স্ট্যান্ডার্ড চার্টার্ড-চ্যানেল আই এগ্রো অ্যাওয়ার্ড ২০১৯ প্রদান

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
গ্রো অ্যাওয়ার্ড ২০১৯, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গ্রো অ্যাওয়ার্ড ২০১৯, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

স্ট্যান্ডার্ড চার্টার্ড-চ্যানেল আই 'এগ্রো অ্যাওয়ার্ড ২০১৯' নির্বাচিতদের মধ্যে সম্মাননা প্রদান করা হয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাজধানীর সোনারগাঁও হোটেলে সন্ধ্যায় পঞ্চমবারের মতো এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

ব্যক্তি পর্যায়ে সেরা নারী কৃষক হিসেবে অ্যাওয়ার্ড পান ময়মনসিংহের রাজিয়া সুলতানা। সেরা পুরুষ কৃষক হিসেবে অ্যাওয়ার্ড পান চাপাইনবাবগঞ্জের মতিউর রহমান এবং পরিবর্তনের নায়ক নির্বাচিত হন চট্টগ্রাম ভেটেরিনারি ও এ্যানিম্যালস সাইন্সের বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাস।

প্রতিষ্ঠান ভিত্তিক কৃষি গবেষণা, উদ্ভাবন ও প্রযুক্তি বিষয়ে এবারের অ্যাওয়ার্ড জিতেছেন প্রাণি সম্পদ গবেষণা ইনস্টিটিউট। কৃষি সহায়তা ও বাস্তবায়ন সেরা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত গ্রামীণ জন উন্নয়ন সংস্থা। আর সেরা রফতানিকারক প্রতিষ্ঠান হিসেবে এবারের অ্যাওয়ার্ড যায় লাল তীর এগ্রো সীড লিমিটেডের ঘরে। জুরি বোর্ডের বিবেচনায় বিশেষ সম্মাননা পায় প্রাণ এগ্রো বিজনেস লিমিটেড।

কৃষিক্ষেত্রে অসামান্য অবদানের জন্য আজীবন সম্মাননা পুরস্কার পান চ্যানেল আই এর বার্তা সম্পাদক ও কৃষি ভিত্তিক অনুষ্ঠান মাটি ও মানুষের পরিচালক সাইখ সিরাজ। অনুষ্ঠানের প্রধান অতিথি কৃষিমন্ত্রীর হাত থেকে সম্মাননা পত্র, স্মারক ও চেক প্রদান করা হয়।

উক্ত অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, চ্যানেল আই এর ব্যবস্থাপক ফরিদুর রেজা সাগর ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিইও নাসের এজাজ বিজয়সহ প্রকল্প পরিচালক শহীদুল আলম সাচ্চু। আফসানা মিমির সঞ্চালনায় অ্যাওয়ার্ড প্রদান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আপনার মতামত লিখুন :