অসহায়দের সঙ্গে ইফতার করলেন তাসরিফ খান



স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, সিলেট
ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

  • Font increase
  • Font Decrease

সিলেটে ফুটপাতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ইফতার বিতরণ ও তাদের পাশে বসে ইফতার করেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী তাসরিফ খান।

মঙ্গলবার (২এপ্রিল) সিলেট নগরীর চৌহাট্টাস্থ শহীদ মিনার এলাকায় সামাজিক সংগঠন সেভ সিলেট’র সরাইখানার আয়োজনে পথচারী, নারী, শিশু, বৃদ্ধ নির্বিশেষে সকল শ্রেণি-পেশার শতাধিক মানুষের মাঝে বিনামূল্যে ইফতার বিতরণ করেন তাসরিফ খান। এসময় তিনিও সেখানে বসে ইফতার করেন।

জানা যায়, সামাজিক সংগঠন সেভ সিলেট’র সদস্য কণ্ঠশিল্পী তাসরিফ খান। রমজানের শুরু থেকেই তাসরিফ খান চেয়েছিলেন সেভ বাংলা ফাউন্ডেশন ১ লাখ রোজাদারদের সেহরি ও ইফতার প্রজেক্টের সাথে যুক্ত হয়ে কাজ করার এবং সরাইখানা প্রজেক্টের স্বেচ্ছাসেবীদের সঙ্গে নিয়ে সবার সাথে ফুটপাতে বসে একসাথে ইফতার করার। তারই অংশ হিসেবে ইফতার বিতরণ কার্যক্রমে অংশ নেন।

এ ব্যাপারে সেভ সিলেট’র প্রতিষ্ঠাতা আয়ান মুমিনুল হক বলেন, পবিত্র রমজান মাসের শুরু থেকেই সিলেট’র সরাইখানার আয়োজনে ও সেভ বাংলা ফাউন্ডেশনের উদ্যোগে ১ লাখ রোজাদারদের সেহরি ও ইফতার করানোর পরিকল্পনা গ্রহণ করে। তার অংশ হিসেবে আজও আমাদের কার্যক্রম ছিলো। তাসরিফ খান ভাই আমাদের একজন অন্যতম সদস্য। তিনি রোজার শুরু থেকে ইফতার করতে চেয়েছিলেন সবার সঙ্গে। তাই আজকে সুযোগ পেয়ে আমাদের সঙ্গে সবাইকে সারিবদ্ধভাবে বসিয়ে পানির বোতল ও ইফতারের প্যাকেট হাতে তুলে দেন। প্যাকেট হাতে পেয়ে লোকজন অনেক খুশি।

তিনি আরও বলেন, মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ানো, অসহায় মানুষের জন্য কিছু করতে চাওয়া থেকে আমাদের এই মাসব্যাপী ইফতার আয়োজন।

   

পরীমনি লিখলেন, ‘আমার জীবন এতো সুখে ভরিয়ে দিলে খোদা’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
পহেলা বৈশাখে এভাবেই বাঙালিয়ানায় মেতে ওঠেন পরী ও পূণ্য

পহেলা বৈশাখে এভাবেই বাঙালিয়ানায় মেতে ওঠেন পরী ও পূণ্য

  • Font increase
  • Font Decrease

স্বামী শরীফুল রাজের সঙ্গে বিচ্ছেদের পর একমাত্র ছেলে শাহীম মুহাম্মদ পুণ্যকে ঘিরেই পরীর সংসার। মা-বাবার দায়িত্ব একাই পালন করে যাচ্ছেন চিত্রনায়িকা পরীমনি।

ঈদের আগেই পশ্চিমবঙ্গে প্রথম অভিষেক সিনেমার কাজ করে ঢাকায় ফেরেন পরী। তবে অভিনয়ে ফিরলেও ছেলের বেড়ে ওঠাকেই বেশি প্রাধান্য দিচ্ছেন অভিনেত্রী। প্রায়ই সামাজিক যোগাযোগমাধ্যমে মা-ছেলের খুনসুটির ছবি ও ভিডিও শেয়ার করেন নায়িকা।

ঈদের দিনে সাদা পোশাকে স্নিগ্ধ পরীমনি

গতকাল মঙ্গলবারও নিজের ফেসবুকে ছেলেকে নিয়ে একটি আবেগঘন ভিডিও পোস্ট করেছেন অভিনেত্রী। ক্যাপশনে চিত্রনায়িকা লিখেছেন, ‘খোদা! তুমি আমার জীবন এত সুখে ভরিয়ে দিলে খোদা! আমাকে আরও শত শত দিন এভাবে বাঁচতে দিও তুমি। পরীপুণ্য।’

