‘খুতুবাতে আইয়ূবীর’ মোড়ক উন্মোচন

৯০০ টাকার বই লক্ষাধিক টাকায় বিক্রি

  • ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

খুতুবাতে আইয়ূবীর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এক কপি বই লক্ষাধিক টাকায় বিক্রি হয়েছে, ছবি: সংগৃহীত

খুতুবাতে আইয়ূবীর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এক কপি বই লক্ষাধিক টাকায় বিক্রি হয়েছে, ছবি: সংগৃহীত

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে একটি বই লক্ষাধিক টাকায় বিক্রি হলো। পূর্ব কোনো ঘোষণা ছাড়াই নিলামে অংশ নেন বেশ কয়েকজন। নির্দিষ্ট সময়ের মধ্যে সর্বোচ্চ দরদাতা বইটি পান। বইয়ে দেশ বরেণ্য আলেমদের অটোগ্রাফ দেওয়া হয়েছে।

শনিবার (১ জুন) সকাল ৯টায় সাভারের আলমনগরে অবস্থিত মারকাযুত তারবিয়াহ মিলনায়তনে মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ূবীর বয়ান সংকলন ‘খুতুবাতে আইয়ূবীর’ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

৪৮০ পৃষ্ঠার গ্রন্থটি প্রকাশ করেছে দেশের জনপ্রিয় প্রকাশনা প্রতিষ্ঠান মাকতাবাতুল আযহার। মুদ্রিত মূল্য ৯০০ টাকা মাত্র।

খুতুবাতে আইয়ূবীর সম্পাদক মাওলানা ওয়ালী উল্লাহ আরমান এবং টেলিভিশনের জনপ্রিয় উপস্থাপন মাওলানা গাজী সানাউল্লাহ রাহমানীর যৌথ সঞ্চালনায় প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মুফতি রুহুল আমীন।

বিজ্ঞাপন
খুতুবাতে আইয়ূবীর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথিদের একাংশ, ছবি: সংগৃহীত

অনুষ্ঠানে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি মাওলানা সাজিদুর রহমান, বেফাক মহাসচিব মাওলানা মাহফুজুল হক, দেওনার পীর অধ্যক্ষ মিজানুর চৌধুরী, মাওলানা যাইনুল আবিদীন, মুফতি মিজানুর রহমান সাঈদ, মাওলানা মনির হোসাইন কাসেমি, মাওলানা হাবিবুল্লাহ মাহমুদ কাসেমি, মাওলানা লোকমান মাজহারী, মাওলানা হাসান জামিল, মাওলানা আবদুল বাসেত খান, মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম, মাওলানা আতাউল্লাহ আমীন, মুফতি এনায়েতুল্লাহ, জহির উদ্দিন বাবর, হুমায়ুন আইয়ুব, মাওলানা মুনীরুল ইসলাম, মাওলানা সালাউদ্দীন মাসউদ, আশিকুর রহমান, মাওলানা শোয়াইব আহমদসহ অনেকই বক্তব্য রাখেন।

বক্তব্য দেওয়ার সময় হঠাৎ করে বইটির একটি কপি নিলামে তোলার ঘোষণা দেন মুফতি এনায়েতুল্লাহ। এতে অনেকেই অংশ নেন। পরে সবচেয়ে বেশি দাম হাঁকেন বিশিষ্ট ব্যবসায়ী হাজি ইসরাফিল। পরে উপস্থিত অতিথিদের অটোগ্রাফসহ বইটি তার কাছে হস্তান্তর করা হয়।

মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ূবী। দেশের আলোচিত মুফাসসিরে কোরআন।

তার বয়ান শোনার জন্য মানুষ উৎকর্ণ হয়ে থাকে। এরই ধারাবাহিকতায় তার যুগান্তকারী বয়ানগুলো সংকলনের দাবি ওঠতে থাকে ভক্তমহল থেকে। অবশেষে তা আলোর মুখ দেখল।

মাওলানা আশিকুর রহমান, মুফতি সালাহুদ্দিন মাসউদ (সম্পাদক, মাসিক কলমদানি) ও মাওলানা শুয়াইব আহমাদ বয়ানগুলো গ্রন্থনা করেছেন। সম্পাদনা করেছেন মাওলানা ওয়ালী উল্লাহ আরমান।

মাওলানা আইয়ূবীর অসংখ্য বয়ান থেকে বাছাই করে অতিগুরুত্বপূর্ণ ২১টি বয়ান ছোট শিরোনামে বিস্তারিতভাবে সংকলন করা হয়েছে গ্রন্থটিতে।