সাবেক আইজিপি আবদুল্লাহ আল-মামুনকে ফের রিমান্ড আবেদন

  • স্পেশাল করেসপন্ডেন্ট বার্তা২৪.কম ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

ভাটারা থানার আব্দুল হান্নান হত্যা মামলায় সাবেক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

মোহাম্মদপুরে মুদি দোকানদার আবু সায়েদ হত্যা মামলায় ৮ দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার তাকে আদালতে এনে ১০ দিন রিমান্ডের আবেদন করা হয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ৯ টার দিকে রিমান্ড শুনানির জন্য তাকে আদালতে হাজির করা হয়েছে। কিছু সময়ের মধ্যে এ রিমান্ড আবেদনের ওপর ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রট (সিএমএম) আদালতে শুনানি হবে।

এর আগে গত ৪ সেপ্টেম্বর চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের ৮ দিনের রিমান্ডের আদেশ দেন আদালত।

বিজ্ঞাপন

গত ৩ সেপ্টেম্বর রাতে তাকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী।

আব্দুল হান্নান হত্যা মামলায় অভিযোগ সূত্রে জানা যায়, বিগত ১৯ জুলাই সকাল ১০টায় ভাটায়া খানাধীন ফুটওভার ব্রিজের নিচে বাঁশ তলা পাকা রাস্তার উপর হাজার হাজার ছাত্র জনতা কোটা সংস্কার আন্দোলনের সমর্থনে মিছিল করছিল। সেই আন্দোলন দমনের জন্য পুলিশ নির্বিচারে আন্দোলনকারীদের ওপর গুলি চালায়। বাদীর ছোট ভাই ভিকটিম আব্দুল হান্নান তাহার কর্মস্থল বাড্ডা থানাধীন পূর্বাঞ্চল, ওয়ার্ড নং-৩ "আপন বেকারী" হইতে মালামাল গ্রহণ করে বিভিন্ন দোকানে সাপ্লাই দেওয়ার জন্য বের হলে ভাটারা থানার সামনে ফুট ওভার ব্রীজের নিচে বাঁশতলা পাকা রাস্তার ওপর আব্দুল হান্নান (১৮) পুলিশের গুলিতে আহত হন। গুলিবিদ্ধ অবস্থায় তাকে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাস্পাতালে ভর্তি করানোর পরামর্শ দেন। পরে চিকিৎসাধীন অবস্থায় গত ২০ জুলাই ভোর সাড়ে ৪ টায় তিনি মারা যান।