ত্বকের সতেজতায় তরমুজের ফেসপ্যাক



লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম
ত্বকের সতেজতায় তরমুজের ফেসপ্যাক। ছবি: সংগৃহীত

ত্বকের সতেজতায় তরমুজের ফেসপ্যাক। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গরমে একটু আরাম পেতে প্রায় সবাই তরমুজ খায়। পানিযুক্ত ফল বলে তরমুজ এ সময়টার জন্য বেশ উপকারী। তবে এটি শুধু শরীরের জন্যই উপকারী নয়, এই ফল ত্বক এবং চুলেরও উজ্জ্বলতা বৃদ্ধি করে। বেশ কয়েকটি ভিটামিন, অ্যান্টিঅক্সিডেন্ট ও তরমুজ ব্যবহার করে খুব সহজেই রিফ্রেশ ফেস প্যাক তৈরি করতে পারেন যা আপনাকে পরিষ্কার এবং উজ্জ্বল ত্বক দেবে।

ট্যান অপসারণ করতে তরমুজ এবং শশার ফেসপ্যাক

তরমুজ এবং শসা উভয়ই ত্বকের জন্য প্রচুর উপকারী। কিছুটা তরমুজের রসের সাথে এক চামচ শশার পাল্প মিশিয়ে ফেসপ্যাক প্রস্তুত করুন। মিশ্রণটি মুখে সমানভাবে প্রয়োগ করুন এবং ১৫-২০ মিনিট পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ত্বকের উজ্জ্বলতায় তরমুজ এবং দইয়ের ফেসপ্যাক

তরমুজের রস এবং দইয়ের সংমিশ্রণ কোমল এবং উজ্জ্বল ত্বক দেয়। এই ফেসপ্যাকটি প্রস্তুত করতে ২ টেবিল চামচ দইয়ের সাথে ২ টেবিল চামচ তরমুজের রস মিশিয়ে একটি মসৃণ পেস্ট তৈরি করুন। মুখে পেস্টটি প্রয়োগ করুন এবং এটি প্রায় ১৫-২০ মিনিটের জন্য রেখে দিন। সতেজ এবং উজ্জ্বল ত্বকের জন্য ঠান্ডা পানি দিয়ে আলতো করে ধুয়ে ফেলুন।

দাগহীন ত্বকের জন্য তরমুজ এবং দুধের ফেসপ্যাক

দুধ একটি প্রাকৃতিক ক্লিনজার যা কেবল ত্বকের মৃত কোষই দূর করে না ত্বককে ময়েশ্চারাইজড এবং হাইড্রেটেড রাখে। করে। এই ফেস প্যাকটি তৈরি করতে কয়েক টুকরো তরমুজ ম্যাশ করতে হবে এরপর এতে ২ টেবিল চামচ কাঁচা দুধ যুক্ত করতে হবে। মিশ্রণটি মুখে সমানভাবে প্রয়োগ করুন এবং ১৫-২০ মিনিট পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

শুষ্ক ত্বকের জন্য তরমুজ এবং লেবুর ফেসপ্যাক

আপনার ত্বক যদি খুব শুষ্ক থাকে তবে তরমুজ এবং লেবুর ফেসপ্যাকটি সবচেয়ে ভালো। লেবু ত্বকের শুষ্ক ও মৃত কোষ সরিয়ে ত্বক ময়শ্চারাইজ এবং হাইড্রেট করবে। এর জন্য একটি বাটিতে তরমুজের রস এবং এতে এক চামচ লেবুর রস দিন। এই ফেসপ্যাকটি কিছুক্ষণ মুখে রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

তরমুজ স্কিন টোনার

তরমুজ একটি প্রাকৃতিক টোনার। তরমুজের লাল রস প্রাকৃতিক টোনার যা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে। একটুকরো তরমুজ মুখে আলতো করে কিছুক্ষণ ঘষুন পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। আপনার মুখকে হাইড্রেটেড রাখবে।