চা বাগানের অপরূপ নিসর্গে কৃষক-কৃষাণীদের খেলাধুলা



বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
‘কৃষকের ঈদ আনন্দ’ দৃশ্য

‘কৃষকের ঈদ আনন্দ’ দৃশ্য

  • Font increase
  • Font Decrease

ফার্মারস গেম শো ‘কৃষকের ঈদ আনন্দ’-এ প্রতিবারের মতো এবারও থাকছে গ্রামের কৃষক-কৃষাণীদের নিয়ে চমকপ্রদ সব খেলা। সঙ্গে থাকছে দেশ-বিদেশের নানান বিষয় নিয়ে বৈচিত্রপূর্ণ প্রতিবেদন।

এবারের পর্বটি ধারণ করা হয়েছে মৌলভীবাজার জেলার কুলাউড়ায় চা বাগানে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/06/1565080084140.jpgচা পাতা যেমন নিরাকার পানিকে নিমেষে দেয় রঙিন চনমনে এক রং, চা-এর দেশের প্রকৃতি আর মানুষ তেমনি বর্ণিল। চা বাগানের অপরূপ নিসর্গের মাঝে তারা মেতে উঠেছিল অনাবিল আনন্দের খেলাধুলায়।

কৃষক, কৃষাণী আর প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে এবারের কৃষকের ঈদ আনন্দ পেয়েছে অন্য রূপ।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/06/1565080105002.jpgশাইখ সিরাজের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় ‘কৃষকের ঈদ আনন্দ’ ঈদের পরদিন বিকেল সাড়ে ৪টায় চ্যানেল আইতে প্রচারিত হবে।

   

তমার পাঠানো আইনি নোটিশে যা বললেন মিষ্টি



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
তমা মির্জা ও মিষ্টি জান্নাত

তমা মির্জা ও মিষ্টি জান্নাত

  • Font increase
  • Font Decrease

শাকিব খান, শাহরিয়ার নাজিম জয়ের পর চিত্রনায়িকা তমা মির্জাকে নেতিবাচক বক্তব্য দেওয়ার কারণে তাকে আইনি নোটিশ পাঠিয়েছেন তমা। এ খবর আজকের আলোচিত বিষয়।

আইনি নোটিশে উল্লেখ করা হয়েছে, সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে তমার উদ্দেশে মিষ্টির এমন আপত্তিকর মন্তব্যে তার ১০ কোটি টাকার মানহানি হয়েছে। তমার নোটিশে সাত দিনের মধ্যে জনসম্মুখে ক্ষমা চেয়ে দশ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে।

মিষ্টি জান্নাত ও তমা মির্জা

এবার এই নোটিশ মুখ খুললেন মিষ্টি। তিনি বার্তা২৪.কমকে বলেছেন, আমি এখনো কোনো নোটিশ হাতে পাইনি। তবে গণমাধ্যমে এ নিয়ে খবর দেখেছি। পরিষ্কার বলতে চাই, আমি কারো নাম উল্লেখ করিনি। উনি কথাগুলো কেন নিজের গায়ে মাখলেন জানি না। এরকম ভিত্তিহীন নোটিশ দিয়ে হয়রানি করার মানে কি? এখন আমাকেও আইনের দ্বারস্থ হতে হবে।’

মিষ্টি জান্নাত গণমাধ্যমকে আরও বলেন, ‘আমি তো এখন টক অফ দ্য কান্ট্রি। তাই আমাকে আইনি নোটিশ পাঠিয়ে ভাইরাল হবার চেষ্টা করছে সে (তমা মির্জা)। তবে সব করে লাভ নেই, আমি লন্ডনের ইউনিভার্সিটি অফ অ্যাসেক্স- এ আইন বিষয়ে পড়ছি। আইনইটা ভালো জানি।’

;

বাপ্পার সংগীতজীবনের ৩ দশক উদযাপনের কনসার্ট



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বাপ্পা মজুমদার /  ছবি : সংগৃহীত

বাপ্পা মজুমদার / ছবি : সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদারের সংগীত জীবনের ৩ দশক উদযাপন উপলক্ষ্যে আগামীকাল (২৪ মে) বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে আজব কারখানা আয়োজন করেছে কনসার্ট ‘দ্য বাপ্পা মজুমদার শো উইথ জয় শাহরিয়ার’। এই আয়োজনে বাপ্পা মজুমদার শোনাবেন তার ৩ দশকের দীর্ঘ ক্যারিয়ার থেকে উল্লেখযোগ্য শ্রোতাপ্রিয় গানসমূহ।

