কোপা আমেরিকার ফাইনাল মাতাবেন শাকিরা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
কোপা আমেরিকায় শাকিরার পোস্টার

কোপা আমেরিকায় শাকিরার পোস্টার

  • Font increase
  • Font Decrease

আসছে ১৪ জুলাই অনুষ্ঠিত হবে কোপা আমেরিকার ফাইনাল ম্যাচ। ফাইনালের মধ্যবিরতিতে মঞ্চ মাতাবেন পপ তারকা শাকিরা।

শাকিরার পারফর্মের বিষয়টি লাতিন আমেরিকার ফুটবলের মহাদেশীয় নিয়ন্ত্রক সংস্থা কনমেবল থেকে নিশ্চিত করা হয়েছে। এই প্রথম কোপার মঞ্চে গাইবেন শাকিরা।

শাকিরা

গ্যালারি ভরা দর্শক ছাড়াও পুরো বিশ্বের ফুটবলপ্রেমীদের চোখ থাকলে টিভি পর্দায় ফাইনাল খেলা দেখার জন্য। এইদিন শাকিরা তার পারফর্মেন্স দিয়ে মাত করবেন দর্শকদের।

মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে বসবে ফাইনালের আসর। ফাইনাল ম্যাচে প্রায় ৫৪ হাজার লোক উপস্থিত থাকবে বলে ধারণা করা হচ্ছে।

কোপা আমেরিকার সেমি ফাইনালে কানাডাকে হারিয়ে ফাইনালের টিকেট কেটেছে স্কালোনির শিষ্যরা। আগামীকাল অপর সেমিফাইনালে মুখোমুখি হবে উরুগুয়ে ও কলম্বিয়া। এ ম্যাচে জয়ী দল ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে।

শাকিরা

তথ্যসূত্র : পিঙ্কভিলা

ফের ‘হাসিন দিলরুবা’ তাপসী, ট্রেলার আসছে কাল



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
‘ফির আয়ি হাসিন দিলরুবা’ সিনেমায় বিক্রান্ত, তাপসী ও সানি কৌশল

‘ফির আয়ি হাসিন দিলরুবা’ সিনেমায় বিক্রান্ত, তাপসী ও সানি কৌশল

  • Font increase
  • Font Decrease

দুনিয়া জুড়ে জনপ্রিয়তা পাওয়া ওয়েব প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে ২০২১ সালে মুক্তি পায় হিন্দি ছবি ‘হাসিন দিলরুবা’। ছবিটি সে সময় দারুণ সাড়া জাগায়। গল্পে একের পর এক চমক আর তাপসী পান্নু, বিক্রান্ত ম্যাসি ও হর্যবর্ধন রানের দুর্দান্ত অভিনয় ছবিটিকে ব্যাপক সাফল্য এনে দেয়।

রানী-ঋষভের প্রেমের বিয়ে, যৌন অতৃপ্তির জেরে রানীর জীবনে তৃতীয়জনের (নীল) অনুপ্রবেশ, পরোকীয়া, যৌন ভিডিও দিয়ে ব্ল্যাকমেইল, দাম্পত্য কলহ ও নীলকে হত্যার মাধ্যমে শেষ হয়েছিল ‘হাসিন দিলরুবা’র গল্প।

‘হাসিন দিলরুবা’ সিনেমায় তাপসীর সঙ্গে বিক্রান্ত ম্যাসি ও হর্যবর্ধন রানে

তিন বছর পর আবার হাসিন দিলরুবা ওরফে রানী হয়ে পর্দায় ফিরছেন বলিউডের তরুণ প্রজন্মের অন্যতম মেধাবী অভিনেত্রী তাপসী পান্নু। ভিনিল ম্যাথিউ পরিচালিত ‘হাসিন দিলরুবা’র এবারের পর্বের নাম ‘ফির আয়ি হাসিন দিলরুবা’। এরইমধ্যে ছবিটির ফার্স্ট লুক এবং অভিনয়শিল্পীর নাম প্রকাশ করা হয়েছে। ছবিটি যে শিগগিরই দেখা যাবে তার আভাস পাওয়া গেছে একটু আগেই নায়িকা তাপসীর ফেসবুক পোস্টে।

একটি পোস্টার শেয়ার করে তাপসী লিখেছেন, ‘প্রেমের এই দরিয়ায় কার সঙ্গে হবে ভালোবাসা আর কার সঙ্গে হবে শত্রুতা?’

