‘সেনাবাহিনীর প্রতিটি সদস্য দেশের মঙ্গলের জন্য কাজ করেন’



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, সাভার (ঢাকা)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সেনাবাহিনীর প্রতিটি সদস্য দেশের মঙ্গলের জন্য কাজ করেন বলে মন্তব্য করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বুধবার (১৯ জুন) দুপুরে সাভার সেনানিবাসে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি একথা বলেন।

সেনাবাহিনী প্রধান আরও বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর চাকরি খুব চ্যালেঞ্জিং, দেশের কল্যাণের জন্য সবসময় প্রস্তুত থাকতে হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ সেনাবাহিনীকে আধুনিকায়ন করেছে বলেও জানান তিনি।

এর আগে, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি সাভার সেনানিবাসে পৌছে সেনা-সদস্যদের সেনাবাহিনী প্রধান সাভার এরিয়ার সকল পদবীর সেনাসদস্যদের উদ্দেশ্যে বিদায়ী দরবার গ্রহণ করেন এবং মতবিনিময় করেন। পরে ডিওএইচএস এলাকায় তিন কোটি টাকা ব্যয়ে নির্মাণ মসজিদ উদ্বোধন করেন ও সেখানে বৃক্ষ রোপণ করেন। এরপরে সেনাবাহিনী প্রধানকে নবম পদাতিক ডিভিশনের পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। এসময় তাকে একটি খোলা জিপে করে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়।

এসময় বিদায়ী অনুষ্ঠানে সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ সাভার সেনানিবাসের সব পদবীর কর্মকর্তাগণ, জেসিও, অন্যান্য পদবীর সেনাসদস্যগণ এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

   

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ আজ, পদক পাচ্ছেন ১২৬ জন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ আজ, পদক পাচ্ছেন ১২৬ জন

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ আজ, পদক পাচ্ছেন ১২৬ জন

  • Font increase
  • Font Decrease

‘শিশুবান্ধব প্রাথমিক শিক্ষা, স্মার্ট বাংলাদেশের দীক্ষা’ এই প্রতিপাদ্য নিয়ে আজ বৃহস্পতিবার (২৭ জুন) শুরু হচ্ছে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২৪ এবং প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ প্রদান অনুষ্ঠান।

বৃহস্পতিবার (২৭ জুন) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে সকাল ১০টায় অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন ১২৬ জন। অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর হাত থেকে পদক গ্রহণ করবেন ৫৪ জন।

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতি রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

এবার তিন ক্ষেত্রে ১৮ ক্যাটাগরীতে ১২৬ জন পদক পাচ্ছেন।

;

কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুদকের অভিযান



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিস

কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিস

  • Font increase
  • Font Decrease

গ্রাহক হয়রানি ও দালালদের মাধ্যমে ঘুষ নেওয়ার অভিযোগে কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৬ জুন) দুদকের প্রধান কার্যালয়ের এনফোর্সমেন্ট ইউনিট থেকে এ অভিযান চালানো হয়।

কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে গ্রাহক হয়রানি ও দালালদের মাধ্যমে ঘুষ নেওয়ার অভিযোগ আসে দুদকে। অভিযোগের পর বুধবার সেখানে অভিযান চালানো হয়।

দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার সহকারী পরিচালক, নীল কমল পাল জানান, দুদক সদস্যরা গ্রাহক হয়ে ওই অফিসের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। একইসঙ্গে সেবাপ্রার্থীদের কাছ থেকে তথ্য নেন। অভিযানের সময় সেখানে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারী ও আনসার সদস্যদের অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। সেবাপ্রার্থীরা যেন কোনও ধরনের হয়রানির শিকার না হন, সে বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে পরামর্শ দেওয়া হয়।

স্থানীয় পাসপোর্ট অফিসের সহকারী পরিচালককে সেবার মানোন্নয়ন ও গ্রাহক ভোগান্তি কমানোর জন্য উদ্যোগ গ্রহণ এবং পাসপোর্ট অফিসের আশেপাশে অবস্থিত কম্পিউটার দোকানকেন্দ্রিক গড়ে ওঠা দালালচক্র নিয়ন্ত্রণে নিয়মিত তদারকির পরামর্শও দেওয়া হয়। এ বিষয়ে কমিশনে বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে।

;

জাফলংয়ে সাপের কামড়ে পর্যটক আহত



স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, সিলেট
মায়াবী ঝর্ণায় সাপের কামড়ে পর্যটক আহত

মায়াবী ঝর্ণায় সাপের কামড়ে পর্যটক আহত

  • Font increase
  • Font Decrease

সিলেটের গোয়াইনঘাটের জাফলং পর্যটনকেন্দ্রের মায়াবী ঝর্ণায় বিষাক্ত সাপের কামড়ে মোহাম্মদ সানাউল্লাহ নামে এক পর্যটক আহত হয়েছেন। বর্তমানে তিনি শঙ্কামুক্ত রয়েছেন জানিয়েছে টুরিস্ট পুলিশ সূত্র।

