জাতীয় ঈদগাহে জামাত সকাল সাড়ে ৭ টায়



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
জাতীয় ঈদগাহে জামাত সকাল সাড়ে ৭ টায়

জাতীয় ঈদগাহে জামাত সকাল সাড়ে ৭ টায়

  • Font increase
  • Font Decrease

জাতীয় ঈদগাহ ময়দানে রাজধানীর প্রধান জামাত সকাল সাড়ে ৭ টায় অনুষ্ঠিত হবে। এতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন অংশ নেবেন বলে জানা গেছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে মুখপাত্র আবু নাসের জানিয়েছেন।

রাজধানীর প্রধান জামাতে সুপ্রিম কোর্টের বিচারপতি, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদ, কূটনৈতিকসহ সব শ্রেণিপেশার মানুষ অংশ নেবেন। আবহাওয়া বা অন্য কোনো কারণে ঈদের নামাজ আদায় করা সম্ভব না হলে রাষ্ট্রপতি সকাল ৮টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের নামাজ আদায় করবেন।

প্রধান জামাতে মুল ইমামের দায়িত্বে রয়েছে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মিজানুর রহমান বিকল্প ইমাম, ইসলামিক ফাউণ্ডেশনের দ্বীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগের পরিচালক মো. আনিছুর রহমান সরকার মূল উপস্থাপক, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মুয়াজ্জিন ক্বারী মো. ইসহাক মূল ক্বারী হিসেবে প্রধান ঈদ জামাতে দায়িত্ব পালন করবেন।

এছাড়া মসজিদের শহর ঢাকাতে কমবেশি সব মসজিদেই ঈদের জামাত অনুষ্ঠিত হয়ে আসছে। স্থানীয়ভাবে সময় নির্ধারিত হলেও বেশিরভাগ ক্ষেত্রে সকাল ৮টার দিকে জামাত হতে পারে বলে জানা গেছে।

   

নোয়াখালীতে পুলিশের ওপর হামলা চালিয়ে আসামি ছিনতাই, গ্রেফতার ১৪



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী
ছবি: সুধারাম থানা

ছবি: সুধারাম থানা

  • Font increase
  • Font Decrease

নোয়াখালীর সদর উপজেলায় পুলিশের ওপর হামলা চালিয়ে পল্লী বিদ্যুতের মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি ছিনতাইয়ের ঘটনায় ১৪জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় আহত সুধারাম থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আবদুর রব চৌধুরীসহ পাঁচ পুলিশ সদস্যকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বুধবার (২৬ জুন) সকালে আসামিদের নোয়াখালী চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে। এর আগে, গতকাল মঙ্গলবার (২৫ জুন) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার আন্ডারচর ইউনিয়নের চৌরাস্তা বাজারে এই ঘটনা ঘটে। পরবর্তীতে খবর পেয়ে জেলা সদর থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে ওই এলাকায় অভিযান চালিয়ে হামলার ঘটনায় জড়িত ১৪জনকে গ্রেফতার করে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, পল্লী বিদ্যুতের দুটি মামলার পরোয়ানাভুক্ত আসামি মতিন। সে আন্ডারচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুল হক বকসির ছেলে এবং স্থানীয় চৌরাস্তা বাজারের একজন ব্যবসায়ী। মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলার চৌরাস্তা বাজার থেকে মতিনকে (৩৫) গ্রেপ্তার করে সুধারাম থানার এএসআই আবদুর রব চৌধুরী। এরপর গ্রেপ্তারকৃত আসামিকে থানায় নিয়ে আসার পথে স্থানীয় চৌরাস্তা বাজারে সাবেক চেয়ারম্যান বকসির অন্য ছেলেরা তাদের সাঙ্গপাঙ্গদের নিয়ে পুলিশের সিএনজির গতিরোধ করে। একপর্যায়ে পুলিশের ওপর হামলা চালিয়ে মতিনকে ছিনিয়ে নেয়। এ সময় পুলিশের পাঁচ সদস্য আহত হয়। পরবর্তীতে একই দিন বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত অভিযান চালিয়ে হামলার ঘটনায় জড়িত ১৪জনেক গ্রেপ্তার করে পুলিশ। একই সাথে সাবেক চেয়ারম্যান আজিজুল হক বকসিকেও জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়।

