উমরা এজেন্সি বারিধারা ওভারসিজকে কারণ দর্শানোর নোটিশ

ইসলাম ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
ধর্ম মন্ত্রণালয়ের লোগো, ছবি: সংগৃহীত

ধর্ম মন্ত্রণালয়ের লোগো, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পবিত্র উমরা কার্যক্রম পরিচালনাকারী বারিধারা ওভারসিজ লিমিটেডকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) বারিধারা ওভারসিজ লিমিটেডের (উমরা লাইসেন্স নং ২৯২) ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুল হক চৌধুরীকে সম্বোধন করে দেওয়া কারণ দর্শানোর নোটিশটি দিয়েছেন ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব এস. এম মনিরুজ্জামান।

কারণ দর্শানোর নোটিশে বর্ণিত অভিযোগ সম্পর্কে সাত দিনের মধ্যে লিখিতভাবে জবাব দেওয়ার নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

কারণ দর্শানোর নোটিশে জাতীয় হজ ও উমরা নীতি ২০১৯ ভঙ্গ করার অভিযোগ আনা হয়েছে। অভিযোগকারী কুমিল্লা, দেবিদ্দারের আইনজীবী মো. ছোহরাব হোসেন ভূঞা। ধর্ম প্রতিমন্ত্রী বরাবর অভিযোগে তিনি বলেন, উমরা পালনের জন্য জনপ্রতি ১ লাখ ৫ হাজার টাকায় বিভিন্ন সুযোগ-সুবিধাসহ স্বল্পখরচে উন্নতমানের হোটেলে থাকা-খাওয়া ও মক্কা-মদিনার ঐতিহাসিক স্থানসমূহ তাদের ব্যবস্থাপনায় পরিদর্শন এবং সার্বক্ষণিক তাদের তত্ত্বাবধানে সম্পন্ন করার বারিধারা ওভারসিজ কর্তৃপক্ষের সঙ্গে চুক্তিবদ্ধ হই। সেমতে আমি আমার স্ত্রী ও আম্মাসহ তিনজন উমরা পালনের জন্য সৌদি আরব যাই। কিন্তু সেখানে তাদের কোনো লোক খুঁজে পাইনি। ফলে আমি সেখানে অবর্ণনীয় দুর্ভোগের শিকার হই। তারা তাদের কোনো কথা রক্ষা করেনি।

কারণ দর্শানোর নোটিশ ও অভিযোগ প্রসঙ্গে বারিধারা ওভারসিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুল হক চৌধুরী বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘আমি এখনও চিঠি পাইনি। চিঠি পেলে জবাব দেবো।’ আর অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা মূলত গ্রুপ লিডারের সমস্যার কারণে হয়েছে। আপনারা জানেন, খুব কম মানুষই হজ ও উমরার ক্ষেত্রে সরাসরি এজেন্সির সঙ্গে যোগাযোগ করে। তারা আসেন কোনো না কোনো গ্রুড লিডারের মাধ্যমে। সেই গ্রুপ লিডারের দায় আমাদের নিতে হচ্ছে।’

নোটিশ দেখতে ক্লিক করুন

আপনার মতামত লিখুন :