বাথ সল্টের উপকারিতা



লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম
বাথ সল্ট স্ফটিক এবং পানি দ্রবণীয়। ছবি: সংগৃহীত

বাথ সল্ট স্ফটিক এবং পানি দ্রবণীয়। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

স্বাচ্ছন্দ্যে গোসল নিঃসন্দেহে ভালো অনুভূতি দেয়। সংকুচিত পেশী শিথিল করে ত্বকের মৃত কোষ অপসারণ করার জন্য ভালো গোসল অত্যাবশ্যক। ভালো গোসলের জন্য বাথ সল্ট চমৎকার উপাদান। এতে থাকা অ্যান্টিব্যাকটিরিয়াল বৈশিষ্ট ত্বকের সমস্যা দূর করে ত্বকের প্রয়োজনীয় খনিজ পুনরুজ্জীবিত করতে সাহায্যে করে। বর্তমানে বাথ সল্ট খুবই জনপ্রিয় হয়ে উঠেছে।

বাথ সল্টের উপকারিতা এবং কীভাবে ব্যবহার করবেন সে সর্ম্পকে জেনে নিন-

ত্বক ভালো রাখে

বাথ সল্টকে ভালো এক্সফোলিয়েটার হিসাবে বিবেচনা করা হয়। কারণ এটি ত্বকের মৃত কোষ দূর করে স্বাস্থ্যকর ত্বক পেতে সহায়তা করে। এছাড়াও ত্বক থেকে ট্রক্সিন ও ত্বকে জমে থাকা অতিরিক্ত তেল অপসারণে সহায়তা করে।

রিল্যাক্সেশন

বাথ সল্ট মন এবং শরীরকে শিথিল করে। এর সুগন্ধযুক্ত সুবাস শুদ্ধ অনুভূতি দেয়। এটি ত্বককে নরম ও মসৃণ করার সময় মানসিক চাপ থেকে মুক্তি দেয় এবং শরীর ও মনকে খুব শান্তিপূর্ণ উপায়ে শৃঙ্খলাবদ্ধ করে।

বাথ সল্ট ত্বকের ছোট ছোট র্যা শ মুক্ত করে ত্বককে মসৃণ করে।
বাথ সল্ট ত্বকের ছোট ছোট র্যা শ মুক্ত করে ত্বককে মসৃণ করে। ছবি: সংগৃহীত

এনার্জি বাড়িয়ে দেয়

শরীর ও মনকে শিথিল করা ছাড়াও, বাথ সল্ট এনার্জির মাত্রা বাড়িয়ে দেয়। স্নিগ্ধ গোসল শরীরকে ব্যথা এবং চাপযুক্ত থাকতে সাহায্য করে এবং ত্বক এবং মনকে শান্ত রাখে। ম্যাগনেসিয়ামযুক্ত বাথ সল্ট আরো কার্যকরভাবে শরীরের এনার্জি পুনরুদ্ধার করে।

ত্বককে বিশুদ্ধ করে

বাথ সল্ট ত্বকের ছোট ছোট র‌্যাশ মুক্ত করে ত্বককে মসৃণ করে। এটি গোসলের অভিজ্ঞতা প্রাকৃতিক নিরাময়ের বৈশিষ্ট্য দিয়ে নতুন করে সংজ্ঞায়িত করে। এটি শুষ্ক ত্বক, ছিদ্র, ত্বকের কড়া এবং ত্বকের অন্যান্য সমস্যাগুলো নিরাময় করে।

বাথ সল্ট মন এবং শরীরকে শিথিল করে।
বাথ সল্ট মন এবং শরীরকে শিথিল করে। ছবি: সংগৃহীত

ভালো ঘুম

প্রায়শই বলা হয় একটি ভালো গোসল ভালো ঘুম এনে দেয়। বাথ সল্টের ব্যবহার আরো ভাল ঘুম পেতে সহায়তা করে এবং এটি অনিদ্রা দূর করে বলেও বিশ্বাস করা হয়। ভালো ঘুম একটি স্বাস্থ্যকর এবং উন্নত জীবনযাত্রা দিতে সহায়তা করে।

যেভাবে বাথ সল্ট ব্যবহার করবেন:

বাথ সল্ট স্ফটিক এবং পানিতে সহজেই দ্রবণীয় হয়। এটি বাথটবের পানিতে মিশিয়ে ঝরঝরে গোসল উপভোগ করতে পারেন। এছাড়াও হাতে নিয়ে ত্বকে আলতো করে স্ক্রাব করতে পারেন। স্ক্রাবিং তাজা এবং মসৃণ ত্বক পেতে সহায়তা করবে।