নাসিরের মামলায় পরীমনির জামিন



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
অভিনেত্রী পরীমণি, ছবি: সংগৃহীত

অভিনেত্রী পরীমণি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হত্যাচেষ্টা, ভাঙচুর ও ভয়ভীতি দেখানোর অভিযোগে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের করা মামলায় জামিন পেয়েছেন চলচ্চিত্র অভিনেত্রী পরীমনি ও তার কস্টিউম ডিজাইনার জুনায়েদ বোগদাদী জিমি ওরফে জিম।

মঙ্গলবার (২৫ জুন) ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে তারা আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

এর আগে গত ১৮ মার্চ ঘটনার সত্যতা পেয়ে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই ঢাকা জেলার পরিদর্শক মো. মনির হোসেন। পরবর্তীতে আদালত প্রতিবেদন গ্রহণ করে ২৫ জুন পরীমনি ও জুনায়েদ বোগদাদী জিমি ওরফে জিমকে আদালতে হাজির হতে সমন জারি করেন।

২০২১ সালের ৬ জুলাই ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব হাসানের আদালতে বোট ক্লাবের সভাপতি ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ বাদী হয়ে পরীমনিসহ তিনজনের বিরুদ্ধে এ মামলা করেন।

ফের সংসদে চিরাগ-কঙ্গনার রসায়ন, সম্পর্ক নিয়ে গুঞ্জন



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
হাতে হাত ধরে সংসদে প্রবেশ করেন

হাতে হাত ধরে সংসদে প্রবেশ করেন

  • Font increase
  • Font Decrease

লোকসভা নির্বাচনে জয়ের মাধ্যমে জীবনের নতুন এক অধ্যায় শুরু করেছেন বলিউড কুইন’খ্যাত অভিনেত্রী কঙ্গনা রানৌত। আর সেই অধ্যায়ে পা দিতেই নায়িকার জীবনে এলেন ‘বিশেষ’ ব্যক্তি? হৃত্বিক রোশনের সঙ্গে খুব খারাপভাবে সম্পর্কচ্ছেদের পর দীর্ঘদিন এই তারকার জীবনে প্রেম ছিলো না।

শুধু কাজেই মন দিয়েছেন। তাইতো হিমাচল প্রদেশের নিম্ন মধ্যবিত্ত পরিবারের মেয়েটি আজ একাধারে সংসদ সদস্য এবং চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত বলিউডের শীর্ষ অভিনেত্রীর একজন!

‘মিলে না মিলে হাম’ সিনেমায় চিরাগের নায়িকা ছিলেন কঙ্গনা

তবে যৌবনেরও তো একটা আবেদন রয়েছে জীবনে। সেই আবেদনেই কী এবার সাড়া দিলেন নায়িকা? সংসদ অধিবেশনের প্রথমদিনেই একসঙ্গে দেখা গিয়েছিল এলজেপির সাংসদ চিরাগ পাসওয়ান ও বিজেপি সাংসদ কঙ্গনা রানাউতকে। হাসি মুখে তাদের একে অপরকে আলিঙ্গন করতে দেখা গিয়েছিল। চিরাগ জানিয়েছিলেন, কঙ্গনার সঙ্গেই তিনি প্রথম অভিনয় করেছিলেন। এবার সাংসদ হিসাবে নতুন অধ্যায়েও পাশে পেয়েছেন কঙ্গনাকে। সে সময় দুজনেই বলেছিলেন, একসঙ্গে জীবনের এক নতুন অধ্যায় শুরু হচ্ছে তাদের।

এবার স্পিকার নির্বাচনের দিনও ধরা পড়ল কঙ্গনা-চিরাগের বিশেষ রসায়ন। দেখা গেল, একইসঙ্গে সংসদে ঢুকছেন কঙ্গনা রানাউত ও চিরাগ পাসওয়ান। সংসদের সিড়িতে দাঁড়িয়ে হাতে হাত ধরে সংসদে প্রবেশ করতেও দেখা যায়। এরপরই জল্পনা, তবে কি নতুন কোনও সম্পর্ক তৈরি হচ্ছে কঙ্গনা-চিরাগের মধ্যে?