অনুষ্ঠানে বাপ্পা মজুমদারের আগে গান পরিবেশন করবেন এ উদ্যোগের আয়োজক ও জনপ্রিয় শিল্পী জয় শাহরিয়ার। এই আয়োজনে সহযোগি হিসেবে আছে আজব রেকর্ডস। 

‘দ্য বাপ্পা মজুমদার শো উইথ জয় শাহরিয়ার’র পোস্টার

বাপ্পা মজুমদার বার্তা২৪.কমকে বলেন, ‘গত ৩ দশকে অনেক গান করেছি। যার জন্য শ্রোতাদের কাছে পেয়েছি অপরিসীম ভালোবাসা। তবে শ্রোতাদের সময় নিয়ে অনেক গান শোনানোর সুযোগ হরহামেশা পাই না। সেদিক দিয়ে এমন আয়োজন খুবই প্রশংসার দাবিদার। প্রিয় গানগুলো গাইবার সুযোগ হবে। তাই এমন আয়োজন শ্রোতাদের সেই ভালোবাসার প্রতি আমাদের নিবেদন ‘

;

অবশেষে চলেই গেলেন আফসানা মিমির বাবা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
‘পাপ পূণ্য’ সিনেমায় অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পেয়ে বাবার হাতে তুলে দেন মিমি

‘পাপ পূণ্য’ সিনেমায় অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পেয়ে বাবার হাতে তুলে দেন মিমি

  • Font increase
  • Font Decrease

দর্শক নন্দিত অভিনেত্রী আফসানা মিমি দীর্ঘকাল সিঙ্গেল লাইফ কাটাচ্ছেন। আট-দশটা মেয়ের মতো নেই তার স্বামী-সন্তান নিয়ে সংসার। বাবাই ছিলেন তার একমাত্র অবলম্বন। কিন্তু সেই বাবা কোভিডের সময় থেকে গুরুতর অসুস্থতায় ভুগছিলেন।

কোভিডে আক্রান্ত হওয়ার পাশাপাশি বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তিনি। তার অবস্থা এই ভালো-এই খারাপ, ফলে এই বাসা-এই হাসপাতাল, এভাবেই কয়েকটা বছর বাবার সঙ্গে কাটিয়েছেন মিমি! 

অবশেষে তার বাবা সৈয়দ ফজলুল করিম চিরবিদায় নিলেন। আজ (২৩ মে) সকালে তার মৃত্যু হয়েছে বলে বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন মিমির ঘনিষ্ঠজন প্রখ্যাত অভিনেতা আফজাল হোসেন। 

আরেক প্রখ্যাত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে জানিয়েছেন, ‘আমাদের প্রিয় আফসানা মিমির বাবা মারা গেছেন। তার জানাজা বাদ জোহর উত্তরায় মিমির বাসায় অনুষ্ঠিত হবে। তার আত্মার শান্তি কামনা করছি। শান্তিতে থাকুন খালু।’

খবরটি শুনে মিমির সহকর্মী, শুভাকাঙ্ক্ষীদের মধ্যে অপি করিম, সুষমা সরকার, সাজু খাদেম, ইমতিয়াজ বর্ষণ, শতাব্দী ওয়াদুদ, চিত্রলেখা গুহসহ অনেকে সমবেদনা প্রকাশ করেছেন। 

জনপ্রিয় অভিনেত্রী সুষমা সরকার আফসানা মিমির বেশ ঘনিষ্ট। বাবার মৃত্যুর পর স্বাভাবিকভাবেই খুব ভেঙে পড়েছেন মিমি। তাই তার সঙ্গে গ্রামের বাড়িতে খুলনা যাচ্ছেন সুষমা। তিনি বেলা পৌনে তিনটায় বার্তা২৪.কমকে বলেন, ‘সত্যিই খুব খারাপ লাগছে মিমি আপার জন্য। বাবাই তার সব ছিল। এখন সেই বাবার প্রাণহীন দেহ নিয়ে গ্রামের বাড়ি খুলনার দিকে রওনা দিচ্ছেন মিমি আপা। আমিও আপার সঙ্গে যাচ্ছি। সেখানেই উনার বাবার দাফন হবে।’

