ধামরাইয়ে তিন পরিবহনের সংঘর্ষে নারী শ্রমিক নিহত, আহত ৩

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

ঢাকা জেলার ধামরাইয়ে তিন পরিবহনের মধ্যে সংঘর্ষে নাজমীন নাহার (৩৫) নামের এক নারী শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত তিনজন আহত হয়েছেন।

বুধবার (৯ অক্টোবর) সকাল ৮টার দিকে উপজেলার সুতিপাড়া ইউনিয়নের বালিথা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

নিহত নাজমীন নাহার মাদারীপুরের রাজৈর উপজেলার পশ্চিম রাজৈর এলাকার মোতালেব ফরাজির মেয়ে। তিনি ধামরাইয়ের বালিথা এলাকার মাহমুদা এ্যাটায়ার্স লিমিটেড পোশাক কারখানায় ফিনিশিং ফোল্ডিং ম্যান হিসেবে কর্মরত ছিলেন। পার্শ্ববর্তী কালামপুর এলাকায় বোনের সঙ্গে ভাড়া বাসায় থাকতেন তিনি। তবে আহত কারো নাম পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, মহাসড়কের মানিকগঞ্জগামী লেনে এক সারিতে একটি পিকআপ, একটি সিএনজি ও একটি শ্রমিক পরিবহনকারী বাস যাচ্ছিল, পাশ দিয়ে যাওয়া একটি সেলফি বাস ওভারটেক করার সময় শ্রমিক পরিবহনকারী বাসকে চাপা দেয়। এ সময় শ্রমিক পরিবহনকারী বাসটি সামনে থাকা সিএনজিকে পেছন থেকে ধাক্কা দেয়, এ সময় সিএনজিটি সামনের পিক-আপকে ধাক্কা দেয়। এতে তিনটি পরিবহনের মধ্যে সংঘর্ষ ঘটে। সিএনজিতে থাকা তিন নারী শ্রমিক ও চালক আহত হন। এর মধ্যে এক নারী শ্রমিক ঘটনাস্থলেই মারা যান, অপর দুইজনকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ও চালককে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়।

এক শ্রমিক বলেন, তিনটা গাড়ি এক সঙ্গে আসছিল। তখন একটা সেলফি পরিবহনের গাড়ি ওভারটেক করতে গিয়ে বাসকে চাপা দেয়। তখন বাসটি সিএনজিকে পেছন থেকে চাপা দেয়। ওই সময় সিএনজির ভেতরে থাকা সবাই আহত হয়। আমরা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এরমধ্যে একজন মারা যায়।

মাহমুদা এ্যাটায়ার্স লিমিটেডের দায়িত্বরত চিকিৎসক মেডিকেল আ্যসিসটেন্ট কর্মকর্তা মো. আতিকুর রহমান বলেন, শ্রমিকরা ওই নারীকে চিকিৎসা কেন্দ্রে নিয়ে আসে। তার মাথা ও পেটে আঘাতের চিহ্ন ছিল। প্রাথমিকভাবে তার রক্তচাপ ও পালস পাওয়া যায়নি।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুপল চন্দ্র দাস বলেন, সকালে মহাসড়কের আরিচামুখী লেনে একটি সিএনজিকে পিছন থেকে একটি মিনিবাস ধাক্কা দেয়। এ সময় সিএনজিতে থাকা এক নারী শ্রমিক ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান এবং চালকসহ আরও তিনজন আহত হন। হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে এবং ক্ষতিগ্রস্ত সিএনজি ও চাপা দেওয়া মিনিবাসকে আটক করে।