বেগমগঞ্জে গাড়ি চোর চক্রের ৭ সদস্য আটক



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী
বেগমগঞ্জে গাড়ি চোর চক্রের ৭ সদস্য আটক

বেগমগঞ্জে গাড়ি চোর চক্রের ৭ সদস্য আটক

  • Font increase
  • Font Decrease

নোয়াখালীর বেগমগঞ্জে পুলিশের সাড়াশি অভিযানে গাড়ি চোর চক্রের ৭ সদস্য আটক হয়েছে। এ সময় পুলিশ আটককৃতদের কাছ থেকে ১টি চোরাই মোটরসাইকেল ও ১টি সিএনজি উদ্ধার করে।

বুধবার (২ ডিসেম্বর) উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে। পরে একই দিন দুপুরে আটক আসামিদের গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

আটককৃতরা হলেন- মো.রায়হান (২০), ইমাম হোসেন (২০), সজল প্রকাশ সুজন (২০), তাওহিদুর রহমান নিরব (২৩), লিমন (২৩), মোরশেদ (২২) ও ফিরোজ (২১)।

বেগমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ কামরুজ্জামান সিকদার জানান, আটক আসামিদের গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

   

উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় মহিলা দলের নেত্রীকে বহিষ্কার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হাতীবান্ধায় দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় মহিলা দলের নেত্রী মাকতুফা ওয়াসিম বেলীকে বহিষ্কার করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

মাকতুফা ওয়াসিম বেলীকে বহিষ্কার করার বিষয়টি শনিবার (২৭ এপ্রিল) বিকেলে নিশ্চিত করেছেন হাতীবান্ধা উপজেলা বিএনপির সভাপতি মোশারফ হোসেন। বহিষ্কৃত মাকতুফা ওয়াসিম বেলী হাতীবান্ধা উপজেলা মহিলা দলের আহবায়ক। তিনি আসন্ন উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে (ফুটবল প্রতীকে) নির্বাচন করছেন।

জানাগেছে, আগামী ৮মে প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। দলীয় সিদ্ধান্ত মেনে জামায়াত-বিএনপির সব প্রার্থী নির্বাচন থেকে সরে গেলেও মাকতুফা ওয়াসিম বেলী নির্বাচনে অংশ গ্রহন করায় কেন্দ্রীয় বিএনপি তাকে বহিষ্কার করেছেন।

গতকাল শুক্রবার (২৬ এপ্রিল) রাতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী'র স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উপজেলা বিএনপির মহিলা দলের আহবায়ক মাকতুফা ওয়াসিম বেলীকে বহিষ্কার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

হাতীবান্ধা উপজেলা বিএনপির আহবায়ক মোশারফ হোসেন বার্তা২৪.কমকে বলেন, দলের বাইরে নির্বাচনে অংশ নেয়ায় দল তাকে বহিষ্কার করেছে।

এ বিষয়ে মাকতুফা ওয়াসিম বেলী বার্তা২৪.কমকে বলেন, দলের বাইরে নির্বাচন করেছি তাই দল আমাকে বহিষ্কার করেছে। এবিষয়ে আর কিছু বলার নাই।

;

বনানীতে যাত্রীবাহী বাসে আগুন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বনানীতে যাত্রীবাহী বাসে আগুন

বনানীতে যাত্রীবাহী বাসে আগুন

  • Font increase
  • Font Decrease

রাজধানীর বনানী নেভি হেডকোয়ার্টারের সামনে একটি যাত্রীবাহী বাসে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কুর্মিটোলা ফায়ার স্টেশনের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

শনিবার (২৭ এপ্রিল) ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেন।

রাশেদ বিন খালিদ বার্তা২৪.কমকে বলেন, রাজধানীর বনানী নেভি হেডকোয়ার্টারের সামনে একটি যাত্রীবাহী বাসে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বিকেল ৪ টা ২ মিনিটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় কুর্মিটোলা ফায়ার স্টেশনের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