সুষমা আরও জানান, মিমি আপার বাবা দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। তবে সর্বশেষ ২২ দিন আইসিইউতে কাটিয়েছেন। জানালেন, আফসানা মিমির বাবা পানি উন্নয়ন বোর্ডে চাকরি করতেন। যুক্ত ছিলেন সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গেও।

;

মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ পাঠালেন তমা মির্জা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
মিষ্টি জান্নাত ও তমা মির্জা /  ছবি : ফেসবুক

মিষ্টি জান্নাত ও তমা মির্জা / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

অভিনয় ক্যারিয়ারে কোন সাড়া ফেলতে না পারলেও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক মন্তব্যের জন্য আলোচনায় এসেছেন চিত্রনায়িকা মিষ্টি জান্নাত।

আলোচনার সূত্রপাত সুপারস্টার শাকিব খানের ডাক্তার পাত্রী বিয়ে করা প্রসঙ্গে। মিষ্টি যেহেতু চিত্রনায়িকার পাশাপাশি একজন ডাক্তার, তাই বিষয়টি নিয়ে তিনি রহস্য রেখেছেন। এরপর তিনি বাকযুদ্ধে জড়ান উপস্থাপক ও অভিনেতা শাহরিয়ার নাজিম জয়ের সঙ্গে। জয় নাকি তাকে শুটিং সেটে চুমু খেয়েছেন এমন নানা কুকথা বলেন মিষ্টি।

মিষ্টি জান্নাত /  ছবি : ফেসবুক

এখানেই ক্ষ্যান্ত হননি তিনি। এরপর তিনি কাটাক্ষ শুরু করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী তমা মির্জাকে নিয়ে। 

তবে শাকিব খান কিংবা শাহরিয়ার নাজিম জয় চুপ থাকলেও তমা মির্জা হাত গুটিয়ে বসে থাকেননি। আজ (২৩ মে) মিষ্টির বাড়িতে আইনি নোটিশ পাঠিয়েছেন জনপ্রিয় এই নায়িকা।

আইনি নোটিশে উল্লেখ করা হয়েছে, সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে তমার উদ্দেশে মিষ্টির এমন আপত্তিকর মন্তব্যে তার ১০ কোটি টাকার মানহানি হয়েছে।

আইনি নোটিশ প্রসঙ্গে তমা মির্জ বার্তা২৪.কমকে বলেন, ‘যা করার আমার আইনজীবি করছেন। তবে এটুকু বলতে চাই, ছাড় দিতে দিতে বেশি বাড় বেড়েছে। এসবে আর ছাড় দেওয়ার কোনো প্রশ্নই আসে না। বিন্দুমাত্র ছাড় পাবে না কেউ।’

তমা মির্জা /  ছবি : ফেসবুক

তমা মির্জার পক্ষে আইনি নোটিশ পাঠিয়েছেন আইনজীবি সজীব মাহমুদ আলম। আইনি নোটিশে সামাজিক যোগাযোগমাধ্যমে থাকা দুটি ভিডিও বক্তব্যের কথা উল্লেখ করা হয়েছে। ‘আপনার বয়ফ্রেন্ডকে বিয়ে করবো না, তমা মির্জাকে খোঁচা দিয়ে মিষ্টি জান্নাত’ এবং ‘ ... নায়িকা হয়েছে তমা মীর্জা : জান্নাত’ শীর্ষক শিরোনামে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে মানহানিকর বক্তব্য রয়েছে বলে দাবি করেছেন আইনজীবী। এ সব বক্তব্যে সাংবাদিক ও দেশের জনগণের কাছে তার (তমা মির্জার) সুনাম নষ্ট হয়েছে। এ ধরণের বক্তব্য তমার চরিত্র ও ব্যক্তিত্বে আঘাত হেনেছে। এটি শাস্তিযোগ্য অপরাধ। এতে ১০ কোটি টাকার মানহানি হয়েছে। তাই নোটিশে সাত দিনের মধ্যে জনসম্মুখে ক্ষমা চেয়ে দশ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। এছাড়া পরবর্তীতে এ ধরণের মন্তব্য থেকে বিরত থাকতে বলা হয়েছে। অন্যথায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

;