সংসদ অধিবেশনের প্রথমদিনেই একসঙ্গে

প্রসঙ্গত, এলজেপি নেতা তথা প্রয়াত প্রাক্তন মন্ত্রী রামবিলাস পাসওয়ানের ছেলে চিরাগ পাসওয়ান রাজনীতিতে পা রাখার আগে বলিউডে নিজের ভাগ্য পরীক্ষা করেছিলেন। একটিই সিনেমা করেছিলেন। ‘মিলে না মিলে হাম’ নামক ওই সিনেমায় চিরাগের নায়িকা ছিলেন কঙ্গনা।

;

আলভী বললেন স্ট্যাটাসটি চমকের উদ্দেশ্যে নয়!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
আলভী ও চমক

আলভী ও চমক

  • Font increase
  • Font Decrease

সম্প্রতি ৯ টাকা দেনমোহরে বিয়ে করেছেন ছোটপর্দার অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। তার বিয়ের আয়োজন সেরেছেন মাদ্রাসার বাচ্চাদের সঙ্গে। ভিন্ন আয়োজনে বিয়ে করায় সহকর্মীদের প্রশংসা কুড়াচ্ছেন তিনি।

এদিকে, ছোটপর্দার অভিনেতা যাহের আলভী আজ (২৮ জুন) দুপুরে নিজের ফেসবুকে আইডিতে একটি স্ট্যাটাস দেন। যদিও এ স্ট্যাটাসে তিনি কারো নাম উল্লেখ করেননি। তবে ধারণা করা হচ্ছে চমককে ইঙ্গিক করেই আলভীর এমন পোস্ট। নেটিজেনরাও তাই বলছে। 

চমকের বিয়ের ছবি

পোস্টে যাহের আলভী লিখেছেন, ‘নিউজফিডে কিছু বুলশিট চলে আসে, তারপর এগুলো দীর্ঘদিন ঘুরাঘুরি করে। আবার পরিচিত মুখগুলোই সেগুলোকে প্রমোট করে। এই যেমন কয়েকদিন ধরে দেখছি, যৎসামান্য টাকার কাবিনে বিয়ে করে ভালবাসার গুষ্টি উদ্ধার করার মত যত্তসব ফালতু পোস্ট। পরে ভাবলাম, আমরা আর কি অভিনেতা। অভিনেতা তো তারাই, যারা ১২০ ঘাটের পানি খেয়ে, রাজ্যের গোল্ড ডিগিং করে, অর্থকড়ি সমেত নিজের আখের গুছিয়ে, কোন এক মুরগিসমেত পাত্রের সাথে বিবাহ সম্পন্ন করে বড় বড় বুলি আওড়ায়।’

তিনি আরও লিখেছেন, ‘ভালোবাসাই সব, টাকা কিছুই নাহ। আর সত্যিকারের ভালোবাসা থাকলে কাবিনের অ্যামাউন্ট ম্যাটারই করে নাহ।’ বাবারে, আখের গোছানো শেষ হইলে কাবিনের টাকা দিয়ে কি হবে। টাকা হয়ে গেলে সবাই দার্শনিক। যত্তসব মুখোশধারী/নেমপ্লেটধারী।

বলে রাখা উচিত, আমার দেখা যৎসামান্য কাবিনের বিয়েগুলোর একটাকেও আমি টিকতে দেখিনি। বরং একটি মিনিমাম কাবিনের বিয়ে বছরের পর বছর টিকতে দেখেছি। ১ পয়সা কাবিনে বিয়ে করেন, সাধুবাদ জানাই, সেটা নিজেদের মধ্যে রাখেন, ঢোল পিটিয়ে এত ফলাও করে বলার কি আছে? সবাই সবাইকে চিনি, জানি।’

যাহের আলভী

এ নিয়ে চমকের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘যাহের আলভীকে আমি ব্যক্তিগতভাবে খুব একটা চিনি না। এখনো আমাদের একসঙ্গে কাজ হয়নি। আমাকে নিয়ে হাজার মানুষ হাজার কথা বলতে পারে। এ নিয়ে কিছু বলতে চাই না।’