বুধবার (২৬ জুন) মায়াবী ঝর্ণা এলাকায় এ ঘটনা ঘটে। 

আহত সানাউল্লাহ চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার নাইমুল হকের ছেলে। উদ্ধার করে তাকে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

প্রত্যক্ষদর্শী ও ট্যুরিস্ট পুলিশ সূত্রে জানা যায়, মোহাম্মদ সানাউল্লাহ বন্ধুদের সাথে জাফলং ভ্রমণের উদ্দেশ্যে আসলে এক পর্যায়ে দুপুরের দিকে তারা জাফলং মায়াবী ঝর্ণায় যান। সেখানে দায়িত্বরত ট্যুরিস্ট পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে মায়াবী ঝর্ণার উপরে উঠেন তারা। এসময় বিষাক্ত একটি সাপ সানাউল্লাহর পা কামড়ে ধরে। পরে সানাউল্লাহ সাপটিকে ছাড়িয়ে ঝর্ণার নিচে এসে অসুস্থ হয়ে পড়লে ট্যুরিস্ট পুলিশ তাৎক্ষণিক জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর দায়িত্বরত চিকিৎসক পর্যটকের প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

বিষয়টি নিশ্চিত করে ট্যুরিস্ট পুলিশ জাফলং জোনের ইনচার্জ মো.রতন শেখ বলেন, ‘ঝর্ণাটি ভারতীয়। উপরে না উঠার জন্য দায়িত্বরত পুলিশ সদস্যরা বার বার মাইকিং করে পর্যটকদের নিরুৎসাহিত করে আসলেও কে শুনে কার কথা। ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে এখানে সতর্কাবলী বিলবোর্ড স্থাপন করা আছে। এরপরও অনেক পর্যটক অতি উৎসাহিত হয়ে ঝর্ণার একেবারে উপরের দিকে উঠতে যায়। এতে করে মাঝেমধ্যে অনাকাঙ্খিত কিছু দুর্ঘটনা ঘটেই থাকে। আজকের সাপের কামড়ে আহত হওয়ার ঘটনাও সেই ধারাবাহিকতার অংশ।

;

মামলা করলেন আত্মহত্যা করা চিকিৎসকের মা



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ)
অপর্ণা বসাক

অপর্ণা বসাক

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অপর্ণা বসাক (৩০) নামের এক চিকিৎসক নিজের শরীরে আগুন দিয়ে মারা গেছেন। এ ঘটনায় নিহত অপর্ণার মা জ্যোৎস্না বসাক বাদি হয়ে থানায় একটি মামলা করেছেন। 

আত্মহত্যার প্ররোচনার অভিযোগ একজনকে আসামি করে বুধবার (২৬ জুন) কোতোয়ালি থানায় মামলাটি করা হয়।

মঙ্গলবার (২৫ জুন) ভোরের দিকে অপর্ণা নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। সেখানে লেখেন, ‘ভালো থাকো। আমি আর পারছি না। হয়তো সবার মতে হেরে গেলাম। মুক্তি দিয়ে গেলাম।’ স্ট্যাটাসটিতে খন্দকার মাহবুব এলাহী নামের এক ব্যক্তিকে ট্যাগ করে দেওয়া হয়। এরপর নিজ কক্ষ থেকে অর্পণার পোড়া মরদেহ উদ্ধার করা হয়।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আনোয়ার হোসেন বলেন, ‘নিহত চিকিৎসকের মা জ্যোৎস্না বসাক বাদি হয়ে বুধবার আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা করেছেন। সেখানে স্ট্যাটাসে ট্যাগ করা খন্দকার মাহবুব এলাহীকে আসামি করা হয়েছে। কিন্তু মাহবুল এলাহীর কোনো ঠিকানা নেই। ফেসবুক আইডিটিও ডিজেবল দেখাচ্ছে। ওই ব্যক্তিকে শনাক্ত করতে আমরা কাজ করছি।’

অপর্ণা বসাক জামালপুরের সরিষাবাড়ী উপজেলার প্রয়াত রতন বসাকের মেয়ে। দুই মাস আগে ময়মনসিংহ নগরীর পণ্ডিতপাড়া এলাকার একটি বাড়ির নিচতলায় বাসা ভাড়া নেন তিনি। ওই বাসায় মা জ্যোৎস্না বসাককে নিয়ে থাকতেন। পরিবার সূত্রে জানা যায়, চিকিৎসক অপর্ণা বসাক ময়মনসিংহ নগরীর একটি বেসরকারি হাসপাতালে কর্মরত ছিলেন। তিনি বগুড়া মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।

;