ঢামেকে চিকিৎসা নিয়েছেন ১১৭ জন, নিহত ৬

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল

রাত ৮টা পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ১১৭ জন রোগী চিকিৎসা নিয়েছে, যাদের অধিকাংশই গুলিবিদ্ধ ছিলেন। এরমধ্যে ৬ জন মারা গেছে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) রাত সাড়ে ৭টা পর্যন্ত ৮০ জনকে গুলিবিদ্ধ অবস্থায় ঢামেক হাসপাতালে আনা হয়েছে।

বিজ্ঞাপন

নিহত ৬ জনের মধ্যে একজন সাংবাদিকসহ ৪ জনের পরিচয় জানা গেছে। দুই জনের পরিচয় এখন নিশ্চিত হওয়া যায়নি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, আহত ১১৭ জনের মধ্যে ৩০ জনকে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে পুলিশ, বিজিবি, র‍্যাব, সোয়াটের হামলা ও সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিতের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা নতুন কর্মসূচি ঘোষণা করেছেন। বৃহস্পতিবার (১৮ জুলাই) সারাদেশে কমপ্লিট শাটডাউন (সবকিছু বন্ধ) কর্মসূচির ডাক দেয়। এতে করে রাজধানীজুড়ে ব্যাপক সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে।

এরমধ্যে উত্তরা, রামপুরা, মহাখালী, যাত্রাবাড়ি ও মিরপুর এলাকার অবস্থা বেশি জটিল। উত্তরা ও রামপুরায় পুলিশের সঙ্গে সংঘর্ষে কয়েকজন হতাহতের খবর পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ টেলিভিশন, সেতু ভবন, দুর্যোগ ব্যবস্থাপনা ভবন, রামপুরা ও মিরপুর-১০ নম্বর পুলিশ বক্সে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এসব অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের লোকজনকে পৌঁছতে বাঁধা দিয়েছে আন্দোলনকারীরা।