সঙ্গে একটি লাভ ইমোজি। ভিডিওতে দেখা গেছে, পরীমনি বসে আছেন। তাঁর পেছনে একটি তেলের বোতল নিয়ে দাঁড়িয়ে পদ্ম। খুব সম্ভবত মায়ের মাথায় তেল দিয়ে হাত বুলিয়ে দিচ্ছে ছেলে। আর সেটি খুব যত্নে উপভোগ করছেন মা পরী। মা-ছেলের আদুরে মুহূর্ত ছড়িয়ে পড়েছে ভক্তদের মধ্যেও। মা-ছেলের ভালোবাসা অটুট থাকুক আজীবন-এমন মন্তব্য করছেন ভক্তরা।

পহেলা বৈশাখে এভাবেই বাঙালিয়ানায় মেতে ওঠেন পরী ও পূণ্য

কেউ লিখেছেন, ‘পরীপুণ্যর ভালোবাসা’।

পরীর সবটা জুড়ে ছেলে থাকলেও বাবা শরীফুল রাজের সঙ্গে খুব একটা দেখা যায় না পদ্মকে। সামাজিক যোগাযোগমাধ্যম বা কোনো অনুষ্ঠান—কোথাও রাজ আর পদ্মকে এখনো সেভাবে দেখেনি ভক্তরা। যা নিয়ে অবশ্য ক্ষুব্ধ পরীমনি নিজেও।

কলকাতার জনপ্রিয় ওয়েব প্ল্যাটফর্ম হইচইতেও পরীর অভিষেক হতে যাচ্ছে। ‘রঙিলা কিতাব’ নামের সেই সিরিজটি পরিচালনা করবেন ‘দেবী’ সিনেমাখ্যাত অনম বিশ্বাস

 

;

দর্শক টানছে ‘ওমর’, টিকিটে চলছে অফার



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
`ওমর’ সিনেমার পোস্টার ও নির্মাতা মুহাম্মদ মোস্তাফা কামাল রাজ

`ওমর’ সিনেমার পোস্টার ও নির্মাতা মুহাম্মদ মোস্তাফা কামাল রাজ

  • Font increase
  • Font Decrease

ঈদে মুক্তিপ্রাপ্ত ১১ ছবির মধ্যে যে ছবিগুলো দর্শক টানছে তারমধ্যে প্রথম সারিতেই আছে মুহাম্মদ মোস্তাফা কামাল রাজ পরিচালিত ‘ওমর’। সিনেপ্লেক্স, ব্লকবাস্টার ও লায়ন সিনেমাস সংশ্লিষ্টরা এমনটি জানিয়েছেন।

স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ম্যানেজার মেজবাহ আহমেদ বলেন, সিনেপ্লেক্সে রাজকুমার খুব ভালো যাচ্ছে। এরপরে শরিফুল রাজের তিন সিনেমার মধ্যে এগিয়ে ‘ওমর’। আশা করা যাচ্ছে, আগামী সপ্তাহে এই সিনেমাটির অবস্থান আরও ভালো হতে পারে।

যেসব দর্শক ‘ওমর’ দেখছেন, তারা থ্রিলার ও সাসপেন্সে ভরা শরিফুল রাজ, নাসির উদ্দিন খান, শহিদুজ্জামান সেলিমের এ ছবি দেখে উচ্ছ্বাস প্রকশ করছেন। লিখছেন সোশ্যাল হ্যান্ডলে। পাশাপাশি ভিডিও রিভিউয়ে জানাচ্ছেন, ওমর দেখে মুগ্ধতার কথা।

দর্শকদের ইতিবাচক রেসপন্সেও ‘ওমর’ টিম মুগ্ধ। এ কারণে তাদের পক্ষ থেকে থাকছে দর্শকদের নৈশভোজের সূবর্ণ সুযোগ।

দর্শক কীভাবে ‘ওমর’ টিমের সঙ্গে ডিনারের সুযোগ পাবে? জানানো হয়, দেশের যেসব সিনেমা হলে ‘ওমর’ চলছে সেখান থেকে টিকেট কিনে সেই টিকেটসহ নিজের ফেসবুকে #omarfilm2024 লিখে পোস্ট করতে হবে। ভাগ্যবান কয়েকজন আগামীতে ‘ওমর’ টিমের আমন্ত্রণ পাবেন এবং পরিচালক রাজ, অভিনেতা রাজসহ ‘ওমর’ সংশ্লিষ্টদের ডিনার করতে পারবেন।

ঈদুল ফিতরে ২১ সিনেমা হল পেয়েছে ‘ওমর’। বর্তমানে এ ছবিটি স্টার সিনেপ্লেক্সে ১০টি শো, ব্লকবাস্টারে ২টি এবং লায়ন সিনেমাসে ২টি করে শো পেয়েছে।

;

১৯ এপ্রিল থেকে আমেরিকা-কানাডায় ‘রাজকুমার’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘রাজকুমার’ ছবিতে কোর্টনি কফি ও শাকিব খান

‘রাজকুমার’ ছবিতে কোর্টনি কফি ও শাকিব খান

  • Font increase
  • Font Decrease

শাকিব খানের বিপরীতে মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি অভিনয় করেছেন ‘রাজকুমার’ সিনেমায়। ঈদের দিন থেকে বাংলাদেশের সর্বোচ্চ ১২৬ প্রেক্ষাগৃহে চলছে ছবিটি। যা মোট প্রেক্ষাগৃহের অন্তত ৯০ ভাগ!

এই যখন অবস্থা, তখন খবর মিললো, ‘রাজকুমার’ এবার পাড়ি জমাচ্ছে নায়িকার দেশে। হ্যাঁ, মার্কিন মুলুকে মুক্তি পাচ্ছে ছবিটি। সেই সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রতিবেশী দেশ কানাডার প্রেক্ষাগৃহেও উঠছে রোম্যান্টিক-ড্রামা জনরার এই ছবি। খবরটি নিশ্চিত করলেন ছবিটির আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো’র কর্ণধার সজীব সপ্তক।

দেশের সিনেমাহলে সফলভাবে চলছে শাকিব খানের ‘রাজকুমার’

তিনি জানালেন, আগামী ১৯ এপ্রিল থেকে যুক্তরাষ্ট্র ও কানাডার ৭৫টি থিয়েটারে দেখা যাবে ছবিটি। হলের তালিকাও প্রকাশ করেছেন এই পরিবেশক। তবে তার তথ্য মতে, কিছু উল্লেখযোগ্য শহরে ছবিটি মুক্তি পেতে এক সপ্তাহ বিলম্ব হবে। যেমন লস অ্যাঞ্জেলেস, বে এরিয়া ও কানেক্টিকাট। এসব অঞ্চলে ‘সিনেমার্ক’ থিয়েটারের মাধ্যমে ছবিটি মুক্তি দেবেন তারা। সেজন্য ওই প্রতিষ্ঠানের প্রক্রিয়া অনুসারে আগামী ২৬ এপ্রিল এসব শহরে ঢুকবে ‘রাজকুমার’।

এই ছবির গল্পের মূল অংশ যুক্তরাষ্ট্র ঘিরে। গল্পের সেই দেশেই মুক্তি পাচ্ছে ‘রাজকুমার’। বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত নায়ক শাকিব খান। বললেন, “ঈদুল ফিতরে মুক্তির পর সারাদেশের মানুষের ভালোবাসায় ধন্য হয়ে আগামী ১৯ এপ্রিল থেকে সুদূর আমেরিকা ও কানাডায় ‘রাজকুমার’ মুক্তি পাচ্ছে। দেশের পর এবার প্রবাসী সকল বাংলা ভাষাভাষীদের মন জয় করবে ‘রাজকুমার’, ভালোবাসা ছড়িয়ে পড়বে পৃথিবীজুড়ে।”

কোর্টনি কফি ও শাকিব খান

অবশ্য নিজ দেশে নিজের প্রথম সিনেমা মুক্তির বিষয়ে কোনও বার্তা দেননি কোর্টনি কফি। বরং তার সোশ্যাল হ্যান্ডেলে পাওয়া গেলো এক প্রতিবাদী পোস্ট! দর্শক-সমালোচকদের অনেকে অভিযোগের সুরে বলছেন, ‘রাজকুমার’-এ কোর্টনির অভিনয় সাবলীল হয়নি; বরং তাকে রোবটের মতো লেগেছে! এই বিষয়েরই জবাব দিয়েছেন নায়িকা। চিত্রনাট্যের একটি অংশ শেয়ার করেছেন তিনি। যেখানে নায়িকার ভাবলেশহীন থাকার কথা উল্লেখ আছে।

এর সঙ্গে মজার ছলে কোর্টনি কফি বলেছেন, ‘সমালোচকরা বলছেন, আমি নাকি রোবটের মতো! কিন্তু আমার চিত্রনাট্যই আমাকে এমন হতে বলেছে। তাহলে আমার অস্কার কোথায়?’
এর আগে গত বছরের কোরবানির ঈদে মুক্তি পাওয়া একই টিমের ‘প্রিয়তমা’ আমেরিকায় মুক্তি দিয়েছিল ‘স্বপ্ন স্কেয়ারক্রো’। সেটি দারুণ সাড়া পেয়েছিল। প্রতিষ্ঠানটির প্রত্যাশা, নতুন ছবিটি সেই ধারা অব্যাহত রেখে আরও চমকপ্রদ কিছু করতে পারে।

