মাগুরায় তিন সোনার দোকানে চুরি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাগুরা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

মাগুরায় একটি মার্কেটের তিনটি সোনার দোকানে চুরির ঘটনা ঘটেছে। তবে কি পরিমাণ স্বর্ণালংকার চুরি হয়েছে সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কোন তথ্য দিতে পারেননি দোকান মালিকরা।

সোমবার (১২ ফেব্রুয়ারি) মাগুরায় হরিশ দত্ত সড়কের একটি মার্কেটে এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

মাগুরা সদর থানা অফিসার ইনচার্জ (ওসি) মেহেদি রাসেলসহ পুলিশের একটি দল দুপুরে ঘটনাস্থল পরিদর্শ করেছেন।

মাগুরা জেলা জুয়েলার্স সমিতির সভাপতি বিমল কুমার বিশ্বাস বলেন, সকালে অজ্ঞাত দুর্বৃত্তরা ওই মার্কেটের নিচ তলায় ঢুকে সোহানা জুয়েলার্স, নিউ রেবা জুয়েলার্স ও সুমন জুয়েলার্স এ তিনটি দোকানের সার্টার ভেঙ্গে ভেতরে ঢুকে এ চুরি সংঘটিত করে। কী পরিমাণ স্বর্ণালংকার চুরি হয়েছে তার পরিমাণ নির্ধারনে চেষ্টা চলছে। পাশের মার্কেটের সাহা ষ্টোর নামের একটি দোকানের সিসিটিভি ফুটেজে চারজন সন্দেভাজন ব্যক্তিকে সকাল ৭টার দিকে একটি বস্তা ও ব্যাগ হাতে ওই মার্কেটে দেখা গেছে। যা থেকে ধারণা করা হচ্ছে সকালের দিকে এ ঘটনাটি ঘটতে পারে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, মার্কেটের দ্বিতীয় তলার নির্মাণ কাজ শেষ না হওয়া এটি অরক্ষিত অবস্থায় পড়ে আছে। দ্বিতীয় তলা থেকে নিচ তলায় নামার পথের সিঁড়িতে প্রতিবন্ধকতামূলক কোন ফটক নেই। ফলে সহজেই দ্বিতীয় তলায় উঠতে পারলে মার্কেটের নিচতলায় চলে যাওয়া সম্ভব। সম্ভবত চোর চক্রটি এ সুযোগ নিয়েছে।

ক্ষতিগ্রস্ত দোকান মালিকের একজন জয়দেব কর্মকার জানান, সকালে মার্কেটের দোকান খুলতে এসে সার্টার ভাঙ্গা দেখতে পাই। একইভাবে অন্য ২ দোকান মালিক দোকান খুলতে এসে সার্টার ভাঙ্গা দেখতে পায়। আমার দোকান থেকে ১৪ আনা সোনা ও একটি স্বর্ণের চেইন চুরি হয়েছে। অন্যদের কী পরিমাণ সোনা খোয়া গেছে নিরুপনের চেষ্টা চলছে।

মাগুরা সদর থানার অফিসা ইনচার্জ (ওসি) মেহেদি রাসেল বলেন, শহরের হরিশ দত্ত সড়কের জয়েলারী পট্টিতে তিনটি দোকানে চুরির ঘটনা ঘটেছে। চুরি সাথে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গত বছর ১৬ মার্চ ঘটনাস্থলের নিকটবর্তী পুরাতন বাজার সোনাপট্টির বৈদ্যনাথ জুয়েলারীতে সুড়ঙ্গ খুড়ে ১০৬ ভরি সোনা চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্তদের কেউ কেউ গ্রেপ্তার হয়। পরে তারা জামিনে ছাড়া পেয়ে যায়।