটি। আমাকে সুযোগ দেয়ার জন্য ইত্যাদির প্রতি কৃতজ্ঞ।’ গানটি নিয়ে তাহসান বলেন, ‘এ ধরনের গান আগে করিনি। খুবই উৎসবের আমেজ নিয়ে, আনন্দময় একটি গান হয়েছে। ফারিণও খুব ভালো গেয়েছে।’ গানটির কথা লিখেছেন কবির বকুল। সুর ও সংগীত করেছেন ইমরান মাহমুদুল। তাহসান ও ফারিণের এই দ্বৈত সংগীতটি দর্শকরা দারুণ উপভোগ করবেন।
এবারের অনুষ্ঠানে আর একটি গানে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদার এবং তার সঙ্গে গেয়েছেন এ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী ইমরান মাহমুদুল। উল্লেখ্য ‘গাড়ি চলে না, চলে না’ গানটি গেয়ে বাপ্পা মজুমদারের দলছুট দলের প্রথম টিভিতে আত্মপ্রকাশ ঘটে ইত্যাদির মাধ্যমে, আর এই প্রজন্মের জনপ্রিয় শিল্পী ইমরান মাহমুদুল এই প্রথম গাইলেন ইত্যাদিতে। এ প্রসঙ্গে ইমরান বলেন, ‘ইত্যাদি অনুষ্ঠানের জন্য প্রথম গান গাইতে পেরে খুব ভালো লাগছে। আমার কাছে ইত্যাদি একটি আবেগের নাম। তখনো বিনোদন জগতে গান গাইতে আসিনি। সেই ছোটবেলা থেকে ইত্যাদি দেখতাম।

ইত্যাদির মঞ্চে ইমরান

স্বপ্ন দেখতাম, একদিন ইত্যাদিতে গান করব। তখন ইত্যাদিতে একটা গান গাওয়ার সুযোগ পেলেই হিট হয়ে যেতেন শিল্পী। ভাবতাম, কোনো দিন আমি যদি ইত্যাদিতে একটা গান গাইতে পারতাম!’ এত দীর্ঘ সময় এসে ইত্যাদি অনুষ্ঠানে গান করার সুযোগে স্মৃতিকাতর হওয়ার কথা জানালেন ইমরান।

এই সংগীতশিল্পী আরও বলেন, ‘আমার জন্য এটি একটি বিরাট ব্যাপার। ইত্যাদি আমার জন্য একটি অনুপ্রেরণা, আবেগ। আজ ইত্যাদিতে গাইতে পেরে আমার স্বপ্ন পূরণ হলো।’ গানটির কথা লিখেছেন লিটন অধিকারী রিন্টু, সুর ও সংগীত করেছেন ইমরান মাহমুদুল।
গত ০২ মার্চ মিরপুর ইনডোর স্টেডিয়ামে ইত্যাদির বিশাল সেটে গান দুটির চিত্রধারণ করা হয়।
প্রতিবারের মত এবারও ঈদের বিশেষ ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ঈদের পরদিন রাত ০৮টার বাংলা সংবাদের পর। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপ্নারে করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড।

;

জীবনের সবচেয়ে কঠিন সময়ে পার করছি: ঈদে ফারিয়ার পোস্ট



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
নুসরাত  ফারিয়া

নুসরাত ফারিয়া

  • Font increase
  • Font Decrease

ঢালিউডের জনপ্রিয় অবিনেত্রী নুসরাত ফারিয়া মাহজার। অন্যান্য তারকাদের মতো ঈদ কাটেনি তার। প্রায় একমাস ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন তার বাবা মাজহারুল ইসলাম। ঈদের দিন বাবার কাছেই ছিলেন ফারিয়া। হাসপাতাল থেকেই ভক্তদের উদ্দেশ্যে ঈদের শুভেচ্ছা পাঠিয়েছেন নায়িকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে লম্বা পোস্ট দিয়েছেন তিনি। ফারিয়া লিখেছেন-

আমার আব্বুর হাসপাতালে ভর্তি হওয়ার ২৮ দিন পূরণ হলো। দুটি স্ট্রোক এবং একটি অপারেশনের পরও, তিনি প্রতিদিন একাধিক স্বাস্থ্য সমস্যার সাথে লড়াই করছেন। অন্যান্য বিষয় বিবেচনা করলে আমি সম্ভবত আমার জীবনের সবচেয়ে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। এটি অত্যন্ত হতাশাজনক। যদিও কিছুই আপনার নিয়ন্ত্রণে নেই। একমাত্র উপায় হলো প্রার্থনা করা এবং আল্লাহর উপর বিশ্বাস রাখা...

সম্প্রতি, প্রেসের সাথে এক প্রেসমিটিংয়ে আমি কান্নায় ভেঙে পড়েছিলাম। বর্তমানে আমায় জীবনের সবচেয়ে বড় মানসিক অস্থিরতার সম্মুখীন হতে হচ্ছে। অনেককে মন্তব্য করতে শুনি, ‘আপনার বাবার এরকম শারীরিক অবস্থা। তার মধ্যেও আপনি কীভাবে ছবি পোস্ট করতে পারেন? ইভেন্টে যেতে পারেন বা এরকমভাবে পরিপাটি করে নিজেকে উপস্থাপন করতে পারেন?

কি করব বলুন? এটাই আমাদের পেশার কঠিন বাস্তবতা। কখনও কখনও আমরা আমাদের সোশ্যাল মিডিয়া এবং সামাজিক জীবনের সাথে এতটাই বিভ্রান্ত হয়ে পড়ি যে লোকেরা ভুলে যায়, আমরাও মানুষ। এটাই এখন আমার জীবন। মানুষ আমার দিকে যতই নুড়ি ছুঁড়ুক না কেন, হাসিমুখে মেনে নিয়ে আমার কাজ করে যেতে হবে। আমি এত মানুষের ভালবাসা, যত্ন এবং আশীর্বাদ পেয়ে অত্যন্ত খুশি। সকলকে ধন্যবাদ জানানোর ভাষা জানা নেই। এই কঠিন সময়ে যারা আমার পাশে এসেছিলেন তাদের সকলের প্রতি আমার কৃতজ্ঞতা। এই ঈদ আপনার জীবনে বয়ে আনুক শান্তি ও সমৃদ্ধি।

আমাদের পক্ষ থেকে আপনাকে ঈদ মোবারক।

পোস্টের নিচে ভক্তরা কমেন্ট করেছেন। অভিনেত্রীর বাবার সুস্থতা কামনা করেছেন অনেকেই।

বহুগুণ সম্পূর্ণা অভিনেত্রী নুসরাত ফারিয়া। যেমন অভিনয়ে পারদর্শী, তেমনে নাচ, মডেলিং এবং গানেও। শুধু তাই নয়, পর্দার সামনে কাজ শুরু করেছিলেন আরজে এবং টেলিভিশন উপস্থাপিকা হিসেবেই। কম বয়সে ছিলেন অত্যন্ত ভালো বিতার্কিক। দেশের বাইরেও একাধিকবার অভিনয় করেছেন তিনি। ভারতীয় বাংলার অভিনেতাদের সাথে যৌথ প্রযোজনার সিনেমা করে ওপার বাংলায়ও পরিচিতি লাভ করেছেন।  

;

