ধর্ষণের শিকার অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর মেয়ে

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ধর্ষণের শিকার অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী বব হকের মেয়ে রসলিন ডিলন,  ছবি: বিবিসি

ধর্ষণের শিকার অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী বব হকের মেয়ে রসলিন ডিলন, ছবি: বিবিসি

  • Font increase
  • Font Decrease

অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী বব হকের মেয়ে রসলিন ডিলন। তিনি অভিযোগ করেছেন, ১৯৮০ সালের দিকে তাকে ধর্ষণ করা হয়েছিল। কিন্তু হকের রাজনৈতিক ক্যারিয়ারের জন্য তাকে চুপ থাকতে বলা হয়েছে।

অস্ট্রেলিয়ান সংবাদ মাধ্যম দ্যা নিউ ডেইলির একটি প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য। আদালতের নথিতে দ্যা নিউ ডেইলি এ তথ্য পেয়েছে বলে জানায় সংবাদ সংস্থাটি।

আদালতের নথি থেকে জানা যায়, ডিলন অভিযোগ করেন তার বাবা বব হক ও লেবার পার্টির সংসদ সদস্য বিল ল্যান্ডেরিও দ্বারা তিনি ধর্ষিত হয়েছিলেন। তবে দুই অভিযুক্তের কেউ এখন বেঁচে নেই।

ডিলন অভিযোগ করেছেন, ল্যান্ডারিওর অফিসে কাজ করার সময় তিনি তাকে ধর্ষণ করেছিলেন। সেই সময় হক লেবার পার্টির নেতা হওয়ার জন্য চেষ্টা করছিলেন।

নথি থেকে জানা যায়, ১৯৮৩ সালে তিনবার ধর্ষণের শিকার হতে হয় ডিলন। তৃতীয়বার যখন তিনি ধর্ষণের শিকার হন তখন সে তার বাবাকে জানায় এবং পুলিশের নিকট যেতে চায়। কিন্তু তার বাবা জানায়, আমি এখন কোনো বিতর্কে জড়াতে চাই না। আমি দুঃখিত, তবে আমি লেবার পার্টির নেতৃত্বের বিপক্ষে চ্যালেঞ্জ করতে চাই না।

ডিলনের বোন সু পিটার্স-হক দ্য নিউ ডেইলিকে জানায়, তাদের পরিবার বিষয়টি সম্পর্কে অবগত।

তিনি বলেন, 'ডিলন ওই সময় পরিবারের সবাইকে বিষয়টি জানিয়েছিলেন। আমি বিশ্বাস করেছিলাম সবাই তাকে সাহায্য করবে কিন্তু কেউ কোনো আইনি ব্যবস্থা নিতে অস্বীকৃতি জানায়।' তবে সু পিটার্স-হক বাদে এ বিষয়ে পরিবারটির অন্য কেউ এ বিষয়ে মন্তব্য করেননি।

জানা যায়, ল্যান্ডারিউ ১৯৭৬-১৯৯২ সাল পর্যন্ত সংসদ সদস্যা হিসেবে দায়িত্ব পালন করেন। আর ১৯৮০ দশকে হকে অস্ট্রেলিয়ান রাজনীতিতে একজন প্রভাবশালী নেতা ছিলেন। যে কিনা চারটি নির্বাচনে জয়ী হন। কথিত আছে হকে ও ল্যান্ডারিউ সময় তাদের সম্পর্ক অনেক ভালো ছিল।

আপনার মতামত লিখুন :