রংপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় আরও দুজনের মৃত্যু



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রংপুরের বদরগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত নাহিদ হাসান (২৭) ও রনি মিয়ার চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

এর আগে ওই দুর্ঘটনায় ঘটনাস্থলেই ইউসুব আলী (৩২) নামে এক ঝালমুড়ি বিক্রেতার মৃত্যু হয়। এসময় মোটরসাইকেলে থাকা অপর দুই আরোহী নিহত ইউসুব আলীর ভায়রা নাহিদ হাসান (২৭) ও শ্যালক রনি মিয়া (২১) গুরুতর আহত হয়েছেন। তাদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিলো।

মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে উপজেলার কুতুবপুর ইউনিয়নের খিয়ারপাড়া তেকানীর মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে ।

নিহত ইউসুব ওই এলাকার রজবোল্লারহাট গ্রামের আব্দুল গফুর মিয়ার ছেলে। নাহিদ হাসান ইউসুব আলীর ভায়রা ও রনি মিয়া শ্যালক।

এলাকাবাসীর সূত্রে জানা গেছে, ইউসুব আলী ভায়রা ও শ্যালকসহ রাতে নিজ বাড়ি থেকে মোটরসাইকেলে করে পার্শ্ববর্তী পদাগঞ্জ বাজারের দিকে যাচ্ছিলেন। এসময় হঠাৎ মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই ইউসুব আলী নিহত হন। অপর দু’জনকে অচেতন অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টার দিকে নাহিদ ও রনির মৃত্যু হয়।

নিহতদের স্বজন সাবেক ইউপি চেয়ারম্যান ইদ্রিস আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান জানান, ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

   

কর্মকর্তাদের দুর্নীতির প্রমাণ পেলে বরখাস্ত করা হবে: ভূমিমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, দেশের মানুষ সহজ সরল। তারা অফিসগুলোতে কাজ করতে এসে তৃতীয় পক্ষের মাধ্যমে যায় আর প্রতারণার শিকার হয়। এছাড়া অফিসের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কিছু কর্মী দুর্নীতির সঙ্গে জড়ায় এবং অনেক সময় কর্মকর্তারাও জড়িয়ে পড়ে। আমরা এ সম্পর্কে সজাগ দৃষ্টি রাখছি।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে পঞ্চগড় সদর উপজেলা সেটেলমেন্ট অফিস পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলার কথা। আর এখন যুগের সঙ্গে তাল মিলিয়ে স্মার্ট সোনার বাংলা হবে।

আর স্মার্ট কথাটি হচ্ছে যে কোনো জিনিস ক্লিক করলেই আপনি পাচ্ছেন। তাৎক্ষণিকভাবে সব কিছু আপনার হাতের নাগালে পাচ্ছেন। আমরা ভূমি ব্যবস্থাকে সেই জায়গায় নিয়ে যাচ্ছি। তবে এর মাঝে যদি কর্মকর্তারা দুর্নীতিতে জড়িয়ে পড়েন, আর তার প্রমাণ পাই। তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি বরখাস্ত করা হবে, যোগ করেন মন্ত্রী।

মতবিনিময়কালে ভূমি সংক্রান্ত বিষয়ে গঠনমূলক সমালোচনা করে কর্মকর্তাদের সহযোগিতা করতে সাংবাদিকদের আহ্বান জানান মন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক আনিস মাহমুদ, দিনাজপুর জোনাল সেটেলমেন্ট অফিসের জোনাল কর্মকর্তা সামসুল আজম, পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল কাদের, পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন, পঞ্চগড় সদর উপজেলা সেটেলমেন্ট অফিসের সহকারী কর্মকর্তা জহিরুল ইসলামসহ অনেকে।

;

নেত্রকোণায় পানিতে ডুবে শিশুর মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোণা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নেত্রকোণার কেন্দুয়ায় পানিতে ডুবে লাবিবা (৩) নামের এক শিশু মারা গেছে। লাবিবা উপজেলার মাসকা ইউনিয়নের রায়পুর গ্রামের আলামিন চৌধুরীর মেয়ে।