টক্কর সব সিনেমার গানে



বিনোদন প্রতিবেদক, বার্তা২৪.কম
লিপস্টিক, রাজুকুমার এবং ওমর সিনেমার গান

লিপস্টিক, রাজুকুমার এবং ওমর সিনেমার গান

  • Font increase
  • Font Decrease

সময়ের সঙ্গে অনেকটাই হারিয়ে গেছে ঈদকে কেন্দ্র করে সংগীতশিল্পীদের ঘটা করে সিডি বা ক্যাসেট প্রকাশ। দর্শক এখন অন্তর্জালমুখী। সব ধরনের বিনোদন হাতের মুঠোয়। তবে নিরাশ হওয়ার সুযোগ নেই। বর্তমানের কাঁধে হাত রেখেই এবারের ঈদ উৎসবে প্রকাশ পেয়েছে বিভিন্ন, শিল্পী, সিনেমা ও ব্যান্ডের একক, দ্বৈত ও সম্মিলিত গান। এরই মধ্যে বেশ কিছু শিল্পী ও সংগীত আয়োজক তাদের নতুন গান প্রকাশ করেছেন কেউ শেষ উন্মুক্ত করার আগে শেষ প্রস্তুতি সারছেন- সব গানের হাঁড়ির খবর জানাচ্ছে মেলা। এবার ঈদে এককভাবে গান প্রকাশ করেছেন শাফিন আহমেদ। এই শিল্পীর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ডাবল বেইজ থেকে ঈদ উপলক্ষে বৃহস্পতিবার প্রকাশ পেয়েছে প্রথম হিন্দি একক গান ‘রুবারু’। গানটির কথা লেখার পাশাপাশি সুর ও সংগীতায়োজন করেছেন আবু ইমরান।

রাজকুমার সিনেমার গান ‘বরবাদ’

এদিকে ঈদ আয়োজন নিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান। আইয়ুব বাচ্চু ফাউন্ডেশন এই ঈদে প্রকাশ করছে ‘ইনবক্স’ শিরোনামের একটি গান, যা দীর্ঘদিন শিল্পীর স্টুডিওতে রক্ষিত ছিল। নিয়াজ আহমেদ অংশুর লেখা এই গানের সুর ও সংগীতায়োজন করেছিলেন আইয়ুব বাচ্চু নিজেই। হাবিব ওয়াহিদ, হৃদয় খান, তানভীর তারেকসহ কয়েকজন সংগীতায়োজক ঈদে নিজের ও বিভিন্ন শিল্পীর গান প্রকাশের পরিকল্পনার কথা জানিয়েছেন। কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী নিজস্ব চ্যানেলে প্রকাশ করছেন একক গান ‘আজও ভুলে যাইনি’। এনআই বুলবুলের কথায় এই গানের সুর ও সংগীত আয়োজন করেছেন রোহান রাজ। বাপ্পা মজুমদার এরই মধ্যে তার নিজস্ব চ্যানেলে প্রকাশ করেছেন ‘ব্যস্ত শহর’ শিরোনামের একটি একক গান। সৈয়দ আবদুল মালিকের লেখা এই গানের সুর ও সংগীতায়োজন করেছেন বাপ্পা নিজেই। আঁখি আলমগীরকে দেখা গেছে দ্বৈত গানের আয়োজনে ব্যস্ত থাকতে। তিনি দ্বৈত কণ্ঠে গেয়েছেন সুরকার ও শিল্পী শওকত আলী ইমনের সঙ্গে। শিরোনাম ‘কফির পেয়ালা’। ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশিত এই গানের কথা লিখেছেন আশিক মাহমুদ। আকাশ মাহমুদের সুরে গানের সংগীত আয়োজন করেছেন শওকত আলী ইমন নিজেই। শিল্পী ও সংগীত আয়োজক ইমরান মাহমুদুল ঘোষণা দিয়েছেন ঈদের পঞ্চম দিনে প্রকাশ করবেন নতুন গান। শিরোনাম ‘ভালোবাসি বলে যাও’। আসিফ ইকবালের লেখা এই গানে সুর ও সংগীত আয়োজন করেছেন ইমরান নিজেই। তার সঙ্গে সহশিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন মারুফা তৃষা। পিছিয়ে নেই ক্লোজআপ ওয়ান তারকা সালমাও । অলক কান্তি বিশ্বাসের লেখা এর সুর ও করেছেন এম এ রহমানের সংগীত আয়োজনে সালমার ঈদ রিলিজ ‘মনের বৃন্দাবন’ শিরোনামের নতুন গান। অন্যদিকে শিল্পী কর্ণিয়া আসছেন নতুন স্বাদের একক গান ‘ঢাকার জ্যাম’ নিয়ে।