খবর রয়েছে, আলভীর বিপরীতে নাকি আপনার কাছে কাজের প্রস্তাব গিয়েছিল। আপনি তার বিপরীতে আগ্রহ দেখাননি। যার কারণে সে এমন স্ট্যাটাস দিয়েছেন। কি বলবেন? উত্তরে চমক বলেন, ‘এ বিষয়ে আমার কোনো মন্তব্য নেই।’

জানা গেছে, একই ওয়েব সিরিজে আলভী-চমক কাজ করলেও এখনো তাদের নাটক কিংবা ওয়েব সিরিজে জুটি হিসেবে দেখা যায়নি। আলভীর সঙ্গে জুটি হিসেবে চমকের কাছে প্রস্তাব গেলে অভিনেত্রী তা ফিরিয়ে দিয়েছেন। আলভীর সঙ্গে জুটি হতে চান না চমক, এমনই সূত্রের খবর। বিষয়টি ভালো ভাবে নেননি আলভী। যার ফলে অভিনেতার এমন স্ট্যাটাস।

রুকাইয়া জাহান চমক

আলভীর পোস্ট নিয়ে জল ঘোলা হচ্ছে দেখে তিনি আরেকটি পোস্টের মাধ্যমে জানিয়েছেন, তার আগের স্ট্যাটাস চমকের উদ্দেশ্যে নয়। দয়া করে কেউ এই দুটি বিষয়কে এক করবেন না।

;

আয়ে সর্বকালের সব রেকর্ড ভেঙে দিলো ‘কল্কি’



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
‘কল্কি’ ছবিতে প্রভাস, দীপিকা ও বিগবি

‘কল্কি’ ছবিতে প্রভাস, দীপিকা ও বিগবি

  • Font increase
  • Font Decrease

‘বাহুবলী’ তারকা প্রভাস সুদিনের দেখা পেলেন অনেক বছর পর। ‘বাহুবলী ২’-এর পর তার সবকটি সিনেমা মুখ থুবড়ে পড়েছে বক্সঅফিসে। অবশেষে দীপিকা পাডুকোন, অমিতাভ বচ্চন, কমল হাসানের মতো বাঘা বাঘা তারকাকে সঙ্গে নিয়ে পেলে কাঙ্খিত সাফল্য।

এই তারকাদের সিনেমা ‘কল্কি ২৮৯৮ এডি’র ট্রেলার মুক্তির পর থেকেই তুমুল আলোচনা তৈরী হয়। তখনই আভাস পাওয়া গিয়েছিলো ছবিটি ধুন্দুমার ব্যবসা করবে বক্স অফিসে। হলোও তাই! সায়েন্স ফিকশন ছবিটি মুক্তির প্রথম দিনেই ভক্তদের মধ্যে দারুণ উন্মাদনা দেখা গিয়েছে। প্রথম দিনই ছবিটির আয় সর্বকালের সব রেকর্ড ভেঙে দিয়েছে। এর আগে প্রথম দিনে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড ছিল গত বছর ‘জাওয়ান’ সিনেমার দখলে। শাহরুখ খানের এই ছবিটি প্রথম দিনে শুধু ভারতে আয় করেছিলো ৬৫ কোটি রুপি।

‘কল্কি’ ছবিতে প্রভাস

হিন্দুস্তান টাইমসের রিপোর্টে এ তথ্য দেওয়া হয়েছে। বলা হয়েছে ছবিটি প্রথম দিনে শুধু ভারতেই আয় করেছে ৯৫ কোটি রুপি (যা বাংলাদেশি টাকায় ১৩৪ কোটি প্রায়)। এরমধ্যে শুধুমাত্র তেলেগু ভার্সন থেকেই এসেছে ৬৫ কোটি রূপীর মতো। বাকী ২৪ কোটি হিন্দি ও ২ কোটি মালায়লাম ভার্সন থেকে এসেছে। আর বিশ্বব্যাপী ‘কল্কি’র প্রথম দিনের আয় ২০০ কোটি টাকার কাছাকাছি।

মুক্তির আগেই ৪০০ কোটি আয় করে ফেলেছিলো ছবিটি। চলচ্চিত্র বিশেষজ্ঞদের ভবিষ্যদ্বাণী, প্রথম সপ্তাহে প্রভাস-দীপিকার দক্ষিণী সিনেমার বিজয়রথ অপ্রতিরোধ্যই থাকবে।