রোববার (২৮ এপ্রিল) সকাল ১১ টার দিকে রায়পুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে লাবিবা বাড়ীর সামনে অন্য শিশুদের সাথে খেলা করছিল। সবার অজান্তে কোন এক সময় পুকুরের পানিতে ডুবে যায়। লাবিবাকে দেখতে না পেয়ে পরিবারের লোকজন তাকে খোঁজাখুঁজি করতে থাকে। খোঁজাখুঁজির এক পর্যায়ে বাড়ীর পাশের পুকুরে লাবিবাকে ভাসতে দেখে। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কেন্দুয়া থানার ওসি এনামুল হক জানান, পানিতে ডুবে শিশু মারা যাওয়ার বিষয়টি জানা নেই। হাসপাতাল কর্তৃপক্ষ বা শিশুর পরিবার থেকেও কেউ অবহিত করেনি।

;

দেশের দুই জেলায় ভূমিকম্প



স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে ভূমিকম্প অনুভূত হয়েছে। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৪ দশমিক ৪।

রোববার (২৮ এপ্রিল) রাত ৮টার দিকে এই ভূমিকম্প অনুভূত হয়।

জানা গেছে, ভূমিকম্পটির উৎপত্তিস্থল পশ্চিমবঙ্গের উত্তমপুরে।

;

ময়মনসিংহে জাল ডলার প্রতারক চক্রের দুই সদস্য আটক



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
জাল ডলার প্রতারক চক্রের দুই সদস্য আটক

জাল ডলার প্রতারক চক্রের দুই সদস্য আটক

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অভিযানে জাল ডলার প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে।

রোববার (২৮ এপ্রিল) বিকেলে জেলা গোয়েন্দা শাখা, ময়মনসিংহ (ডিবি) কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটককৃতরা হলো-কেশবপুরের মৃত মীর হোসেনের ছেলে মো. ইদ্রিস আলী (৫০) ও ঈশ্বরগঞ্জের মৃত আঃ সোবহানের ছেলে মো. মোজাম্মেল হক (৪৫)।

এর আগে শনিবার (২৭ এপ্রিল) রাতে ত্রিশালের বালিপাড়া এলাকা হতে তাদের আটক করে। তাদের কাছ থেকে ৮৫টি কথিত জাল ডলার উদ্ধার করে ডিবি পুলিশ।

জেলা গোয়েন্দা শাখা,ময়মনসিংহ (ডিবি) ইনচার্জ ওসি মো. ফারুক হোসেন বলেন, ময়মনসিংহের বিভিন্ন এলাকায় একটি জাল ডলার প্রতারক চক্র ডলারের লোভ দেখিয়ে সাধারণ লোকজনদের জিম্মি করে টাকা হাতিয়ে নিচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে এসআই শেখ গোলাম মোস্তফা রুবেলসহ একটি চৌকস টিম অভিযান পরিচালনা করে ত্রিশালের বালিপাড়া মোড় হতে ৮৫টি জাল ডলার কারবারি চক্রের সদস্য দুই সদস্যকে গ্রেফতার করে। প্রতিটি ডলারের গায়ে THE UNITED STATES OF AMERICA এবং নিচে ONE HUNDRED DOLLARS লেখা রয়েছে।

ইনচার্জ (ওসি) ফারুক হোসেন আরও জানান, আটককৃতরা দীর্ঘদিন যাবৎ জাল ডলার ব্যবসার সাথে জড়িত রয়েছে। তার মধ্যে ইদ্রিস আলীর বিরুদ্ধে একটি মামলাও আছে। এ চক্রের সাথে আরও যারা জড়িত রয়েছে, তাদের আটকের অভিযান অব্যাহত রয়েছে। আটককৃতদের বিরুদ্ধে ত্রিশাল থানায় মামলা দায়ের করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

;