সরকার চীন-ভারতের দ্বৈরথে পড়েছে: মান্না

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

"সর্বগ্রাসী দূর্নীতি ও রাষ্ট্রের গতিমুখ " শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা

"সর্বগ্রাসী দূর্নীতি ও রাষ্ট্রের গতিমুখ " শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা

বাংলাদেশ সরকার ভারত ও চীনের দ্বৈরথে পড়েছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। চীনের কাছে সরকার ঋণ চেয়েছে। বাংলাদেশ রাষ্ট্রের গতিমুখ হাঙরের মত হয়ে গেছে। লুট করতে করতে নিজের সম্পত্তি খেয়ে ফেলেছে।

শনিবার (৬ জুলাই) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে "সর্বগ্রাসী দূর্নীতি ও রাষ্ট্রের গতিমুখ " শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভার আয়োজন করে গণসংহতি আন্দোলন সেখানে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

তিনি বলেন, সরকার দেশের ব্যাংক, বিনিয়োগ খাত, অর্থনৈতিক অবস্থা খারাপ করে ফেলেছে। শুধুমাত্র চাকচিক্য, ফ্লাইওভার, ব্রিজ নির্মাণ মানে উন্নয়ন নয়, মানব সম্পদের উন্নয়ন না হলে সেখানে উন্নয়ন হয় না। এদেশে কেউ হাসপাতালে চিকিৎসা নিতে গেলে সেই পরিবার নিঃস্ব হয়ে বের হয়।

তিনবার ভণ্ডামি করে সরকার দখল করেছেন শেখ হাসিনা মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ যা পায় তাই খায় দুর্নীতির সর্বগ্রাসী চিত্র রাহুর মতো গিলে খাচ্ছে দেশটাকে। লুট করতে করতে দেশের সবগুলো স্তর ধ্বংস করছে সরকার।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি তিনি বলেন, চীন সফরে ভারতের অনুমতি নিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটা কি স্বাধীন সার্বভৌম দেশ? সরকার চীন সফরে গিয়েই ঋণ চেয়েছে। কিন্তু এই ঋণের যে সুদ, যে চাপ হবে তা বহন করার ক্ষমতা সরকারের আছে বলে প্রশ্ন রাখেন তিনি।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের নেতা আবুল হাসান রুবেল, তানিয়া রহমান,গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় নেতা সাইফুল হকসহ আরও অনেকে।