সুশৃঙ্খল হজ ব্যবস্থাপনায় নতুন আইন হচ্ছে: ধর্ম প্রতিমন্ত্রী

ইসলাম ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ হজ ও উমরা আইন প্রণয়ন বিষয়ক পর্যালোচনা সভায় সভাপতিত্ব করছেন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ হজ ও উমরা আইন প্রণয়ন বিষয়ক পর্যালোচনা সভায় সভাপতিত্ব করছেন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

সুষ্ঠু ও সুন্দর হজ ব্যবস্থাপনার ধারাবাহিকতা রক্ষা জরুরি। আর এ ধারাবাহিকতা রক্ষা করতে হলে হজ ব্যবস্থাপনাকে একটি সুশৃঙ্খল প্রাতিষ্ঠানিক কাঠামোর রূপ দিতে হবে। সেজন্য হজ ব্যবস্থাপনা বিষয়ে একটি যথাযথ আইন থাকা আবশ্যক। বিষয়টির যথাযথ গুরুত্ব অনুধাবন করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় হজ বিষয়ে একটি আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেছে। হজের পাশাপাশি এই আইনে উমরা ব্যবস্থাপনার বিষয়টিও অন্তর্ভুক্ত থাকবে।

বুধবার (২৩ অক্টোবর) ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে হজ ও উমরা আইন প্রণয়ন বিষয়ক পর্যালোচনা (বর্ধিত) সভায় সভাপতির বক্তব্যে এ কথা কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, হজ ও উমরা আইন হলে হজ ও উমরা ব্যবস্থাপনার সঙ্গে সংশ্লিষ্টরা আরও বেশি সাবধানতার সঙ্গে দায়িত্ত্ব পালন করবেন। হজ ও উমরার যাত্রীরা আরও বেশি নিরাপত্তা ও স্বচ্ছন্দে হজ- উমরা পালন করতে পারবেন। পুরো ব্যবস্থাপনায় স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

প্রতিমন্ত্রী আইন প্রনয়ন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত ব্যক্তিদের আন্তরিকতা ও ধৈর্যের সঙ্গে হজ ও উমরা আইন প্রণয়ন প্রক্রিয়ায় অংশগ্রহণের আহবান জানান।

সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান, বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, অধিদফতর, দপ্তর, সংস্থা এবং হজ্জ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :