বর্ণাঢ্য আয়োজনে শেষ হলো ইফার পক্ষকালব্যাপী অনুষ্ঠান

  • ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বর্ণাঢ্য আয়োজনে শেষ হলো ইফার পক্ষকালব্যাপী অনুষ্ঠান। ছবি: সংগৃহীত

বর্ণাঢ্য আয়োজনে শেষ হলো ইফার পক্ষকালব্যাপী অনুষ্ঠান। ছবি: সংগৃহীত

বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে শেষ হলো পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা।

রোববার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪৬ হিজরি উদযাপন উপলক্ষ্যে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. সাইফুল ইসলাম। সভাপতিত্ব করেন পরিচালক মো. তৌহিদুল আনোয়ার।

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মুফাসসিরে কুরআন শাইখুল হাদীস আল্লামা জুনাইদ আল হাবীব দা. বা. এবং লালমাটিয়ার মসজিদে বায়তুল হারামের খতিব মাওলানা কাজী আবু হোরায়রা। এছাড়া অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকবৃন্দ ও কর্মকর্তা কর্মচারিগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪৬ হিজরি উপলক্ষ্যে গত ১৫ সেপ্টেম্বর থেকে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে পক্ষকালব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে ছিল ১৫ দিনব্যাপী ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিল, বাংলাদেশ বেতারের সাথে যৌথ প্রযোজনায় সেমিনার, ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা, আরবি খুতবা লিখন প্রতিযোগিতা, ক্বিরাত মাহফিল, হামদ-নাত, স্বরচিত কবিতা পাঠের মাহফিল, ইসলামী ক্যালিগ্রাফি প্রদর্শনী, বিশেষ স্মরণিকা ও ক্রোড়পত্র প্রকাশ।

এছাড়া পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪৬ হিজরি উদযাপন উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫৪ টি ইসলামিক মিশন ও ৮ টি ইমাম প্রশিক্ষণ একাডেমিতে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।