ফ্যাশনে কৃষ্ণলীলা থিম

  • লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

জন্মাষ্টমী উপলক্ষে তোরানি’র এক্সক্লুসিভ কালেকশন / ছবি: ইন্সটাগ্রাম

জন্মাষ্টমী উপলক্ষে তোরানি’র এক্সক্লুসিভ কালেকশন / ছবি: ইন্সটাগ্রাম

সনাতন ধর্মাবলম্বীদের মতে ভগবান বিষ্ণুর পূর্ণাঙ্গ অবতার এবং মহাপুরুষ বাসুদেব শ্রীকৃষ্ণের জন্মতিথি জন্মাষ্টমী নামে প্রচলিত। আজ সোমবার (২৬ আগস্ট), বাংলা ১৪৩১ তম বছরে উদযাপিত হচ্ছে শ্রীকৃষ্ণের ৫২৫০ তম জন্মাষ্টমী তিথি। ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে রোহিণী নক্ষত্রযোগে শ্রীকৃষ্ণের জন্ম হওয়ায় এইদিনটি জন্মাষ্টমী নামে প্রসিদ্ধ। পবিত্র এই বিশেষ উৎসবকে কেন্দ্র করে সনাতন ধর্মাবলম্বীরা বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে। শিল্পীদেরও চেষ্টা থাকে প্রতিবছর কাজে কিছু নতুনত্ব নিয়ে আসার।

শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে এক্সক্লুসিভ কালেকশন / ছবি: ইন্সটাগ্রাম 

ভারতীয় বিখ্যাত ফ্যাশন ব্র্যান্ড ‘তোরানি’। জন্মাষ্টমীর এই বিশেষ উৎসবকে কেন্দ্র করে করে তারা তাদের নতুন কালেকশন নিয়ে এসেছে। এই কালেকশনের শিরোনাম রাখা হয়েছে ‘লীলা: দ্য ডিভাইন ইল্যুশন অব লাভ’। শ্রীমতি রাধারানীর সঙ্গে কৃষ্ণের সম্পৃক্ততাকে স্মরণ করে এই নাম রাখা হয়েছে।

বিজ্ঞাপন
https://imaginary.barta24.com/resize?width=700&quality=100&type=webp&path=uploads/news/2024/Aug/26/1724681026751.jpg
জন্মাষ্টমী উপলক্ষে তোরানি’র এক্সক্লুসিভ কালেকশনে তামান্না ভাটিয়া / ছবি: ইন্সটাগ্রাম

নতুন কালেকশনের ছবি তারা বিভিন্ন সামজিক যোগাযোগ মাধ্যমের একাউন্টে প্রকাশ করেছেন। সেখানে ভক্তরা ইতিবাচক সাড়া ফেলেছেন। অনন্য ডিজাইনের নতুন সব লেহেঙ্গা ও পোশাক রয়েছে এবারের ক্যাম্পেইনে। বিভিন্ন এই কালেকশনের ফটোশ্যুটের মডেল ছাড়াও, বিশেষ এক অংশ ছিলেন দক্ষিণ ভারতের গ্ল্যামারাস অভিনেত্রী তামান্না ভাটিয়া।

কৃষ্ণলীলায় মগ্ন গোপিনীরা / ছবি: ইন্সটাগ্রাম

এই কালেকশনের পোশাকগুলো শ্রীকৃষ্ণের সময়কালের ফ্যাশনের দিকে লক্ষ্য রেখে তৈরি করা। লেহেঙ্গায় জটিল জারদোসি এমব্রয়ডারি, স্ক্যালপড বর্ডার, সিকুইন অলঙ্করণ ব্যবহার করা হয়েছে। বেশিরভাগ পোশাকেই রয়েছে সোনালী লেস এবং চকমকে স্টোনের কাজ। বিশেষভাবে খেয়াল রাখা হয়েছে রঙ নির্বাচনের ক্ষেত্রেও। বেগুনী, হলুদ, খয়েরী, নীল, লাল, অফ-হোয়াইট, ওশিয়ান ব্লু, বেবি পিংক ইত্যাদি রঙের সামঞ্জস্যে সাজানো হয়েছে বিভিন্ন লেহেঙ্গা।    

বিজ্ঞাপন
জন্মাষ্টমী উপলক্ষে তোরানি’র এক্সক্লুসিভ কালেকশন / ছবি: ইন্সটাগ্রাম

রাধারানী এবং গোপিনীদের সাজানো হয়েছে বিভিন্ন রঙের কম্বিনেশনের পোশাকে। সাজের বিশেষত্ব্যের অংশ ছিল হাতের মেহেদী, ফুলের গাজরা,  কপালের কল্কা আলপনা, নূপুর-চড়ি, টায়রা, কোমড়বন্ধনী সহ নানারকম বাহারী গহনা। শ্যুটের একটি বিশেষ অংশ ছিল জলপদ্ম।

জন্মাষ্টমী উপলক্ষে তোরানি’র এক্সক্লুসিভ কালেকশন / ছবি: ইন্সটাগ্রাম

শ্রীকৃষ্ণরূপী মডেলের ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে হলুদ, কমলা, গোলাপী, বেগুনী ইত্যাদি রঙের পোশাক এবং অবশ্যই ময়ূরের পালক ও বাঁশের বাঁশি।   

জন্মাষ্টমী উপলক্ষে তোরানি’র এক্সক্লুসিভ কালেকশনে রাধাবেশে তামান্না / ছবি: ইন্সটাগ্রাম

এই কালেকশনের বেশ কয়েকটি পোশাকে সামনে আসেন তামান্না। ফটোশেসনের দুই ধরনের থিম দেখা গেছে। মূলত অধিকাংশ ছবিতে ভক্তিভাব প্রকাশিত হয়েছে। তবে একটিতে রাধারানীর কৃষ্ণপ্রেম শোভা পেয়েছি। মূলত সেই ছবিগুলোই ভক্তদের নজর বেশি কেড়েছে।

জন্মাষ্টমী উপলক্ষে তোরানি’র এক্সক্লুসিভ কালেকশনে তামান্না / ছবি: ইন্সটাগ্রাম

শ্রীকৃষ্ণের প্রতি অনুভূতির গভীরতা প্রকাশে রাধাবেশী তামান্নার সারা শরীর কৃষ্ণবর্ণ করে উপস্থাপন করা হয়েছে। কৃষ্ণপ্রেমের এই থিমের জন্য তামান্নাকে সাজানো লাল এবং কমলার কম্বিনেশনের একটি লেহেঙ্গার মাধ্যমে। সাথে পরেছেন পান্না খচিত জরোয়া গহনা। 

জন্মাষ্টমী উপলক্ষে কৃষ্ণলীলা থিম / ছবি: ইন্সটাগ্রাম

কৃষ্ণলীলার থিমের এই পোশাক কালেকশন সকলে পছন্দ করেছে। আবার তামান্না ভাটিয়ার অনন্য এই রূপের প্রশংসাও হচ্ছে। কৃষ্ণপ্রেমে বিভোর রাধার সাজে তামান্নাকে চমৎকার মানিয়েছে, এমন বক্তব্য নেটিজেনের।