অস্ট্রেলিয়ায় ২০৭ মিলিয়ন ডলারের মাদক জব্দ, গ্রেফতার ৪

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অস্ট্রেলিয়ায় ৭৮৬টি মেথামফেটামিনের বোতল জব্দ করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় ২০৭ মিলিয়ন মার্কিন ডলার। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বৃহৎ এই চালানটি ধরা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে স্থানীয় সংবাদ মাধ্যমে জানানো হয়।

পুলিশ কর্তৃপক্ষ থেকে বলা হয়েছে, আমেরিকা থেকে আসা একটি সসের চালান পরীক্ষা করে এসব মাদক জব্দ করা হয়েছে। সসের বোতলগুলোতে মেথামফেটামিন পাওয়া গেছে বলে জানায় তারা। এ ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। কীভাবে এত বড় মাদকের চালান আসলো তা নিয়ে আমেরিকান কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

দেশটির ভারপ্রাপ্ত সহকারী কমিশনার স্টুয়ার্ট স্মিথ বলেন, ‘অবৈধ ল্যাবে যাওয়ার পথে আমরা ৭৮৬টি মেথামফেটামিনের বোতল জব্দ করেছি। আর এর সঙ্গে জড়িত মূল হোতাসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া এই কাজের সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানান তিনি।

মেথামফেটামিন একটি মাদক, যা সেবন করলে উত্তেজনা বৃদ্ধি পায়। অবশ্য এটি মানসিক রোগের ওষুধ হিসেবেও ব্যবহৃত হয়। কিন্তু অস্ট্রেলিয়ায় এর ব্যবহার বৃদ্ধির ফলে দেশটিতে নিষিদ্ধ করা হয় এটি।

তবে এবারই প্রথম নয়, এর আগেও অস্ট্রেলিয়ান পুলিশ বহুবার একই রকম চালান ধরতে সক্ষম হয়েছিল। চলতি বছরের জুনে মেলবোর্নে ১.২ বিলিয়ন মার্কিন ডলার মূল্যের মেথামফেটামিনের চালান আটক করে মেলবোর্ন পুলিশ।