পাকিস্তানে বিদেশি কূটনীতিকদের বহরে বিস্ফোরণ, পুলিশ সদস্য নিহত

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ায় বিদেশি কূটনীতিকদের গাড়িবহর যাওয়ার সময় বিস্ফোরণ ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত ও তিনজন আহত হয়েছেন।

রোববার প্রদেশটির সোয়াত জেলার মালাম জাব্বা সড়কে এই ঘটনা ঘটে। বিস্ফোরকটি সোয়াত উপত্যকা থেকে কূটনীতিকদের গাড়িবহরকে লক্ষ করে নিক্ষেপ করা হয়। গাড়িবহরে ১২টি দেশের কূটনীতিক ও বিশিষ্টজনেরা ছিলেন।

বিজ্ঞাপন

সোমবার (২৩ সেপ্টেম্বর) বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, রোববার পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে সোয়াত উপত্যকা পরিদর্শনের সময় বিদেশি কূটনীতিকদের গাড়িবহরে বোমা হামলা করা হয়। এ সময় এক পুলিশ সদস্য নিহত ও তিনজন আহত হন।

সোয়াত জেলা পুলিশ প্রধান জাহিদুল্লাহ খান সাংবাদিকদের বলেন, '১২ জন কূটনীতিকই নিরাপদে আছেন এবং তাদের ইসলামাবাদে পাঠানো হয়েছে।'

দেশটির স্থানীয় গণমাধ্যম জিও নিউজ জানায়, রাশিয়া, বসনিয়া-হার্জেগোভিনা, ভিয়েতনাম, ইথিওপিয়া, রুয়ান্ডা, জিম্বাবুয়ে, ইন্দোনেশিয়া, উজবেকিস্তান, তুর্কমেনিস্তান, কাজাখস্তান এবং পর্তুগাল থেকে আসা ১২ সদস্যের কূটনীতিক দল সোয়াতের রাজধানী মিঙ্গোরায় স্থানীয় চেম্বার অফ কমার্সের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এসেছেন। অনুষ্ঠানের পর তারা উপত্যকার একটি পর্যটন কেন্দ্র মাল্লাম জাব্বার পথে যাচ্ছিল। আর ঠিক এ পথেই বিস্ফোরণের ঘটনা ঘটে।

জিও নিউজে সম্প্রচারিত ফুটেজে দেখা গেছে, ক্ষতিগ্রস্ত নিরাপত্তা গাড়িটি মাল্লাম জব্বা সড়কের মাঝখানে বসে আছে এবং নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে রেখেছে।

যদিও এখন পর্যন্ত হামলার জন্য তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার করা হয়নি। তবে পুলিশ ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে।