সাহায্য চাইতে ৯৯৯ এ কল, উল্টো কলারই গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল দিলেন স্ত্রী-সন্তানের হাত থেকে বাঁচতে। কিন্তু স্ত্রী সন্তানকে রেখে অভিযোগকারীকেই গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল বুধবার (২৯ নভেম্বর) বিকেলে রাজধানীর ওয়ারির বিসিজি রোড এলাকায় এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর পরিদর্শক (মিডিয়া) আনোয়ার সাত্তার।

তিনি বলেন, 'সম্পত্তি ও পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে ক্ষুব্ধ হয়ে প্রথম স্ত্রী ও মেয়েকে আটক রাখার অভিযোগ করে এক ভুক্তভোগী ফোন করেন।  স্ত্রী-মেয়ে জমি লিখে দেওয়ার জন্য চাপ দিচ্ছে উল্লেখ করে  একজন কলার ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করেন। এ অবস্থা থেকে তাকে  উদ্ধারের জন্য তিনি সাহায্য চান।' 

বিজ্ঞাপন

এ তথ্যের ভিত্তিতে ৯৯৯ কলটেকার কনস্টেবল বরকত শেখ ওয়ারী থানায় বিষয়টিতে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য জানায়। পাশাপাশি ৯৯৯ ডেসপাচার এসআই রেজাউল করিম কলার এবং সংশ্লিষ্ট সবার সাথে যোগাযোগ করে পুলিশি তৎপরতার খোঁজখবর নিতে থাকেন।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে ওয়ারী থানার একটি পুলিশ দল কলারকে উদ্ধারের জন্য ঘটনাস্থলে যায়। অন্যদিকে মানিকগঞ্জের সিঙ্গাইর থানার একটি মামলার গ্রেফতারি পরোয়ানা ভুক্ত একজন আসামি ওয়ারির বিসিজি রোডের ২৯ নম্বর বাসায় অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে অন্য এক পুলিশ দল ঘটনাস্থলে উপস্থিত হয়।

জানা যায় কলার কামাল আহমেদ মোল্লা (৪৫), পিতা- মৃত জয়নাল আবেদীন মোল্লা, গ্রাম- চক পালপাড়া, সিঙ্গাইর, মানিকগঞ্জ থানার মামলা নম্বর ২৭ তারিখ ২৮/১০/২০২৩ এর ৩৪ নম্বর গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি।

এভাবে নিজের পাতা জালে ধরা পড়া আসামিকে গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়া হয় এবং পরবর্তীতে আইনী ব্যবস্থার জন্য মানিকগঞ্জের সিঙ্গাইর থানায় হস্তান্তর করা হয়। সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাওয়া ওয়ারি থানার এস আই বিশ্বজিৎ ৯৯৯ কে এ বিষয়ে নিশ্চিত করেন।