‘রাজকুমার’ ছবিতে কোর্টনি কফি ও শাকিব খান

প্রযোজনা প্রতিষ্ঠান ভার্সেটাইল মিডিয়া জানিয়েছে, ধাপে ধাপে বিশ্বের প্রায় ৪০টি দেশে ‘রাজকুমার’ মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে। যেটার শুরুটা হলো ইউএস-কানাডা মিশনের মাধ্যমে। শিগগিরই আসছে আরব আমিরাতে মুক্তির বার্তা।

উল্লেখ্য, এই ছবিতে শাকিব খান ও কোর্টনি কফির সঙ্গে আছেন মাহিয়া মাহি, তারিক আনাম খান, আরশ খান, ডাক্তার এজাজ, এরফান মৃধা শিবলু প্রমুখ।

;

আবারও আলোচনায় দীঘি-আফ্রিদীর প্রেম!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
প্রার্থনা ফারদিন দীঘি ও তৌহিদ আফ্রিদী

প্রার্থনা ফারদিন দীঘি ও তৌহিদ আফ্রিদী

  • Font increase
  • Font Decrease

তুমুল জনপ্রিয় শিশুশিল্পী প্রার্থনা ফারদিন দীঘি যখন কিছুটা বড় হয়ে সিনেমার নায়িকা হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন তখনই ইউটিউবার তৌহিদ আফ্রিদীর সঙ্গে তাকে নানা জায়গায় দেখা যেত। সেই থেকেই এই দুজনের প্রেমের গুঞ্জন ওঠে সোশ্যাল মিডিয়ায়।

এ নিয়ে একাধিকবার প্রশ্নের মুখোমুখিও হয়েছেন দীঘি-আফ্রিদী। বরাবরই তারা একে অন্যকে ভালো বন্ধু দাবী করে আসছেন। এমনকি তারা ক্যামেরার সামনেও একে অন্যের সঙ্গে দুষ্টুমি, লেগপুলিংই করেন সারাক্ষণ।

প্রার্থনা ফারদিন দীঘি ও তৌহিদ আফ্রিদী

তবে আবারও এই দুই তারকার প্রেমের বিষয়টি আলোচনায় এসেছে। একটি বেসরকারি টেলিভিশনে ঈদের টক শোতে হাজির হন দীঘি। অনুষ্ঠানে মজাচ্ছলে নিজের জীবনের নানা বিষয় নিয়ে কথা বলেছেন অভিনেত্রী। জানান, টিকটকে নয়, আপাতত তার সময় কাটছে ইনস্টাগ্রামে। পছন্দের খাবার বার্গার-বিরিয়ানি। অভিনেত্রী না হলে হয়তো সংগীতশিল্পী হতে পারতেন।

জনপ্রিয় ইউটিউবার তৌহিদ আফ্রিদির সঙ্গে তার প্রেমের গুঞ্জন নিয়ে দীঘি বলেন, ‘সম্পূর্ণ মিথ্যা, এটা তৌহিদ আফ্রিদি নিজেও বলবে। সে শুধুই আমার বন্ধু।’

প্রার্থনা ফারদিন দীঘি ও তৌহিদ আফ্রিদী

মূলধারার সিনেমা আর ওয়েব ফিল্ম প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ‘আমার মনে হয়, মূলধারার সিনেমা আর ওয়েব ফিল্ম-স্ক্রিনটাতেই শুধু পার্থক্য। এ ছাড়া আর কোনো পরিবর্তন দেখছি না। এটাতে যে পরিশ্রম দিই, আমি কিন্তু মূলধারার সিনেমাতেও একই পরিশ্রম দিচ্ছি। গল্পও সে রকমই হচ্ছে। বরং ওটিটির গল্প অনেক বেশি স্ট্রং হয়। দুই জায়গাতেই খুব ভালো কাজ হচ্ছে। একটা সময় হলে চলার পর “প্রিয়তমা” থেকে সবগুলো ছবিই ওটিটিতে মুক্তি দেওয়া হচ্ছে। তার মানে প্ল্যাটফর্ম ছাড়া কোনো পার্থক্য নেই।’

প্রার্থনা ফারদিন দীঘি ও তৌহিদ আফ্রিদী

সামাজিক যোগাযোগমাধ্যমে উত্থান-পতন নিয়ে দীঘির ভাষ্য, ‘সোশ্যাল মিডিয়াতে সবারই আপস অ্যান্ড ডাউন হয়। সেখানে নেগেটিভ ভাইব থাকলেই যে বসে থাকব, এমন কিছু নয়। পরিচালকেরা তো আমাকে নিয়ে কাজ করছেন। দিন শেষে আমার কাজ আসছে। বছরে দুই-তিনটা হলেও আসছে। এটা কিন্তু আমার জন্যে যথেষ্ট। ওখানে ট্রোলিং হোক বা যা-ই হোক, আমার ক্যারিয়ার তো ক্ষতিগ্রস্ত হচ্ছে না।’

;