ফ্রান্সে নবী করিম সা.-এর অবমাননার প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
ফ্রান্সে নবী করিম সা.-এর অবমাননার প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ, ছবি: বার্তা২৪.কম

ফ্রান্সে নবী করিম সা.-এর অবমাননার প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গচিত্রমূলক কার্টুন প্রদর্শনীর প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুমা নগরীর বড় মসজিদের সামনে এ কর্মসূচির আয়োজন করে খেলাফত মজলিস ময়মনসিংহ জেলা শাখা। এতে বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা এসে অংশ নেন।

বিক্ষোভ মিছিলটি বড় মসজিদের সামনে থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নতুন বাজার মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে ফ্রান্সের পতাকা ও কুশপুত্তলিকা দাহ করা হয়।

মিছিলপূর্ব সমাবেশে সংগঠটির জেলা সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা সিদ্দিকুর রহমান আকন্দের পরিচালনায় বক্তব্য রাখেন- জেলা সহ-সভাপতি মাওলানা এহসানুল হক সরকার, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী হােসাইন আহমেদ যুবায়ের, মহানগর সভাপতি এডভােকেট রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল করিম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ফ্রান্সের সরকার বিশ্ব মুসলমানের কাছে প্রকাশ্যে অনতিবিলম্বে ক্ষমা না চাইলে বাংলাদেশ সরকারকে ফ্রান্সের রাষ্ট্রদূত ও দূতাবাস প্রত্যাহার করতে হবে এবং জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে। এ ছাড়া ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক বাতিল, পণ্য আমদানি-রপ্তানি বন্ধসহ সকল ধরনের সম্পর্ক ছিন্ন করার দাবি করা হয়।

সমাবেশ থেকে দেশের সবাইকে ফ্রান্সের সব পণ্য বর্জন ও প্রতিবাদ অব্যাহত রাখারও আহ্বান জানান বক্তারা।

সারাদেশে বিক্ষোভ: ব্যঙ্গচিত্র প্রকাশ করে ফ্রান্স মুসলমানদের চরম আঘাত দিয়েছে

ফ্রান্সের পণ্য বয়কটের আহবান সাভারের বিক্ষোভ থেকে