নোয়াখালী সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো.মোর্তাহীন বিল্লাহ বলেন,পরোয়ানাভুক্ত এক আসামিকে গ্রেফতার করলে আসামির পরিবারের সদস্য ও সহযোগীরা হামলা চালিয়ে আসামিকে ছিনিয়ে নিয়ে যান। পরে পুলিশ অভিযান চালিয়ে ছিনিয়ে নেওয়া আসামিসহ ১৪জনকে গ্রেফতার করে। সাবেক চেয়ারম্যান বকসিকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় সরকারি কাজে বাধা দেওয়ার অপরাধে ১৪জনকে আসামি করে মামলা নেওয়া হয়েছে।

;

বাড্ডায় লরির চাপায় মোটরসাইকেল আরোহী নিহত



Sajid Sumon
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর বাড্ডা এলাকায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহতের নাম আরাফাত (৩৭)। তিনি নড়াইল সদরের বাহিরগাঁও গ্রামের আব্দুর রব শিকদারের ছেলে। এ ঘটনা ঘাতক লরি চলককে আটক করেছে থানা পুলিশ।

মঙ্গলবার (২৫ জুন) রাত ১১টা ২০ মিনিটে বাড্ডা ফুজি টাওয়ারের সামনের ক্রসিংয়ে এ দুর্ঘটনায় ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় ভিকটিম আরাফাতকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেনবাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন গাজী ।

তিনি বলেন, প্রাথমিকভাবে স্থানীয়দের সহায়তায় অভিযান পরিচালনা করে ঘাতক ড্রাইভারকে আটক করা হয়েছে। ঘাতক পরিবহনটি আমাদের হেফাজতে রয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

পুলিশ জানিয়েছে, নিহত আরাফাত মোটরসাইকেলে বাড্ডা থেকে কুড়িলের দিকে যাচ্ছিলেন। তিনি বাড্ডা ফুজি টাওয়ারের সামনের ক্রসিং এ পৌঁছানো মাত্র একটি মালবাহী লং ভেহিকেল তার মোটরসাইকেলকে চাপা দেয়। পরে নতুন বাজারের দিকে চলে যায় ঘাতক পরিবহনটি। ঘটনাস্থলেই ভিকটিম মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে মগজ বিচ্ছিন্ন হয়ে যায়। ঘাতক লং ভেহিকেলটি পালানোর সময় সুবাস্তুর সামনে অপর একটি বাসকে ধাক্কা দিয়ে আইল্যান্ডে উঠে পড়ে। এসময় ড্রাইভার কৌশলে পালিয়ে যায়। পরে তাকে স্থানীয়দের মাধ্যমে অভিযান চালিয়ে আটক করে পুলিশ।

;

লালমাটিয়ায় তিতাসের গ্যাসের লাইনে আগুন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪. কম
ছবি: আগুন নেভাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা

ছবি: আগুন নেভাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা

  • Font increase
  • Font Decrease

রাজধানীর লালমাটিয়ায় তিতাসের গ্যাসের লাইনে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ করছে।

মঙ্গলবার (২৫) রাত ১১টা ৪৫ মিনিটে ফায়ার সার্ভিসের কাছে আগুন লাগার সংবাদ আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক।