আগুনের সূত্রপাত বা হতাহতের বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না বলেও জানান তিনি।

;

এমপিদের বিরুদ্ধে নির্বাচনে প্রভাব খাটানোর প্রমাণ পেলেই ব্যবস্থা: ইসি রাশেদা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

উপজেলা পরিষদ নির্বাচনে সংসদ সদস্যদের বিরুদ্ধে প্রভাব খাটানোর তথ্য প্রমাণ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে লালমনিরহাট, কুড়িগ্রাম ও নীলফামারী জেলা প্রশাসক, পুলিশ সুপার, রিটার্নিং কর্মকর্তা ও প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর।

ইসি রাশেদা বলেন, সংসদ সদস্যগণ নির্বাচনী এলাকায় অবস্থান করতে পারবেন, ভোট দিতে পারবেন কিন্তু কোন প্রচার - প্রচারণায় অংশ নিতে পারবেন না। নিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, কোন প্রার্থীর বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ এলে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা দেখবেন, আইনগত ব্যবস্থা নেবেন। তবে তথ্য গোপনের কোন অভিযোগ নির্বাচন কমিশন পায়নি বলে জানান তিনি।

আরও বলেন, ভোটারদের উপস্থিতির জন্য নির্বাচন কমিশন থেকে সচেতনতামূলক প্রচারণাসহ নানা পদক্ষেপ নেওয়া হয়েছে।

মতবিনিময় সভায় লালমনিরহাট জেলার ৫ উপজেলার প্রতিদ্বন্দ্বী প্রার্থী, সম্ভাব্য প্রার্থী, রিটার্নিং কর্মকর্তা, প্রিজাইডিং অফিসাররা উপস্থিত ছিলেন। সভায় রংপুর বিভাগের অতিরিক্ত ডিআইজি রশিদুল হক, লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, পুলিশ সুপার সাইফুল ইসলামসহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এবং নারী ও পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীগণ উপস্থিত ছিলেন।

;

গাবতলী উপজেলা নির্বাচন

নগদ টাকায় এগিয়ে রবিন, সোনায় সিটন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

৮ মে অনুষ্ঠিত হবে বগুড়ার গাবতলী উপজেলা পরিষদের নির্বাচন। এই উপজেলায় চেয়ারম্যান পদে চারজন প্রার্থী মাঠে থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান গাবতলী উপজেলা চেয়ারম্যান রফিনেওয়াজ খান রবিনের সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য অরুণ কান্তি রায় সিটনের মধ্যে। মূল প্রতিদ্বন্দ্বী এই দুই প্রার্থীর মধ্যে বার্ষিক আয়ের দিক থেকে এগিয়ে রয়েছেন রবিন। তিনি বাড়ি ভাড়া, ব্যবসা ও উপজেলা পরিষদ থেকে সম্মানী ভাতা বাবদ বছরে আয় করেন ৬৮ লাখ ৭৬ হাজার টাকা। পক্ষান্তরে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সিটনের বার্ষিক আয় ১৪ লাখ ১৬ হাজার ১৬৯ টাকা। তিনি ব্যবসা ও শিক্ষকতা পেশা থেকে এই আয় করেন। টাকা আয়ের দিক থেকে সিটন পিছিয়ে থাকলেও স্বর্ণালঙ্কারের দিক থেকে এগিয়ে রয়েছেন তিনি।

স্ত্রীর নামে রয়েছে ৫০ ভরি স্বর্ণালঙ্কার; পক্ষান্তরে রবিনের স্ত্রীর রয়েছে ১৫ ভরি স্বর্ণালঙ্কার এবং নিজের নামে আছে ৩০ হাজার টাকা মূল্যের সোনা। দুই প্রার্থীর দাখিল করা নির্বাচনী হলফনামা বিশ্লেষণে এমন তথ্যই উঠে এসেছে।