লিপস্টিক সিনেমার গানের দৃশ্যে পূজা চেরী

এছাড়া আলোচনায় আছে সিনেমার গানগুলোও। এরই মধ্যে প্রকাশ পেয়েছে প্রিন্স মাহমুদের কথা,সুর ও নির্দেশনায় ‘রাজকুমার’ সিনেমার জন্য তৈরি নতুন গান ‘বরবাদ’। এই গানের প্লে-ব্যাক শিল্পী আলিফ। এছাড়া বালাম ও কোনালের গাওয়া ‘রাজকুমার’ সিনেমার টাইটেল গানটিও দর্শক-শ্রোতার মাঝে সাড়া ফেলছে। ‘রাজকুমার গানের কথা লিখেছেন গীতিকবি আসিফ ইকবাল। সুর ও সংগীত আয়োজন করেছেন আকাশ।
এর পাশাপাশি ‘সোনার চর’ সিনেমায় বেলাল খান ও কনার গাওয়া ‘আসমানে ঘর বাইনছে তারা’, ‘লিপস্টিক’ সিনেমায় স্নেহা ভট্টাচার্যের গাওয়া ‘বেসামাল’ গানগুলো অনেকের প্রিয় তালিকায় জায়গা করে নিয়েছে।

 

;

ঈদের আড্ডায় এক ঝাঁক তারকা



বিনোদন প্রতিবেদক, বার্তা২৪.কম
বিটিভি’র ঈদ আড্ডা

বিটিভি’র ঈদ আড্ডা

  • Font increase
  • Font Decrease

ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারিত হবে চার পর্বের আড্ডার অনুষ্ঠান ‘ঈদ আড্ডা’। মাহফুজার রহমানের প্রযোজনায় যেখানে অংশ নিবেন রাজনৈতিক অঙ্গনের জনপ্রিয় ব্যক্তিত্বদের পাশাপাশি শোবিজের জনপ্রিয় তারকারা। ঈদের দিন (১১ এপ্রিল)) সন্ধ্যা ৬টা ২০ মিনিটে প্রচারিত হয়েছে রাজনীতিবিদদের নিয়ে আড্ডা। জুলিয়া আলমের উপস্থাপনায় অনুষ্ঠানটিতে অংশ নিয়েছিলেন স্থানীয় সরকার উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা ও তার সহধর্মিনী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এমপি ও তার সহধর্মিনী।

চলচ্চিত্র তারকা মিশা সওদাগর, অপু বিশ্বাস, নীরব ও দিঘী

ঈদের দিন দুপুর ১টা ৩০ মিনিটে ঈদ আড্ডা অনুষ্ঠানে ফেরদৌস বাপ্পীর সঙ্গে আড্ডা দিয়েছিলেন চলচ্চিত্র তারকা মিশা সওদাগর, অপু বিশ্বাস, নীরব ও দিঘী।

ঈদের ২য় দিন দুপুর ১টা ৩০ মিনিটে মৌসুমী মৌয়ের উপস্থাপনায় ঈদ আড্ডায় অংশ নিবেন নাট্যশিল্পী আজাদ আবুল কালাম, চিত্রলেখা গুহ, তুষার খান ও আনিকা কবির শখ।

ঈদের ৩য় দিন  সন্ধ্যা ৬টা ২০ মিনিটে অভিনেতা সাজু খাদেমের সঙ্গে আড্ডা দিবেন নাট্য দম্পতি আজিজুল হাকিম ও জিনাত হাকিম এবং এফ এস নাঈম ও নাদিয়া আহমেদ।

এবং চার তারকা শিল্পী গাইবেন বিটিভির গান চিরদিনে।

গান চিরদিনে কণ্ঠশিল্পী বাবু এবং লুইপা

জনপ্রিয় অভিনেতা ও কণ্ঠশিল্পী ফজলুর রহমান বাবু, বেলাল খান, জিনিয়া জাফরিন লুইপা ও আতিয়া আনিসার অংশগ্রহণে ধারণ করা হয়েছে বাংলাদেশ টেলিভিশনের গান চিরদিন অনুষ্ঠানের বিশেষ পর্ব। দেশ সেরা এই শিল্পীরা অনুষ্ঠানে প্রত্যেকেই দুইটি করে জনপ্রিয় গান গেয়েছেন। থাকছে উপস্থাপিকা সোনিয়া রিফাতের সাথে মজার আলাপচারিতা। আনিসুর রহমান তনুর সংগীত পরিচালনায় এবং সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী‘র প্রযোজনায় অনুষ্ঠানটি ঈদের তৃতীয় দিন সকাল ১১ টায় বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে।

 

 

 

 

;