চট্টগ্রাম কলেজে ছাত্রদলের নেতাকর্মীর ওপর হামলার অভিযোগ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম সরকারি কলেজে ছাত্রদলের কয়েকজন নেতাকর্মীর ওপর দুই দফায় হামলার ঘটনা ঘটেছে। এতে সংগঠনটির অন্তঃত পাঁচজন নেতাকর্মী আহত হয়েছেন। ছাত্রদলের দাবি, শিবির তাদের ওপর হামলা করেছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে প্রথমে এবং পরবর্তীতে বিকেল তিনটার দিকে আবার হামলার শিকার হওয়ার কথা জানিয়েছে কলেজ শাখা ছাত্রদল।

বিজ্ঞাপন

হামলায় আহত পাঁচজন হলেন- আশরাফ হোসাইন, সাইফুল করিম আরিয়ান, শরীফুল ইসলাম আবীর, নাঈম ভূইয়া ও শোয়াইবুল ইসলাম। এদের মধ্যে আশরাফ ছাড়া বাকি সবাই চট্টগ্রাম কলেজ ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে।

চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রদলের আহবায়ক সাফরাশ নুরী সিজ্জি জানিয়েছেন, বৃহস্পতিবার বেলা ১২টার দিকে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আশরাফ হোসাইন কলেজে গেলে কয়েকজন মিলে তার ওপর হামলা চালায় এবং তাকে মারধর করে ক্যাম্পাস থেকে বের করে দেয়। পরবর্তীতে আশরাফ কলেজ অধ্যক্ষকে বিষয়টি মোবাইলে জানান। অধ্যক্ষ তাকে লিখিত অভিযোগ করতে বলেন।

বিকেল তিনটার দিকে আশরাফসহ ছাত্রদলের পাঁচ থেকে ছয়জন নেতাকর্মী লিখিত অভিযোগপত্র অধ্যক্ষকে দিয়ে ফেরার পথে তাদের ওপর আবার হামলা করা হয়। এতে আশরাফসহ চার থেকে পাঁচজন গুরুতর আহত হন।

সাফরাশ নুরী বলেন, আশরাফ ছাত্রদলের কর্মী। কিন্তু সে ক্যাম্পাসে একজন শিক্ষার্থী হিসেবেই গিয়েছিল। এসময় পাঁচ থেকে ছয়জন এসে তাকে উদ্দেশ্য করে বলে- তুই ছাত্রদল করিস, তুই এ কলেজে আসতে পারবি না। এটা বলে তাকে কলেজ থেকে মেরে বের করে দেয়। এরপর সে আমাকে এসে বিষয়টি জানায়। আমি অভিযোগ লিখে ছাত্রদলের কয়েকজন নেতাকর্মীকে তার সঙ্গে অধ্যক্ষের কাছে পাঠায়। অধ্যক্ষ নিজেই বলেছিলেন তাকে অভিযোগপত্র দিতে। এরপর তারা অধ্যক্ষকে লিখিত অভিযোগ দিয়ে বাইরে আসতেই অন্তঃত ১০০ জন মিলে তাদের ওপর অতর্কিত হামলা করে। হামলায় আশরাফসহ ছাত্রদলের চার থেকে পাঁচজন নেতাকর্মী গুরুতর আহত হয়েছে। তারা এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।

হামলার জন্য ছাত্রশিবিরের নেতাকর্মীদের দায়ী করেছেন ছাত্রদল নেতা সাফরাশ নুরী সিজ্জি।

এদিকে ছাত্রদলের এ অভিযোগ অস্বীকার করেছে ছাত্রশিবির নেতারা। তাদের দাবি কলেজ সংলগ্ন দেব পাহাড় এলাকার স্থানীয়দের সঙ্গে ছাত্রদলের সমস্যা হয়েছে।

সংগঠনটির চট্টগ্রাম নগর (উত্তর) কমিটির সাধারণ সম্পাদক তানজীর হোসেন বলেন, কলেজে কোনো ছাত্র সংগঠনের কার্যক্রমে নেই। বহিরাগত কিছু ব্যক্তি কলেজের বাইরে ঝামেলা করেছিল বলে খবর পেয়েছি। এর সঙ্গে শিবিরের কোনো সংশ্লিষ্টতা নেই।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বার্তা২৪.কমকে বলেন, চট্টগ্রাম কলেজে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর শিবির পরিচয়ে হামলা হয়েছে বলে জেনেছি। ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে শুনলাম। সঙ্গে সঙ্গে পুলিশ সেখানে গিয়েছে। তবে এ বিষয়ে আমাদের কেউ কোন অভিযোগ দেয়নি। তারপরও আমরা বিষয়টি খতিয়ে দেখছি।