এদিকে বিদেশে ব্লকবাস্টার ‘আরআরআর’ সিনেমার রের্কডও ভেঙে করে দিয়েছে ‘কাল্কি’ । উত্তর আমেরিকায় প্রিমিয়ার শোতে এসএস রাজামৌলীর সিনেমা ৩ মিলিয়ন ডলারের ব্যবসাকে পাল্লা দিয়ে দিয়ে প্রভাস-দীপিকার ‘কল্কি’ ৩.৮ মিলিয়ন ডলারের আয় করেছে। সেখানে প্রায় ৮০ হাজার ২০০টি স্ক্রিনে ‘কল্কি’ প্রদর্শন করা হচ্ছে।

‘কল্কি’ ছবিতে পোস্টার

মাইথোলজি এবং বিজ্ঞানের সংমিশ্রণে গল্প সাজিয়েছেন পরিচালক নাগ অশ্বিন। সনাতন ধর্মাবলম্বীদের পৌরাণিক গল্পে ভবিষ্যতের যে বর্ণনা করা হয়েছে, তা থেকেই নিজ কল্পনার ভিত্তিতে গল্প লিখেছেন অশ্বিন।

মহাভারতের সঙ্গে গল্পের বেশ যোগসূত্র রয়েছে। মহাভারতের অন্তে শুরু হয় কলিকাল। অসুর কলির প্রভাবে বদলে যেতে শুরু করে সব। পাপ-অনাচার বাড়তে থাকে। সেইসব পাপের বিনাশ করতেই কলিযুগে শেষকালে কলিকে বধ করে পুনরায় সত্যযুগের সূচনা করতে অবতরণ ঘটে রক্ষাকর্তা বিষ্ণুদেবের সর্বশেষ অবতার কল্কির। ‘কল্কি’ সিনেমাতে সেই সুদূর ভবিষ্যতের গল্প সাজিয়েছেন পরিচালক নাগ অশ্বিন।

সিনেমায় অবতার চরিত্রে অভিনয় করেছেন প্রভাস। তার বিপরীতে রয়েছেন বলিউড সেরা দীপিকা। এই ছবির সুবাদেই দীর্ঘ ৩৮ বছর পর অমিতাভ বচ্চনের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন কমল হাসান। মহাভারতের সঙ্গে সরাসরি সংযোগ স্থাপনে অশ্বথামার চরিত্রে অভিনয় করেছেন বিগ বি। আর কমল হাসান প্রধান খল চরিত্র সুপ্রিম ইয়াসকিন।

‘কল্কি’ ছবিতে প্রভাস

ভৈরবের ছায়াসঙ্গী বুজ্জির জন্য কণ্ঠ দিয়েছেন দক্ষিনী সিনেমার জনপ্রিয় নায়িকা কীর্তি সুরেশ। আর ছবিতে বাঙালির পাওনা কমান্ডার মানসের চরিত্রে রয়েছেন কলকাতার মেধাবী অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়।

;

‘প্রিয়তমা’ ও ‘তুফান’ ফিরিয়ে দিয়েছিলেন সাবিলা নূর



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
সাবিলা নূর / ছবি : শেখ সাদী

সাবিলা নূর / ছবি : শেখ সাদী

  • Font increase
  • Font Decrease

ছোটপর্দার অন্যতম চাহিদাসম্পন্ন অভিনেত্রী সাবিলা নূর। দর্শক তার কাজ ভীষণ পছন্দ করেন। সোশ্যাল মিডিয়ায় তার প্রতিটি পোস্টে নেটিজেনদের অংশগ্রহণে সেটি আরও বেশি স্পষ্ট হয়।

এই অভিনেত্রী সদ্য প্রশংসিত হয়েছেন হইচইতে মুক্তি পাওয়া শিহাব শাহীন পরিচালিত ‘গোলাম মামুন’ ওয়েব সিরিজে একজন সিরিয়াস পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করে। দেশের সিনেমার সুপারস্টার শাকিব খানের সঙ্গে র‌্যাম্পে হেটেও এসেছেন আলোচনায়। র‌্যাম্পের মঞ্চে সাবিলার প্রতি শাকিব খানের যত্নও দর্শকের চোখ এড়ায়নি।