তিনি বলেন, আজ রাত ১১টা ৪৫ মিনিটের ফোনে আসে রাজধানীর লালমাটিয়ায় তিতাসের গ্যাসের লাইনে আগুন লাগার ঘটনা ঘটেছে।  পরে ঘটনাস্থলে আমাদের একটি টিম যায়। আমাদের টিম তিতাস গ্যাসের কর্তৃপক্ষের সঙ্গে গ্যাস লাইনের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, লালমাটিয়া মহিলা কলেজের সামনের রাস্তার মাটির নিচে থাকা তিতাসের লাইনে আগুন লাগে। দীর্ঘ সময় আগুন জ্বলায় রাস্তা গরম হয়ে যায়৷ স্থানীয়রা বিষয়টি টের পেয়ে ফায়ার সার্ভিসকে জানায়। ফায়ার সার্ভিসের সদস্যরা রাস্তার মাটি সরিয়ে আগুন নেভাতে কাজ করছে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

;

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নারী চিকিৎসকের আত্মহত্যা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
ছবি: চিকিৎসক ডা. অপর্ণা বসাক

ছবি: চিকিৎসক ডা. অপর্ণা বসাক

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহে ফেইসবুকে পোস্ট দিয়ে শরীরে আগুন লাগিয়ে ডা. অপর্ণা বসাক (২৭) নামে এক এমবিবিএস নারী চিকিৎসক আত্মহত্যা করেছেন।

মঙ্গলবার (২৫ জুন) সকালে ময়মনসিংহ নগরীর পন্ডিতপাড়া এলাকার লাল দাস ভবনের নীচতলায় এই লোমহর্ষক ঘটনাটি ঘটে। তবে এদিন বিকালে ঘটনাটি জানাজানি হলে তোলপাড় সৃষ্টি হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এর আগে মৃত অপর্ণা বসাক তাঁর ব্যক্তিগত ফেইসবুক পোস্টে প্রেমিক খন্দকার মাহাবুব এলাহীর উদ্দেশ্যে লিখেছেন- ‘ভালো থেকো, আমি আর পারছি না। হয়ত আমিও সবার মত হেরে গেলাম। তোমাকে মুক্তি দিয়ে গেলাম।

কোতোয়ালি মডেল থানার ইনচার্জ (ওসি) মো. মাঈন উদ্দিন বলেন, সকাল সাড়ে ৯টার দিকে পরিবার থেকে ঘটনাটি আমাদের জানালে, আমরা রান্না ঘরের দরজা ভেঙ্গে মৃতের অগ্নিদগ্ধ মৃতদেহ উদ্ধার করি। এ ঘটনায় মৃতের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে বিকালে মৃতদেহ হস্থান্তর করা হয়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- প্রেম ঘটিত কারণে এই আত্মহত্যার ঘটনা ঘটেছে। তবে পরিবারের পক্ষ থেকে এখনো কোন অভিযোগ দায়ের হয়নি। যাকে উদ্দেশ্য করে ফেইসবুক পোস্ট দেওয়া হয়েছে, আমার তার খোঁজ করছি। বিস্তারিত জেনে পরে জানানো হবে।

পুলিশ জানায়, ওই নারী চিকিৎসক জামালপুর জেলার সরিষাবাড়ী এলাকার বাসিন্দা। তবে বর্তমানে তিনি ময়মনসিংহ নগরীর চরপাড়া এলাকার প্রান্ত স্পেশালাইজড প্রাইভেট হাসপাতালে বিগত প্রায় এক বছর ধরে চিকিৎসক হিসাবে কর্মরত ছিলেন। তবে এখন পর্যন্ত এ ঘটনায় সম্পৃক্ত প্রেমিক খন্দকার মাহাবুব এলাহীর কোন সন্ধান পাওয়া যায়নি।

এই বিষয়ে প্রান্ত স্পেশালাইজড প্রাইভেট হাসপাতালের স্বাত্ত্বাধিকারি মশিউর আলম চন্দন বলেন, ওই নারী চিকিৎসক বিগত প্রায় এক বছর ধরে আমাদের হাসপাতালে মেডিকেল অফিসার হিসাবে কর্মরত ছিল। শুনেছি আজ ভোরে সে নগরীর পন্ডিতপাড়া এলাকার বাসায় আত্মহত্যা করেছে। তবে কেন বা কি কারণে এই ঘটনা ঘটেছে, আমার জানা নেই।

;