ছাগলকাণ্ড: ‘ইফাত মতিউরেরই ছেলে, নিজাম হাজারীর ভাগ্নে’

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী 
  • |
  • Font increase
  • Font Decrease

বায়ে মতিউর রহমান মাঝে ইফাত ডানে নিজাম হাজারী

বায়ে মতিউর রহমান মাঝে ইফাত ডানে নিজাম হাজারী

ঢাকার মোহাম্মদপুরে অবস্থিত সাদিক অ্যাগ্রো থেকে একটি খাসির ছবিসহ ভাইরাল হওয়া যুবক মুশফিকুর রহমান ইফাত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য এবং কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিল ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট মতিউর রহমানেরই ছেলে বলে মন্তব্য করেছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। আলোচিত ইফাত সম্পর্কে নিজাম হাজারীর ভাগিনা।

শুক্রবার (২১ জুন) বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করে নিজাম হাজারী বলেন, ইফাত মতিউর রহমানের দ্বিতীয় সংসারের ছেলে।

বিজ্ঞাপন

এর আগে, বুধবার (১৯ জুন) মুশফিকুর রহমান ইফাতের সঙ্গে নিজের কোনো আত্মীয় সম্পর্কও নেই বলে মন্তব্য করেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য এবং কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট মতিউর রহমান।

এরপর থেকেই দেশজুড়ে আলোচনার তুঙ্গে এ বিষয়টি। এবার সেটা নিয়ে মুখ খুলেছেন ইফাতের মামা নিজাম উদ্দিন হাজারী। 

নিজাম হাজারী বলেন, ইফাতের মা শিবলী ফেনীর সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামের আরু চেয়ারম্যান বাড়ির মিল্লাত মিয়ার মেঝো মেয়ে। ইফাতের মা সম্পর্কে আমার মামাতো বোন। ইফাত মতিউর রহমানের দ্বিতীয় সংসারের ছেলে।

তিনি বলেন, মতিউর রহমান রাগ করে হয়তো ইফাতের সঙ্গে সম্পর্কের কথা অস্বীকার করেছেন। কিন্তু তিনি (মতিউর রহমান) সবসময় আমার মামাতো বোনের সঙ্গে নানা পারিবারিক অনুষ্ঠানে অংশ নেন।

ছেলের সাথে সম্পর্ক অস্বীকার করে মতিউর রহমান বলেন, ‘ইফাত নামে আমার কোনো ছেলে নেই। এমনকি আত্মীয় বা পরিচিতও নন। আমার একমাত্র ছেলে, তার নাম তৌফিকুর রহমান। একটি গোষ্ঠী আমার বিরুদ্ধে অপপ্রচার করছে। আমি এ বিষয়ে পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের সহায়তা চেয়ে আইনি পদক্ষেপে যাচ্ছি।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ছবি ও নাম ব্যবহার করায় বিব্রত হয়েছেন বলেও মন্তব্য করেন তিনি। 

প্রসঙ্গত, মতিউর রহমান কর্মজীবনে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর, বৃহৎ করদাতা ইউনিট, ঢাকা বন্ড কমিশনারেট রাজধানীর বিভিন্ন কাস্টম হাউস, চট্টগ্রাম কাস্টমস, বেনাপোল কাস্টমস, পররাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, সাদিক অ্যাগ্রো বিটল প্রজাতির ওই খাসিটির দাম ১৫ লাখ টাকা চেয়েছিল। পরে ওই ক্রেতার সঙ্গে ১২ লাখ টাকায় বিক্রির চুক্তি হয় তাদের। তবে খাসিটির মূল্য ও এর ক্রেতাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার ‍সৃষ্টি হলে মুহূর্তেই ভাইরাল হয় সেটি। এনবিআর কর্মকর্তা মতিউর রহমানকে তার বাবা পরিচয় দিয়ে ফেসবুকের বিভিন্ন স্ট্যাটাসে চলছে আলোচনা-সমালোচনা।