অস্ট্রেলিয়ায় বৃষ্টি ‍উদযাপন

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
আনন্দে মেতে উঠেন সাধারণ মানুষ/ছবি: বিবিসি

আনন্দে মেতে উঠেন সাধারণ মানুষ/ছবি: বিবিসি

  • Font increase
  • Font Decrease

দাবানলে বিপর্যস্ত অস্ট্রেলিয়ার একাংশে অবশেষে নেমে এল বৃষ্টি। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) পূর্ব অস্ট্রেলিয়ায় মুষলধারে বৃষ্টিপাত হয়েছে।

বহুল প্রতীক্ষিত বৃষ্টি নেমে আসায় বাধভাঙা উচ্ছ্বাসে মেতে উঠে অস্ট্রেলিয়াবাসী। বাদ যায়নি ১৮ মাসের ছোট্ট শিশুও। আনন্দে মেতে উঠেন দেশটির দমকলকর্মীরাও।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি ‘হাউ রেইন ব্রট টেম্পোরারি রিলিফ ইন অস্ট্রেলিয়া’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। সেই প্রতিবেদনের ভিডিও দেখা যায়, একদল নারী ও পুরুষ মাঠে জমে থাকা কাদায় লুটোপুটি খাচ্ছেন।

বাধভাঙা উচ্ছ্বাসে মেতে উঠেন দমকলকর্মীরাও

অস্ট্রেলিয়াবাসীর বৃষ্টি উদযাপনের একটি ভিডিও প্রকাশ করেছে ব্রিটেনের বিখ্যাত দৈনিক পত্রিকা ‘দ্য ডেইলি টেলিগ্রাফ। সেখানে দেখা যায়, বৃষ্টিতে আনন্দে মেতে উঠেছেন দমকল কর্মীরা। বাহিনীটির এক নারী সদস্যকে খুশিতে নাচতে দেখা যায়।

আন্তর্জাতিক আরেক সংবাদমাধ্যম ‘নিউজ নাইন’ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, বৃষ্টি দেখে আপ্লুত হয়ে পড়া অস্ট্রেলিয়ার এক শিশুর ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়েছে। নিউ সাউথ ওয়েলসের ওই শিশুটি নিজেদের বাগান বাড়িতে বৃষ্টি দেখার পর পানিতে নাচানাচি শুরু করে।

১৮ মাসের ছোট্ট শিশুও আনন্দে মেতে উঠে

গত বছরের সেপ্টেম্বর থেকে চলে আসা দাবানলে এখন পর্যন্ত মারা গেছে ২৮ জন ও পুড়ে গেছে দুই হাজারের মত বাড়িঘর। এছাড়া এক বিলিয়নের বেশি প্রাণী মারা গেছে ও ১০ মিলিয়ন হেক্টর বনভূমি পুড়ে গেছে। যা পর্তুগালের চেয়ে বড়। দাবানলে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে নিউ সাউথ ওয়েলস, সিডনি ও ভিক্টোরিয়া প্রদেশে।

আপনার মতামত লিখুন :