নরসিংদীর জনতা জুটমিলে হামলা, আহত ৬

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪. কম,নরসিংদী
  • |
  • Font increase
  • Font Decrease

জনতা জুটমিলে হামলা চালিয়ে আসবাবপত্র ভেঙে দিয়েছে বিক্ষুব্ধ শ্রমিকরা, ছবি: বার্তা২৪.কম

জনতা জুটমিলে হামলা চালিয়ে আসবাবপত্র ভেঙে দিয়েছে বিক্ষুব্ধ শ্রমিকরা, ছবি: বার্তা২৪.কম

নরসিংদীর পলাশে আকিজ-বশির গ্রুপের মালিকাধীন জনতা জুটমিলে হামলা চালিয়েছে মিলের বিক্ষুব্ধ শ্রমিকরা।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে পলাশের বাগপাড়া গ্রামে অবস্থিত জনতা জুটমিলে এই হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে র‌্যাব,পুলিশ, ও সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

বিজ্ঞাপন

হামলায় মিলের প্রশাসনিক ভবন, লেবার অফিস, নিরাপত্তা অফিস, গেস্ট হাউজসহ বিভিন্ন অফিস কক্ষে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয়। এসময় বাধা দিতে গিয়ে মিলের ৬ নিরাপত্তাকর্মী আহত হয়।

জনতা জুটমিলের এজিএম মো: আক্তার হোসেন জানান,গত কয়েকদিন ধরে শ্রমিকরা বেতন বোনাস বৃদ্ধিসহ ১৪ দফা দাবিতে আন্দোলন করে আসছিল। গতকাল রাতে শ্রমিকদের দাবি নিয়ে মালিকপক্ষের সাথে শ্রমিক প্রতিনিধির বৈঠক চলছিল। এসময় মালিক পক্ষ দাবি বাস্তবায়নে ১৫ দিন সময় চাইলে শ্রমিকদের একটি অংশ বিক্ষুব্ধ হয়ে মিলের ভিতরে প্রশাসনিক ভবনসহ কয়েকটি অফিসে হামলা ও ভাঙচুর চালায়।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, হামলায় গুরুত্বপুর্ণ নথিপত্র নষ্ট করাসহ ভেঙে গুড়িয়ে দেওয়া হয় বিভিন্ন আসবাবপত্র। এছাড়া হিসাব কক্ষের লকার ভেঙে লুট করে নেওয়া হয় শ্রমিকদের মজুরির প্রায় অর্ধকোটি টাকা।

পলাশ থানার ওসি মো: ইকতিয়ার উদ্দিন জানান, হামলার ঘটনায় তদন্ত করা হচ্ছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে মিলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
কারখানায় হামলার ঘটনায় লুট হওয়া টাকাসহ এ পর্যন্ত ৪ শ্রমিককে আটক করেছে কর্তৃপক্ষ।