প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর দাখিলকৃত হলফনামায় দেখা যায়, রবিনের বিরুদ্ধে একটি হত্যা মামলা চলমান। পক্ষান্তরে সিটনের বিরুদ্ধে দায়ের হওয়া তিনটি মামলার মধ্যে দুটি মামলা নিষ্পত্তি হয়েছে, চলমান রয়েছে পাবলিক পরীক্ষা আইনের একটি মামলা।

হলফনামায় বার্ষিক আয়ের খাতে রবিন উল্লেখ করেছেন তিনি বাড়ি ভাড়া থেকে ৩ লাখ ৯৫ হাজার টাকা, ব্যবসা থেকে ৬০ লাখ ১ হাজার টাকা এবং উপজেলা চেয়ারম্যান হিসেবে সম্মানী বাবদ ৪ লাখ ৮০ হাজার টাকা আয় করেন। সিটন তার বার্ষিক আয়ের খাত হিসেবে দেখিয়েছেন ব্যবসা থেকে ১০ লাখ ৯৩ হাজার ৫৭৩ টাকা এবং শিক্ষকতা পেশা থেকে ৩ লাখ ২৩ হাজার ৫৯৬ টাকা আয় করেন।

অস্থাবর সম্পদ বিবরণীতে রবিন উল্লেখ করেছেন তার হাতে নগদ টাকা রয়েছে দেড় লাখ এবং ব্যাংকে তার নামে জমা আছে ২০ লাখ টাকা। এছাড়া তার স্ত্রীর কাছে নগদ রয়েছে ৩০ হাজার এবং ব্যাংকে জমা রয়েছে ৪ লাখ টাকা। রবিনের নিজের একটি জিপগাড়ি ও ট্রাক রয়েছে যার মূল্য দেখানো হয়েছে ৬০ লাখ ৯৫ হাজার টাকা। নিজের ৩০ হাজার টাকার সোনা এবং স্ত্রীর নামে ১৫ ভরি স্বর্ণালঙ্কার ছাড়াও তার ১ লাখ ২০ হাজার টাকার ইলেক্ট্রনিক সামগ্রী এবং ২০ হাজার টাকার আসবাবপত্র রয়েছে। পক্ষান্তরে সিটনের কাছে ১ লাখ ২০ হাজার নগদ টাকা এবং ব্যাংকে ১০ হাজার টাকা জমা রয়েছে। তার নিজের কোন স্বর্ণ না থাকলেও স্ত্রীর নামে রয়েছে ৫০ ভরি ওজনের স্বর্ণালঙ্কার। এছাড়া ২ লাখ ২০ হাজার টাকার ইলেক্ট্রনিক সামগ্রী ও ২ লাখ ৬০ হাজার টাকার আসবাবপত্র রয়েছে।

স্থাবর সম্পদ বিবরণীতে রবিন উল্লেখ করেছেন তার নিজ নামে ১ লাখ ৫৫ হাজার টাকা মূল্যের অকৃষি জমি (পরিমাণ উল্লেখ নেই), ১ কোটি ৫৪ লাখ ৪৯ হাজার ৪৩৪ টাকা মূল্যের বাড়ি রয়েছে। পক্ষান্তরে সিটনের নিজের নামে এক শতক জমির ওপরে একটি অ্যাপার্টমেন্ট রয়েছে। তাদের স্ত্রী বা নির্ভরশীলদের নামে কোন স্থাবর সম্পদের উল্লেখ নেই।

দায়-দেনার বিবরণীতে রবিন উল্লেখ করেছেন- তিনি এনসিসি ব্যাংক বগুড়ার বড়গোলা শাখা থেকে ১ কোটি ২২ লাখ ৬৬ হাজার টাকা ঋণ নিয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সিটন রংপুরের বদরগঞ্জ উপজেলার সোনালী ব্যাংক শাখা থেকে ১৫ লাখ টাকা সেলারি ঋণ নিয়েছেন।

;