নীলফামারীতে আসাদুজ্জামান নূরসহ ২০২ জনের নামে মামলা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী
  • |
  • Font increase
  • Font Decrease

আসাদুজ্জামান নূর

আসাদুজ্জামান নূর

নীলফামারীতে সাবেক সংস্কৃতি বিষয়কমন্ত্রী ও সাবেক সংসদ সদস্য আসাদুজ্জামান নূরসহ ২০২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। সদরের লক্ষ্মীচাপ ইউনিয়নের আকাশকুড়ি এলাকার মৃত সিদ্দিক আলীর ছেলে লিটন রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) সদর আমলী আদালত-১ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম মামলাটি আমলে নিয়ে সদর থানাকে এফআইআর করার নির্দেশ দেন।

বিজ্ঞাপন

আসামীরা হলেন- সাবেক সংস্কৃতিবিষয়ক মন্ত্রী ও সাবেক সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সহ-সভাপতি হাফিজুর রশিদ মঞ্জু, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুজার রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি মোসফিকুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, সাবেক উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, আওয়ামী লীগ নেতা আবুল কাশেম শাহ, জেলা ছাত্রলীগ সভাপতি মনিরুল হাসান শাহ আপেল, সাধারণ সম্পাদক মাসুদ সরকার প্রমুখ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১২ ডিসেম্বর আওয়ামী লীগের প্রায় এক হাজার সন্ত্রাসী বাহিনী লক্ষ্মীচাপের কাছারি বাজারে আগুন লাগিয়ে দিয়ে লুটপাট চালায়। দুদিন পর ১৪ ডিসেম্বর উল্লিখিত আসামীরা আবারও ওই বাজারে গিয়ে ধারালো অস্ত্র দেখিয়ে সরকার বিরোধীদের হুমকি দেন। বাজার থেকে ফেরার পথে বিএনপি নেতা গোলাম রব্বানীর বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ চালায় আওয়ামী সন্ত্রাসী বাহিনী। রামগঞ্জ বাজারে অবস্থানকারী আওয়ামী লীগের সন্ত্রাসীরা ভিন্ন দলের নেতাকর্মীদের মারধর শুরু করে। এ সময় তাদের আঘাতে বাদী লিটন রহমানের বাবা সিদ্দিক আলী মাথায় গুরুতর আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়েন। স্থানীয়রা তাকে বাঁচাতে ছুটে এলে আসাদুজ্জামান নূর দ্রুত তার গাড়ি দিয়ে সিদ্দিক আলীকে চাপা দিয়ে হত্যা করেন।

বাদীপক্ষের আইনজীবী মামুনুর রশীদ পাটোয়ারী মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম আর সাঈদ বলেন, এখনো আদালত থেকে মামলার কোন কাগজপত্র আসেনি।কাগজপত্র আসলে মামলা নথিভুক্ত করা হবে