‘ফির আয়ি হাসিন দিলরুবা’ সিনেমার পোস্টার

অভিনেত্রী আরও লিখেছেন, ‘ফির আয়ি হাসিন দিলরুবা’র ট্রেলার আসছে আগামীকাল (বৃহস্পতিবার)। জানা গেছে, ছবিটি নেটফ্লিক্সে স্ট্রিমিং শুরু হবে ৯ আগস্ট থেকে।

ছবির নতুন কিস্তিতে তাপসী আর তার স্বামীর চরিত্রে বিক্রান্ত ম্যাসি থাকলেও থাকছেন না হর্যবর্ধন। কেননা প্রথম পর্বেই তার অভিনীত নীল চরিত্রটির মৃত্যু ঘটেছে। তাই এবার দেখা যাবে ভিকি কৌশলের ছোট ভাই অভিনেতা সানি কৌশলকে।

‘হাসিন দিলরুবা’ সিনেমার ভাইরাল দৃশ্যে তাপসী পান্নু

দর্শক অধীর অপেক্ষায় আছেন নতুন পর্বের গল্পে পরিচালক কি চমক নিয়ে আসছেন তা দেখার জন্য।

;

ইন্টারনেটহীন সময়ের ইতিবাচক দিক খুঁজে পেলেন মোশাররফ করিম



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
মোশাররফ করিম

মোশাররফ করিম

  • Font increase
  • Font Decrease

দিন রাত কারফিউয়ের কারণে জনজীবন তো স্থবির হয়েছেই। তবে সময়টা আরও বেশি একঘেয়ে, বিরক্তিকর আর উৎকণ্ঠার হয়ে উঠেছে সারাদেশে সমস্ত প্রকার ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায়।

সরকার বলছে কোটা আন্দোলনকারীদের ভিড়ে মিশে গিয়ে এক ধরনের সংঘবন্ধ চক্র দেশের ডাটা সেন্টারসহ উল্লেখযোগ্য বেশকিছু সরকারী সম্পদ আগুনে পুড়িয়ে নষ্ট করেছে। অনেকে আবার মনে করছেন দেশের এই অস্থির চিত্র যাতে আর যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য ইন্টারটেনেট সংযোগ বন্ধ করে রাখা হয়েছে!

মোশাররফ করিম

তবে স্বস্তির খবর হলো আজ কারফিউ শিথিল হওয়ার পাশাপাশি ইন্টারনেট সংযোগও এসেছে কিছু অফিস আদালতে। সবার মতো অন্তর্জালহীন কারফিউ সময়ে গত এক সপ্তাহ ঘরবন্দি ছিলেন দেশের শীর্ষ অভিনেতা মোশাররফ করিম।

জীবনের এই অস্বাভাবিক সময় নিয়ে তিনি বলেন, ‘আধুনিক সময়ে এসে দেশের এমন স্থবির অবস্থা একেবারেই কাম্য নয়। আশা করছি দ্রুত পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে যাবে। দেশ আবার আগের মতো সুন্দর ও স্বাভাবিক হবে।’
এই অভিনেতা আরও বলেন, ‘কারফিউর এই সময়ে সব কাজ বন্ধ। বাসায় বসে বই পড়ে, টিভিতে খবর দেখে সময় কেটেছে।’

তবে টানা ইন্টারনেট সংযোগ না থাকাটাকে ইতিবাচক হিসেবেও দেখছেন মোশাররফ করিম। তিনি বলেন, ‘এর একটা ইতিবাচক প্রভাবও পড়েছে। মানুষের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে নির্ভরশীলতা কমে আসছে। জীবনকে নতুনভাবে উপলব্ধি করা হচ্ছে। অনেকেই বই পড়ায় ফিরে গিয়েছে।’

মোশাররফ করিম

কোটা আন্দোলন ঘিরে উত্তপ্ত পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে। আজ (২৪ জুলাই) থেকে খুলছে অফিস-আদালত-কারখানা। তবে কারফিউ বহাল রয়েছে। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে আজ এবং আগামীকাল কারফিউ বহাল থাকবে। তবে এ দুদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সাত ঘণ্টা কারফিউ শিথিল থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

;

