ছাত্রদল-ছাত্রশিবিরের যৌথ আন্দোলনকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র চলছে

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ছাত্রদল-ছাত্রশিবিরের যৌথ আন্দোলনকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ চট্টগ্রাম মহানগর (উত্তর) ইসলামী ছাত্রশিবিরের নেতাদের। সংগঠনটির বিরুদ্ধে সম্প্রতি বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচারিত মিথ্যা ও বানোয়াট তথ্যের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে 'মিথ্যা সংবাদ প্রচারের' প্রতিবাদে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি এমন অভিযোগ করেছেন নগর ছাত্রশিবির উত্তরের সভাপতি ফখরুল ইসলাম ও সেক্রেটারি তানজির হোসেন।

বিজ্ঞাপন

বিবৃতিতে তারা বলেন, চট্টগ্রাম কলেজে ইসলামী ছাত্রশিবিরের কোনো সাংগঠনিক কার্যক্রম নেই। সাম্প্রতিক কোনো ঘটনার সাথে আমাদের কোনো ধরনের সম্পৃক্ততা নেই।

বিবৃতিতে উল্লেখ করা হয়, বৃহস্পতিবার চট্টগ্রাম কলেজে ছাত্রদলের সঙ্গে সংঘটিত কোনো ঘটনার সাথে ইসলামী ছাত্রশিবির জড়িত ছিল না। সংঘাতমূলক ঘটনার পর প্রতিবারই উদ্দেশ্য প্রণোদিতভাবে ইসলামী ছাত্রশিবিরের নাম জড়ানোর একটি প্রক্রিয়া চলছে, যা অত্যন্ত দুঃখজনক এবং ভিত্তিহীন।

শিবির নেতারা অভিযোগ করেন, ফ্যাসিস্টদের বিরুদ্ধে ছাত্রদল ও ইসলামী ছাত্রশিবিরের যৌথ আন্দোলনকে বাধাগ্রস্ত করার জন্য একটি ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্রের অংশ হিসেবে শিবিরের বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করা হচ্ছে।

সভাপতি ফখরুল ইসলাম বলেন, আমাদের আন্দোলনের সাফল্যকে ব্যাহত করার জন্য এই ধরনের অপপ্রচার চালানো হচ্ছে এবং জাতীয় ঐক্যকে দুর্বল করার অপচেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, আমাদের বন্ধুপ্রতিম ছাত্রদলের কিছু কর্মীও অনিচ্ছাকৃতভাবে এই ষড়যন্ত্রের শিকার হয়েছেন। তবে আমরা স্পষ্টভাবে জানাতে চাই, এই ধরনের ভিত্তিহীন সংবাদ প্রচার করে আমাদের ঐক্য বিনষ্ট করা যাবে না। আমরা জাতীয় ঐক্য রক্ষার জন্য প্রতিজ্ঞাবদ্ধ এবং সকল ষড়যন্ত্র প্রতিহত করব।

ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখার পক্ষ থেকে জানানো হয়, সংগঠনটি অতীতের মতো ভবিষ্যতেও সব ধরনের ষড়যন্ত্র ও মিথ্যা প্রচারের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে। শিবিরের নেতারা দেশবাসীর প্রতি আহ্বান জানান, তারা যেন এই ধরনের মিথ্যা প্রচারে বিভ্রান্ত না হয়ে সংগঠনের প্রকৃত অবস্থান সম্পর্কে সচেতন থাকেন।

এর আগে, বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরের দিকে চট্টগ্রাম কলেজে হামলার শিকার হয়েছেন কলেজ শাখা ছাত্রদলের পাঁচ নেতা-কর্মী। ছাত্রশিবির এ হামলা করেছে বলে অভিযোগ জানিয়েছে কলেজ ছাত্রদল।