'ইতিবাচক দিকে এগিয়ে যেতে আমাদের অটুট বন্ধন দেখে ভাল লাগছে'

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর, ছবি: সংগৃহীত

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর, ছবি: সংগৃহীত

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বুধবার (২১ আগস্ট) তিন দিনের সফর শেষে ঢাকা ছাড়ার আগে এক টুইট বার্তায় বলেছেন 'ইতিবাচক দিকে এগিয়ে যেতে আমাদের অটুট বন্ধন দেখে ভাল লাগছে।'

বাংলাদেশ ছাড়ার আগে সকালে এক টুইট বার্তায় জয়শঙ্কর বলেন, 'বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন এর সঙ্গে ফলপ্রসূ আলোচনা সেরে ঢাকা ছাড়ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই আমাকে সাক্ষাৎ দেবার জন্য। ইতিবাচক দিকে এগিয়ে যেতে আমাদের অটুট বন্ধন দেখে ভাল লাগছে।'

বিজ্ঞাপন

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/21/1566365953697.jpg

 

বিজ্ঞাপন

সোমবার (১৯ আগস্ট) রাত ৯টার দিকে তিনি বাংলাদেশ সফরে আসেন। ভারতে ফিরে যাওয়ার সময় জয়শঙ্করকে বিদায় জানান বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া ডেস্কের মহাপরিচালক তারিক মোহাম্মদ ও ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা।

এর আগে পররাষ্ট্র সচিব হিসেবে বাংলাদেশ এলেও পররাষ্ট্রমন্ত্রী হওয়ার পর এটাই তার প্রথম ঢাকা সফর ছিল। এ সফরে বাংলাদেশ ও ভারতের দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় আলোচনা হয়েছে। তবে কোনো চুক্তি হয়নি।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২ অক্টোবর দিল্লি যাচ্ছেন। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের ইন্ডিয়ান চ্যাপ্টার বা রিজিওনাল এজেন্ডা ইন্ডিয়ান ইকোনমিক সামিটে অংশ নেয়ার কথা রয়েছে তার। 

এ ফোরামের যোগদানের পাশাপাশি এ  সফরে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক হবার সম্ভবনা রয়েছে। সে বিষয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সঙ্গে আলোচনা করেছেন।