মানিকগঞ্জে কুকুরের কামড়ে আহত ৬০

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ
  • |
  • Font increase
  • Font Decrease

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল

মানিকগঞ্জে কুকুরের কামড়ে নারী-শিশুসহ প্রায় ৬০ জন আহত হয়েছে। আহত ব্যক্তিদের মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

রোববার (৭ জুলাই) বিকেলে জেলা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মো. সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কুকুরের কামড়ে আহত বেশির ভাগ রোগী পৌরসভার ১ নং ওয়ার্ডের সেওতা এলাকার বাসিন্দা।

বিজ্ঞাপন

এ বিষয়ে সেওতা কবরস্থানের পরিচ্ছন্নকর্মী ঘটু মিয়া বলেন, আমি বেলা ১০টার দিকে কবরস্থান পরিষ্কার করছিলাম। এসময় একটি কুকুর এসে আমার পায়ে কামড় দেয়। পরে দুই হাত দিয়ে কুকুরের মুখ ধরে টেনে ছাড়াই। এর পরে কুকুর আবার হাতে কামড় দিয়ে মাংস ছিঁড়ে নিয়ে যায়।

সালেহা বেগম জানান, আমি মানুষের বাড়ি বাড়ি ভিক্ষা করি। সেওতা এলাকায় ভিক্ষা করার সময় একটি কুকুর এসে আমার পায়ে কামড় দিয়ে মাংস ছিঁড়ে নিয়ে যায়। পরে আশেপাশের লোকজন আমাকে হাসপাতালে নিয়ে আসে।

পৌরসভার ১ নং ওয়ার্ডের কাউন্সিলর আবুল কালাম আজাদ বলেন, আজ সকালে ২ থেকে ৩টি কুকুর আমার ওয়ার্ডের নারী-পুরুষ-শিশু-বৃদ্ধসহ প্রায় ৪০ জনকে কামড় দিয়েছে। এছাড়া রাস্তা দিয়ে চলাচল করা মানুষদের অনেকেই কামড়িয়েছে। গ্রামের মানুষসহ পৌরসভা লোকজন কুকুরগুলোকে ধরার চেষ্টা করছেও বলে জানান তিনি।

২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. বাহাউদ্দিন বলেন, কুকুরে কামড়ের রোগীদের ভ্যাকসিন ও প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। এখন পর্যন্ত কাউকে ভর্তি করে চিকিৎসা সেবা দেওয়ার প্রয়োজন হয়নি। হাসপাতালে কুকুড়ে কামড়ের পর্যাপ্ত ভ্যাকসিন রয়েছে বলেও জানান তিনি।