চুলের সতেজতায় ভিটামিন ই সমৃদ্ধ তেল



লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম
ভিটামিন ই তে প্রাকৃতিক আর্দ্রতা থাকে যা চুলে তাৎক্ষণিক উজ্জ্বলতা দেয়। ছবি: সংগৃহীত

ভিটামিন ই তে প্রাকৃতিক আর্দ্রতা থাকে যা চুলে তাৎক্ষণিক উজ্জ্বলতা দেয়। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নিস্তেজ এবং অনুজ্জ্বল চুলকে সতেজ করে তোলার জন্য ভিটামিন ই সবচেয়ে বেশি কার্যকরী। প্রতিনিয়ত চুল স্টাইলিং করতে বিভিন্ন সরন্জাম ব্যবহার চুলের দীর্ঘমেয়াদী ক্ষতি করছে। চুলের ড্যামেজ দূর করতে ভিটামিন ই সমৃদ্ধ তেল সবচেয়ে ভালো কারণ ভিটামিন ই অ্যান্টিঅক্সিড্যান্ট হিসাবে পরিচিত। যা আমাদের চুলের হারিয়ে যাওয়া শক্তি ফিরে পেতে এবং স্বাস্থ্যউজ্জ্বল চুল পেতে সহায়তা করে। ভিটামিন ই তেল মাথার ত্বকের স্বাস্থ্যের উন্নতি করে এবং চুলের গঠনকে মজবুত করে।

চুলের জন্য কীভাবে ভিটামিন তেল চয়ন করবেন?

প্রতিটি চুলের ধরণ আলাদা। তাই আপনার চুলের সমস্যা এবং চুলের ধরণের উপর ভিত্তি করে তেল নির্বাচন করা উচিত। এমন চুলের তেল বেছে নিন যা প্রাকৃতিকভাবে আপনার চুলকে পুষ্ট করে তোলে, নিস্তেজ এবং শুকনো চুল থেকে দারুণ, স্বাস্থ্যকর এবং চকচকে করে তোলে।

ভিটামিন তেলের উপকারিতা:

দীর্ঘ চুল পেতে

ভিটামিন ই হেয়ার অয়েল চুলের বৃদ্ধি করে। এই তেল চুলের টেক্সচার এবং ভলিউমকে উন্নত করে এবং চুলকে শক্তিশালী করে তোলে। ভিটামিন ই তে থাকা অ্যান্টিঅক্সিড্যান্ট বৈশিষ্ট্য কোষের ক্ষতি প্রতিরোধ করে ও চুলের বৃদ্ধিতে সহায়তা করে।

ভিটামিন ই হেয়ার অয়েল চুলের বৃদ্ধি করে।
ভিটামিন ই হেয়ার অয়েল চুলের বৃদ্ধি করে। ছবি: সংগৃহীত

চুল পড়া রোধ করে

চুলের ফলিকগুলো জীবনযাত্রার অনেক কারণ বিবেচনা করে স্বাভাবিকভাবে দুর্বল হয়ে পড়ে। ভিটামিন ই চুলের ফলিকেলগুলোর ভাঙ্গন রোধ করে। যার ফলে চুল পড়া কমে যায় এবং ফলস্বরূপ নমনীয় হয় চুল। এগুলো প্রাকৃতিকভাবে মাথার ত্বকে পুষ্টি জোগাতে ও শক্তিশালী করতে সহায়তা করে।

শুষ্কতা রোধে

ভিটামিন ই সমৃদ্ধ তেল শুকনো চুলকে প্রশমিত করে চুলকে মসৃণ এবং রেশমী করে। ভিটামিন ই তে প্রাকৃতিক আর্দ্রতা থাকে যা চুলে তাৎক্ষণিক উজ্জ্বলতা দেয়।

মাথার ত্বক পুনরুজ্জীবিত করতে

ভিটামিন ই তেল প্রাকৃতিক কন্ডিশনার হিসাবে কাজ করে যা ত্বকে আর্দ্রতা দেয়। যা আপনার মাথার ত্বককে স্বাস্থ্যকর করে তোলে। তেল নিয়ে ১০-১৫ মিনিটের একটি ভালো ম্যাসেজ চুল সর্বোত্তম শিথিল এবং পুনরুজ্জীবিত করবে এবং ফ্ল্যাচি স্ক্যাল্প প্রতিরোধে সহায়তা করবে।