সাবিলা নূর / ছবি : শেখ সাদী

এবার জানা গেলো নতুন তথ্য। শাকিব খানের পর পর দুটি ব্লকবাস্টার সিনেমার প্রস্তাব পেয়েও করেননি এই জনপ্রিয় তারকা। বিশেষ করে ‘তুফান’ সিনেমায় পূর্ণ প্রস্তুতি নেয়ার পরও তিনি কাজটি করেননি। এমনকি এর আগে শাকিব খানের আরেক আলোচিত সিনেমা ‘প্রিয়তমা’তেও প্রস্তাব পেয়েছিলেন সাবিলা। সেটিও তিনি বিনয়ের সঙ্গে ফিরিয়ে দেন। কিন্তু কেন?

জানতে চাইলে এই অভিনেত্রী বার্তা২৪.কমকে বলেন, ‘‘প্রথমেই বলবো, এখন মনে হচ্ছে ছবি দুটি না করা ছিলো আমার জন্য অনেক বড় বোকামি! কারণ, ‘প্রিয়তমা’ সুপার ডুপার হিট হয়েছে। আর ‘তুফান’ তো এখন চারিদিকে তুফান বইয়ে দিচ্ছে। তাছাড়া রায়হান রাফীর কাজে সব সময় আলাদা ডাইমেনশন থাকে। মোস্ট ইমপরটেন্টলি, আমাদের দেশের সুপারস্টার শাকিব খানের সঙ্গে কাজের সুযোগ হাতছাড়া হয়েছে।’’

সাবিলা নূর / ছবি : শেখ সাদী

ছবি দুটি ছেড়ে দেওয়া প্রসঙ্গে সাবিলা বলেন, ‘‘প্রিয়তমা’ সিনেমাটি করতে পারিনি সময়ের জন্য। তারা যে সময় আমার সিডিউল চেয়েছিলেন সেই সময় আগে থেকেই অন্য সিডিউল দেওয়া ছিলো। আর ‘তুফান’ নিয়ে এখন আসলে বেশিকিছু বলতে চাই না। কারণ, এই ছবি দিয়ে এতো প্রশংসা চারিদিকে। যারা যারা কাজ করেছেন তারা প্রত্যেকে এতো চমৎকার অভিনয় করেছেন। শুধু এটুকু বলবো, ছবি দুটি ছবি না করতে পারা আমারই ক্ষতি, করতে পারলে ক্যারিয়ারে ভালো দুটি কাজ যুক্ত হতো। তবে আমি বিশ^াস করি ভবিষ্যতে এরচেয়ে ভালো কাজ আমি করতে পারবো।’

সাবিলা নূর / ছবি : শেখ সাদী

‘প্রিয়তমা’ আর ‘তুফান’ ছবি দুটি করতে না পারলেও সাবিলাকে শিগগিরই বড়পর্দায় দেখা যাবে। তিনি বলেন, ‘আসলে বড়পর্দার প্রিপারেশনও তো অনেক বড় পরিসরে নিতে হয়। এতো বিশাল একটা ক্যানভাসে কাজ করব, ফলে নিজেকে আরও ভিন্নভাবে প্রেজেন্ট করতে চাইবো। ওটিটিতে কাজের সময়েও আমি বলেছিলাম, নাটকে যেভাবে আমাকে দেখেছে দর্শক সেভাবে হাজির হতে চাই না। চলচ্চিত্রের ক্ষেত্রেও একই কথা বলতে চাই। নাটক এবং ওটিটিতে আমাকে যেভাবে দেখা গেছে সেভাবে চলচ্চিত্রেও দেখা যাক তা চাই না। সে রকম গল্প, চরিত্র এবং পরিচালকের জন্য অপেক্ষা করেছি এতোদিন, এখন অনেকখানি এগিয়েছে কাজের কথা। এখন প্রযোজকের ঘোষণার জন্য অপেক্ষা করছি। তার আগে আমি বেশিকিছু বলতে চাই না।’

সাবিলা নূর / ছবি : শেখ সাদী
;