‘জোকার টু’র শ্বাসরুদ্ধকর ট্রেলারে মুগ্ধ দর্শক



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘জোকার : ফোলি এ ডিউক্স’ ছবিতে লেডি গাগা ও জোয়াকিন ফিনিক্স

‘জোকার : ফোলি এ ডিউক্স’ ছবিতে লেডি গাগা ও জোয়াকিন ফিনিক্স

  • Font increase
  • Font Decrease

সাম্প্রতিক সময়ের অন্যতম আলোচিত সিনেমা ‘জোকার’। ছবিটি বানিজ্যিক সাফল্যের পাশাপাশি দারুণভাবে প্রশংসা কুড়িয়েছে সব শ্রেনীর দর্শকের। এই ছবির জন্য অভিনেতা জোয়াকিন ফিনিক্স সেরা অভিনেতা হিসেবে অস্কারও জয় করেছেন। ‘জোকার’ মুক্তির পর পরই এই চরিত্রের নতুন গল্প দেখার বাসনা তৈরি হয় দর্শকের মনে।

এরইমধ্যে ‘জোকার ২’-এর টিজারে আর্থার ফ্লেক ও হার্লে কুইন চরিত্রে মুগ্ধ করেছিলেন জোয়াকিন ফিনিক্স  ও বিশ্ববিখ্যাত পপ তারকা লেডি গাগা। এবার তাদের দারুণ রসায়ন আরেকটু বেশি দেখা গেল ‘জোকার : ফোলি এ ডিউক্স’র অফিশিয়াল ট্রেলারে। ট্রেলার দেখেই ধারণা করা যাচ্ছে যে সিনেমার বেশিরভাগ অংশের শুটিং হয়েছে আরখাম অ্যাসাইলামে, সেখানেই আর্থারের সাথে হার্লে কুইনের প্রথম দেখা হয়।

‘জোকার : ফোলি এ ডিউক্স’ ছবিতে লেডি গাগা ও জোয়াকিন ফিনিক্স

জোকারের হাসির প্রেমে পড়ে যান হার্লে কুইন, খুঁজে পান সংযোগ। জোকারও বুঝতে পারেন প্রথমবারের মতো তিনিও কারও কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছেন। ট্রেলারে দেখা যায় আর্থার ফ্লেকের ট্রায়ালের ঝলক। সেই সাথে ‘জোকার অ্যান্ড হার্লে শো’-এর দেখা পাওয়া যায়, যেখানে দেখা যায় আর্থার ফ্লেকের সেই ‘ম্যানিক’ ড্যান্স। হার্লে ও জোকারের জোড়া যেন ‘গোথেম হেল’-এ তৈরি, এতটাই দুর্দান্ত ও আকর্ষণীয়। ট্রেলার শেষ হয় দুজনের গুন গুন গানে।

ট্রেলার দেখে ভক্তরা ভালোবাসা ও প্রশংসায় ভরাচ্ছেন কমেন্ট বক্স। এক ভক্ত লিখেছেন, ‘আরেকটি ব্লকবাস্টার আসছে।’ আরেকজনের মন্তব্য, ‘যিনি এই ট্রেলারটি সম্পাদনা করেছেন তাকে তুলে ধরুন, অসাধারণ।’ আরেক নেটিজেনের মন্তব্য, ‘জোয়াকিন ও লেডি গাগাকে এক ছবিতে পেয়ে দারুণ লাগছে।’

‘জোকার : ফোলি এ ডিউক্স’ ছবিতে জোয়াকিন ফিনিক্স ও লেডি গাগা

৪ অক্টোবর বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে ‘জোকার : ফোলি এ ডিউক্স’। ছবিটি ভেনিস চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে লড়বে।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

;

যে ঘটনা ভুলতে পারছেন না তিন সাংস্কৃতিক ব্যক্তিত্ব



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সোহেল রানা, আবুল হায়াত ও সৈয়দ আব্দুল হাদী

সোহেল রানা, আবুল হায়াত ও সৈয়দ আব্দুল হাদী

  • Font increase
  • Font Decrease

দেশে গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে চলা অস্থিরতা নিয়ে উদ্বিগ্ন সবাই। বাদ যাননি সংস্কৃতি অঙ্গনের মানুষেরাও। আজ গোটা দেশ যখন অস্থির সময় পেরিয়ে কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছেন তখন দেশর প্রখ্যাত তিন শিল্পী ঘটে যাওয়া ঘটনা নিয়ে কথা বলেছেন গণমাধ্যমে। কোন ঘটনা তাদের অন্তর থেকে সরাতে পারছেন সে কথা জানিয়েছেন।

