পিতৃভূমির বিপদে হাদিদ সিস্টার্সের ১০ লাখ ডলার দান

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বেলা হাদিদ ও জিজি হাদিদ

বেলা হাদিদ ও জিজি হাদিদ

ফ্যাশন দুনিয়ার অন্যতম জনপ্রিয় দণন মডেল জিজি হাদিদ ও বেলা হাদিদ। এই দুই বোন মার্কিন সুপারমডেল হলেও তাদের বাবা একজন ফিলিস্তিনি। জীবিকার জন্য বাবা আমেরিকায় থাকলেও মেয়ে দুটোকে তাদের শেকড়, ধর্ম ও ঐতিহ্যের শিক্ষা দিয়েছেন।

তাইতো যখনই ফিলিস্তিনির ওপর কোন অন্যায় হয়, আওয়াজ তোলেন এই দুই বোন। এর ফলে পেশাগতভাবে তারা একাধিকবার ক্ষতিগ্রস্তও হয়েছে। তবে পিতৃভূমির প্রতি ভালোবাসা একরত্তি কমে যায়নি তাদের।

বিজ্ঞাপন
জিজি হাদিদ ও বেলা হাদিদ

সেখানেই ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনের প্রতীক লাল কেফিয়াহ দিয়ে বানানো পোশাকে নজর কেড়েছেন তিনি। স্বাধীনতাকামী ফিলিস্তিনিদের দূত হয়ে যেন ফ্রান্সের কান সৈকত থেকে দ্যুতি ছড়িয়েছেন বেলা! ইনস্টাগ্রামে ছবিগুলো শেয়ার করে বেলা হাদিদ লিখেছিলেন, ‘ফ্রি প্যালেস্টাইন ফরেভার’। চলচ্চিত্রের এই বিশ্বমঞ্চে নিজের দেশে হওয়া অন্যায়কে তার পোশাকের মাধ্যমে তুলে ধরে প্রশংসা কুড়ান বেলা।

রক্তের দায় মেটাতে বিভিন্ন প্ল্যাটফরমে যেমন সরব থাকেন, তেমনি ফিলিস্তিনের গাজায় অবরুদ্ধ মানুষের জন্য নিয়মিত মোটা অঙ্কের অনুদানও পাঠান তারা। এবার সেখানে ১০ লাখ ডলারের অনুদান পাঠিয়েছেন বেলা-জিজি।

বিজ্ঞাপন

দ্য হলিউড রিপোর্টার জানিয়েছে, ফিলিস্তিনের শিশু ও পরিবারগুলোর জন্য দুই বোন এই অনুদান পাঠিয়েছেন। চারটি দাতব্য সংস্থার মধ্যে এই অর্থ সমানভাবে বিতরণের জন্য বরাদ্দ করেছেন তারা। সংস্থাগুলো হলো হিল প্যালেস্টাইন, প্যালেস্টাইন চিলড্রেনস রিলিফ ফান্ড (পিসিআরএফ), ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন (ডব্লিউসিকে) এবং ইউএন রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সি (ইউএনআরডব্লিওএ)।

জিজি হাদিদ ও বেলা হাদিদ

সামগ্রিকভাবে, সংস্থাগুলো খাদ্য, চিকিৎসা কার্যক্রমের মতো মানবিক সহায়তা ও বাস্তুচ্যুত পরিবারের সহায়তায় কাজ করে।

এদিকে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন ব্যক্ত করায় সুপারমডেল জিজি হাদিদ ও বেলা হাদিদকে বারবার দেখে নেওয়ার হুমকি দিয়ে গেছে ইসরায়েল।