লা মেরিডিয়ান ঢাকায় পিঠা উৎসব

লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম
পিঠা উৎসব

পিঠা উৎসব

  • Font increase
  • Font Decrease

বাঙালির খাদ্য সংস্কৃতিতে পিঠা অবিচ্ছেদ্য একটি অংশ। পিঠা খাওয়ার উপযুক্ত সময় বলে শীতকাল এলেই পিঠা উৎসবে মাতোয়ারা হয় দেশবাসী। এ শীতে নগরবাসীকে মনভোলানো পিঠার স্বাদ দিতে লা মেরিডিয়ান ঢাকা আয়োজন করেছে পিঠা উৎসব। লা মেরিডিয়ান ঢাকার লেটেস্ট রেসিপি রেস্টুরেন্টে বাহারি পিঠার বিশাল আয়োজনের সাথে থাকছে বুফে ডিনার। ১৬ জানুয়ারী থেকে শুরু হয়ে পিঠা উৎসবটি চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত।

নিত্যনতুন রেসিপিতে পিঠা স্টেশনে থাকবে দুধ খেজুর, মুগ শোলা, গোলাপ পিঠা, লবঙ্গ লতিকা, সেউই পিঠা, বাদশাহী পিঠা, রসমঞ্জুরি, ভাপা পুলি, ঝাল পিঠাসহ ২৫ রকমেররও বেশি দেশীয় পিঠার সমাহার। এছাড়াও, উৎসবে শাহী ভাপা এবং চিতই ও ভর্তার জন্য থাকছে আলদা লাইভ স্টেশন।

এ আয়োজন নিয়ে লা মেরিডিয়ান ঢাকার জেনারেল ম্যানেজার কনস্ট্যান্টিনোস এস গ্যাভ্রিয়েল বলেন, ‘পিঠা বাঙালি জীবন ও সংস্কৃতির এক অপরিহার্য অঙ্গ। পুরো বছরজুড়েই পিঠা তৈরি হয়। তবে, পিঠা তৈরি ও খাওয়ার উপযুক্ত সময় শীতকাল। ব্যস্ত শহরবাসীর জন্য পিঠা বানানো বেশ কষ্টসাধ্য ও সময় সাপেক্ষ ব্যাপার। ব্যস্ত নগরবাসীর কথা চিন্তা করেই আমরা এই উৎসবের আয়োজন করেছি, যাতে করে তারা ঐতিহ্যবাহী দেশীয় পিঠার অতুলনীয় স্বাদ উপভোগ করতে পারেন।’

উৎসবে আগত প্রত্যেক অতিথি পিঠার স্বাদ উপভোগ করতে পারবেন ৩,৯০০++ টাকায়। এছাড়াও, নির্দিষ্ট ব্যাংকের কার্ডে ‘একটি কিনলে একটি ফ্রি’ (বাই ওয়ান গেট ওয়ান) অফার উপভোগ করার সুযোগও রয়েছে।

আপনার মতামত লিখুন :