জনপ্রিয় অভিনেতা আবুল হায়াতের বিল্ডিংয়ের একটা ছেলে মারা গেছে এই আন্দোলনে, নাম ফারহান ফাইয়াজ। তিনি এমন মৃত্যু কোনোভাবেই মেনে নিতে পারছেন না। জ্যেষ্ঠ এই অভিনেতা-নির্মাতা বলেন, ‘১৮ জুলাই আমি কেঁদেছি। মৃত্যুর খবরে আমার কান্না থামাতে পারছিলাম না। বাচ্চাগুলোর একটার পর একটা মৃত্যুর খবর আসছিল, কিছুতেই কান্না আটকে রাখতে পারিনি। আমি অসুস্থ, এখন বেশির ভাগ সময় বাসায় থাকি, কোথাও বের হই না—আমি তো ভাবতেই পারি না, ছোট ছোট বাচ্চাদের সঙ্গে এমনটা হতে পারে!’

কোটা আন্দোলনে অকালপ্রয়াত ফারহান ফাইয়াজ

জ্যেষ্ঠ সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদীও বিষণ্ণ প্রতিক্রিয়া জানান গত কয়েকদিনের ঘটনার প্রেক্ষিতে। তিনি বলেন, ‘বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষার্থী আবু সাঈদের বন্দুকের সামনে বুক পেতে দাঁড়িয়ে থাকার দৃশ্যটি এসে ভিড় করে বার বার। হৃদয় কেঁদে ওঠে, ঘুম চলে যায়। মাথার ভেতর প্রশ্ন এসে পীড়া দেয়, স্বাধীনতার অর্ধশতাব্দী পরও এই দৃশ্য দেখতে হলো? আমার দীর্ঘ জীবনে একাত্তরের স্বাধীনতাযুদ্ধ এবং প্রাকৃতিক দুর্যোগ ছাড়া এমন মৃত্যুর মিছিল তো দেখিনি। এটা তো আমেরিকার গৃহযুদ্ধও নয় বা ফরাসি বিপ্লব নয়। সন্দেহ নেই দেশের প্রতিটি সংবেদনশীল মানুষের অন্তরে রক্তক্ষরণ হচ্ছে। সন্তান হারানো প্রত্যেক পিতা–মাতার প্রতিটি অশ্রুফোঁটার মূল্য দিতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশ, সমাজের সর্বক্ষেত্রে গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি অকৃত্রিম বিশ্বাসের প্রতিফলনই পারে এই মূল্য পরিশোধ করতে।’

বীর মুক্তিযোদ্ধা ও প্রখ্যাত প্রযোজক-অভিনেতা-নির্মাতা সোহেল রানা আবু সাঈদ হত্যার বিচার চান তিনি। তার ভাষায়, ‘অনেক জায়গায় না হলেও একটা বিষয় আমরা এবার খেয়াল করেছি, তা হলো রংপুরে আবু সাঈদ নামে যে যুবকটি মারা গেছেন, তার পেছনে কোনও লোকজন ছিলো না। তিনি খোলা হাতে বুক চিতিয়ে দাঁড়িয়ে ছিলেন। যুবকটি পুলিশকে ক্ষোভের সুরে বলেছিলেন–আমাকে গুলি করো। তখন একজন দারোগা তাকে গুলি করলেন! তাকে তো জনগণের টাকায় কেনা অস্ত্র দেওয়া হয়েছিল। ওই দারোগাকে জবাবদিহির আওতায় আনা দরকার। দেশে তো আইন আছে। সাঈদের বিষয়টি তদন্ত করার কিছু নেই। এটি তো প্রকাশ্যে হয়েছে।’

কোটা আন্দোলনে অকালপ্রয়াত আবু সাঈদ

এদিকে কোটা আন্দোলন ঘিরে উত্তপ্ত পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে। আজ (২৪ জুলাই) থেকে খুলছে অফিস-আদালত-কারখানা। তবে কারফিউ বহাল রয়েছে। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে আজ বুধবার এবং আগামীকাল বৃহস্পতিবার কারফিউ বহাল থাকবে। তবে এ দুদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সাত ঘণ্টা কারফিউ শিথিল থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

;