রাসূল অবমাননার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ-সমাবেশ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি
রাসূল অবমাননার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ-সমাবেশ, ছবি: বার্তা২৪.কম

রাসূল অবমাননার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ-সমাবেশ, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে রাঙামাটি সদর উপজেলাধীন মানিকছড়িতে তওহিদি জনতার ব্যানারে বিক্ষোভ মিছিলি ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) জুমার নামাজ শেষে মানিকছড়ি-রাঙামাটি-চট্টগ্রাম ও খাগড়াছড়ি সড়কে ঘন্টাব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সাংগঠনিক সম্পাদক মাওলানা আবু বক্কর মোল্লা।

সমাবেশে প্রধান অতিথি বলেন, এই ন্যক্কারজনক ঘটনার জন্য ফ্রান্সকে বিশ্ব মুসলিম সম্প্রদায়ের কাছে ক্ষমা চাইতে হবে। ফ্রান্স মুসলমানদের কলিজায় আঘাত করেছে উল্লেখ করে তিনি ফ্রান্সের সকল পণ্য আমদানি বন্ধ করারও দাবি করেন।

তিনি আরও বলেন, যুগে যুগে যারা আল্লাহর রাসূল (সা.)-এর সঙ্গে বেয়াদবি করেছে তাদের কেউ রেহাই পায়নি, ফ্রান্সও রেহাই পাবে না।

মো. নুরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন- মাওলানা খোরশেদ আলম, মাওলানা মো. সোয়াইব, জেলা ওলামা লীগের সভাপতি মাওলানা ওসমান গনি, ইসলামী ছাত্র আন্দোলন জেলা শাখার সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, আবদুল মোমেন ও নুর মোহাম্মদ প্রমুখ।

সারাদেশে বিক্ষোভ: ব্যঙ্গচিত্র প্রকাশ করে ফ্রান্স মুসলমানদের চরম আঘাত দিয়েছে

ফ্রান্সের পণ্য বয়কটের আহবান সাভারের বিক্ষোভ থেকে

ফ্রান্সে নবী করিম সা.-এর অবমাননার প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ

চরমোনাই পীরের আহ্বানে দলীয় ব্যানারবিহীন বিক্ষোভ

ফ্রান্সে বিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